টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৪

টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৪

২০২৪ এ এসে যারা টাকা ইনকাম করার ওয়েবসাইট অনুসন্ধান করছেন, তারা নিশ্চয়ই জানেন অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। 

আর আপনিও চাচ্ছেন অনলাইন থেকে টাকা ইনকাম করতে। যদি জানতে চান অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায় গুলো। তাহলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। 

অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় যে সকল ওয়েবসাইট থেকে তার একটি পরিপূর্ণ তালিকা দিয়ে দেবো। যদিও একসময় অনলাইন থেকে টাকা ইনকাম করার ব্যাপারটা অনেকেই বিশ্বাস করত না কিন্তু বর্তমানে টাকা ইনকামের জনপ্রিয় মাধ্যমে এটি। 

অনলাইন থেকে টাকা ইনকাম করার হাজার হাজার ওয়েবসাইট আছে। তবে সব ওয়েবসাইটের নাম না বলে বরং জনপ্রিয় কিছু ওয়েবসাইটের নাম বলা জরুরি মনে করছি। 

হয়তো অনেকেই বলতে পারেনি এসব ওয়েবসাইটের নাম তো আমরা জানি। যারা জানেন তারা তো জানেন, ভাল কথা। এই পোস্ট বা আর্টিকেলটি তাদের জন্য যারা অনলাইন থেকে টাকা ইনকামের ওয়েবসাইট গুলো সম্পর্কে জানেন না। 

বেশি কথা না পিছিয়ে সরাসরি আমি এখানে কিছু ওয়েবসাইটের তালিকা দিয়ে দিচ্ছি। এগুলো থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। 

  1. Youtube.com
  2. Facebook.com
  3. Fiverr.com
  4. Upwork.com
  5. Freelancer.com
  6. Dropshop.com.bd
  7. Amazon.com

উপরের এই তালিকা দেখে অনেকেই বলবেন, আরে এসব ওয়েবসাইট সম্পর্কে তো জানি। এসব ওয়েবসাইট সম্পর্কে তো জানলেই হবে না এখান থেকে কিভাবে ইনকাম করে সেটাকে প্রপারলি কাজে লাগাতে হবে। 

ইউটিউব থেকে আয় করার উপায়

এখন বাংলাদেশের অথবা বিশ্বের সবাই জানে যে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়। তাই আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে জানতে চান তাহলে আমি বলব আপনি ইউটিউবে ট্রাই করতে পারেন। 

ইউটিউব থেকে অনেক ভাবে ইনকাম করা যায় যেমন- ইউটিউব মনিটাইজেশন, স্পন্সর ভিডিও, প্রডাক্ট বিক্রি, এফিলিয়েট মার্কেটিং ইত্যাদি।

তবে YouTube থেকে টাকা ইনকাম করা সময় সাপেক্ষ ব্যাপার। আজকে শুরু করলে কালকে থেকে ইনকাম হবে এমনটা ভাবলে ভুল হবে। প্রচুর সময় দিতে হবে, কোয়ালিটি সম্পন্ন কনটেন্ট তৈরি করতে হবে, বেশ ফ্যান ফলোয়ার তৈরি করতে হবে, ফুল প্রফেশনাল হতে হবে তবে এখান থেকে ভালো একাউন্টের টাকা ইনকাম করা যাবে। 

ফেসবুক থেকে আয় করার উপায়

ইউটিউবের মতো ফেসবুক থেকে বর্তমানে প্রচুর টাকা ইনকাম করা যায়। তবে ফেসবুক আবার ব্যবসা করার জন্য বেস্ট প্লাটফর্ম। 

ইউটিউবের মতো ফেসবুক থেকেও মনিটাইজেশন, প্রোডাক্ট বিক্রি, এফিলিয়েট মার্কেটিং,  স্পনসর ভিডিও তৈরি করে টাকা ইনকাম করা যায়। 

তাছাড়া যারা উদ্যোক্ত হতে চান নিজের একটা ব্যবসা দাঁড় করাতে চান তারা চাইলে ফেসবুক ব্যবহার করে সেটি করতে পারবেন। ব্যবসায়ীদের জন্য বর্তমানে বেস্ট প্লাটফর্ম হচ্ছে ফেসবুক। 

ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম

উপরে fiverr.com, freelancer.com, upwork.com নামে তিনটি ওয়েবসাইটের নাম দেওয়া হয়েছে। এই তিনটে ওয়েবসাইট প্রায় একই রকমের কাজ করে। এখানে টাকা ইনকাম করতে হলে প্রথমে ডিজিটাল কোন বিষয়ে দক্ষতা অর্জন করে নিতে হবে। যেমন- গ্রাফিক ডিজাইন, ডাটা এন্ট্রি, প্রোগ্রামিং নলেজ, ডিজিটাল মার্কেটিং নলেজ, আর্টিকেল রাইটিং ইত্যাদি। 

এই ওয়েবসাইট গুলোতে কাজের অনেক ধরনের ভেরিয়ান্ট রয়েছে। আপনি একটু সময় দিয়ে রিসার্চ করলে বিভিন্ন ধরনের ক্যাটাগরি পেয়ে যাবেন। যেকোনো একটি নিস অথবা বিষয়ে বেছে নিয়ে সঠিকভাবে এগোতে পারলে ভালো ইনকাম করার সুযোগ আছে। 

অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিভাবে টাকা ইনকাম করবেন

এফিলিয়েট মার্কেটিং এর জন্য সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে amazon.com এটিকে ব্যবহার করে সারা বিশ্বে প্রচুর মানুষ লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। amazon.com এর মত আরো কিছু জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যেগুলোর এফিলিয়েট করে ভালো মাপের টাকা ইনকাম করা যায় যেমন- aliexpress.com, adcombo.com, ubay.com ইত্যাদি। 

এফিলিয়েট বাবা মার্কেটিং কি এটার জন্য আলাদা আর্টিকেল করা প্রয়োজন। তবে আপনি গুগল করলে এ সম্পর্কে ভালো তথ্য পেয়ে যাবেন। তারপরেও একটু টাচ দেই। বিভিন্ন কোম্পানির বিভিন্ন প্রডাক্ট এর ভালোমন্দ দিক সম্পর্কে আলোচনা করবেন এবং আলোচনা শেষে অথবা আলোচনার মাঝখানে সেই প্রোডাক্ট কেনার জন্য লিঙ্ক শেয়ার করবেন। যদি কোন ক্রেতা সেই লিংকে ক্লিক করে উক্ত প্রোডাক্টটি ক্রয় করে। তাহলে সেখান থেকে একটা নির্দিষ্ট অ্যামাউন্টের কমিশন পাবেন। আর এই কমিশন ইনকাম করার মাধ্যমটিকেই এফিলিয়েট মার্কেটিং বলে। 

বাংলাদেশের ড্রপ শিপিং করে টাকা ইনকাম

dropshup.com.bd নামে বাংলাদেশে একটি ওয়েবসাইট রয়েছে। যেটির মাধ্যমে ড্রপ শিপিং করে টাকা ইনকাম করা যায়। যেহেতু আপনি অনলাইনে টাকা ইনকাম করার ব্যাপারে একদমই নতুন। তাই ড্রপ শপিং কি সেটা সম্পর্কেও জানা প্রয়োজন। 

ড্রপ শিপিং এক ধরনের এফিলিয়েট মার্কেটিং তবে এটি আরেকটু এডভান্স লেভেলের। 

ধরুন আপনার একটি ফেসবুক পেইজ অথবা ওয়েবসাইট আছে। সেই পেইজে বা ওয়েবসাইটে কিছু প্রোডাক্টের ছবি অথবা কনটেন্ট শেয়ার করা থাকবে। উক্ত কনটেন্ট বা ভিডিও দেখে যদি কেউ অর্ডার করে তাহলে আপনার পেইজ অথবা ওয়েবসাইটের নামেই সেই প্রোডাক্টটি উক্ত ক্রেতার কাছে পৌঁছে যাবে। 

কিন্তু প্রোডাক্ট প্যাকেজিং, নির্দিষ্ট সময়ে ক্রেতার কাছে পৌঁছে দেওয়া এগুলো আপনাকে করতে হবে না। এই কাজটি করে দেবে ড্রপ শপ ডট কম ডট বিডি। 

ইন্টারন্যাশনালি এ ধরনের ব্যবসা মডেল ব্যাপক পরিচিত। বাংলাদেশেও রিসেন্টলি dropshup.com.bd চমৎকার এই উদ্যোগটি গ্রহণ করেছে। অনেকেই এই সেবাটি গ্রহণ করে মোটামুটি টাকা ইনকাম করতে পারছে। 

উপসংহার 

অনলাইনে টাকা ইনকাম করার হাজার হাজার উপায় গুলোর মধ্যে থেকে বাছাইকৃত কিছু উপায় আপনার সঙ্গে আলোচনা করলাম। উপরে উল্লেখিত উপায় গুলো ছাড়াও আরো অনেক উপায় রয়েছে যেগুলোর মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করা যায়। তবে আমার মনে হয় উপর উল্লেখিত উপায় গুলো থেকে যেকোনো একটিকে সঠিকভাবে কাজে লাগালে। মোটামুটি ভালো টাকা ইনকাম করা যাবে। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads