ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ পদ্ধতি | how to download youtube video

ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ পদ্ধতি | how to download youtube video

গুরুত্বপূর্ণ বিভিন্ন কাজে আমাদেরকে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে হয়। কিন্তু ইউটিউব থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করার কোন অপশন নেই। যদিও ইউটিউবে এক ধরনের ডাউনলোড অপশন রয়েছে। কিন্তু সেটা পেশাগত কাজে ব্যবহার করা যায় না। 

তবে থার্ড পার্টি বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে খুব সহজেই ইউটিউবের ভিডিও ডাউনলোড করা যায়। আজকে আমি কয়েকটি পদ্ধতি বলে দেব। এগুলো অনুসরণ করলে খুব সহজেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। 

ইউটিউব ভিডিও ডাউনলোড করার প্রথম পদ্ধতি

প্রথমে যে কোন একটি ব্রাউজার ওপেন করে সেখান থেকে ইউটিউব ওয়েবসাইটটি চালু করুন। এরপর যেকোনো একটি ভিডিও চালু করুন। এরপর সার্চ বার থেকে ইউটিউব এর একটা ভিডিওর লিংকের
www. অংশটার পরেই দুইটা s লিখে এন্টার দিতে হবে। ব্যাস। লিংকটা তখন হবে এরকম: https://www.ssyoutube.com/watch?v=d2cRXDtXpr8

ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ পদ্ধতি

উপরের ছবিতে গোল চিহ্ন দেওয়া অংশে উদাহরণ দেওয়া হয়েছে। আমি এখানে যেভাবে লিখেছি জাস্ট এভাবে লিখে ইন্টার দিলে ভিডিও ডাউনলোড করার অপশন চলে আসবে। 

ইউটিউব ভিডিও ডাউনলোড করার ২য় পদ্ধতি

দ্বিতীয় পদ্ধতি হচ্ছে, যে কোন একটি ভিডিও ওপেন করে ইউ আর এল অথবা লিংকটি কপি করুন। এরপর ওপেন করুন en.savefrom.net ওয়েবসাইটটি। এটি ওপেন করার পর আপনি যেই লিংক অথবা ইউআরএলটি কপি করেছেন সেটি পেস্ট করুন। তারপর নিচে দেওয়া ছবির মত ভিডিও ডাউনলোড করা অপশন পাবেন। 
ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ পদ্ধতি

ইউটিউব ভিডিও ডাউনলোড করার ৩য় পদ্ধতি

তৃতীয় পদ্ধতিটি হচ্ছে যে কোন একটি ব্রাউজার ওপেন করে সার্চ করুন youtube video downloader লিখে । সবার প্রথম আপনার সামনে যে ওয়েবসাইটটি আসবে সেটিতে প্রবেশ করুন।  এরপর যে ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিওর ইউ আর এল অথবা লিংক কপি করে। সেই ওয়েবসাইটের টুল ব্যবহার করে ডাউনলোড করতে পারবেন। 

এই একই পদ্ধতিতে অনেক ওয়েবসাইট থেকে ইউটিউবের ভিডিও ডাউনলোড করতে পারবেন। আশা করছি আমাদের আজকের আলোচনাটি আপনাদের উপকারে আসবে। এ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads