ব্রেস্ট ছোট করার ১০ টি প্রাকৃতিক উপায় / ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

ব্রেস্ট ছোট করার  ১০  টি প্রাকৃতিক উপায় /  ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

ব্রেস্ট ছোট করার  ১০  টি প্রাকৃতিক উপায় /  ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করবো ব্রেস্ট ছোট করার ১০ টি প্রাকৃতিক উপায় ও ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় সমূহ। কিছু কিছু মেয়ে বা মহিলারা রয়েছেন যাদের স্তন বেশ বড়। তাদের জন্য আজকে আলোচনা করবো ব্রেস্ট ছোট করার ১০ টি প্রাকৃতিক উপায় ও ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় সমূহ। বড় ব্রেস্ট  হলে ক্ষেত্রে অনেকেই সমস্যা মনে করেন , বা ভারী মনে করেন ব্রেস্ট বড় হলে হ্যাপি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বুক ভারী হওয়ার সম্ভাবনা রয়েছে হাঁটাচলা করতে গেলে অনেক লজ্জা লাগে।  

ব্রেস্ট বড় হয়ে গেলে এজন্য তাদের জন্য আজকের এই আলোচনা। ব্রেস্ট যদি বড় হয়ে যায় তাহলে লোকের সঙ্গে চলাফেরা করতে গেলে অনেক খারাপ লাগে এরকম বিভিন্ন ধরনের সমস্যা গুলো আজকে আলোচনা করব।  কিভাবে ১০ টি উপায়ে আপনার ব্রেস্ট ছোট করবেন এবং ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়ে বিস্তারিত আলোচনা করব সকলে মনোযোগ দিয়ে আমাদের এই পোস্ট পড়ে নিন। ব্রেস্ট ছোট করার বিভিন্ন ধরনের পদ্ধতি রয়েছে যেমনঃ ব্রেস্ট  ছোট করার ক্রিম,  স্তন ছোট করার ঔষধ, ব্রেস্ট ছোট করার ইনজেকশন, ব্রেস্ট ছোট করার মেডিসিন,  ব্রেস্ট ছোট করার উপায়, বুকের দুধ ছোট করার উপায়, দুধ ছোট করার ঔষধ সকল বিষয়ে আজকের আলোচনা।

চলো তাহলে শুরু করা যাক ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় সমূহ।

সূচিপত্রঃ

  • স্তন ছোট করার ইনজেকশন
  •  স্তন ছোট করার প্রাকৃতিক উপায়
  •  ব্রেস্ট ছোট করার উপায়
  •  ব্রেস্ট ছোট করার ক্রিম
  •  স্তন ছোট করার মেডিসিন
  •  শেষ কথাঃ ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়/ ব্রেস্ট  ছোট করার প্রাকৃতিক উপায়

ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় /  ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

আপনার  বড় হওয়া ব্রেস্ট  কিভাবে ছোট করবেন প্রাকৃতিক উপায় জেনে নিন। এর জন্য আপনাকে সঠিক নিয়ম পালন করতে হবে।

অয়েল ম্যাসেজঃ ঘরোয়া পদ্ধতিতে ব্রেস্ট মেসেজ করার জন্য তেল তৈরি করে নিন। ব্রেস্ট ছোট করার জন্য এটি ব্যবহার করুন অয়েল তৈরি করার জন্য আপনাকে যে কাজটা করতে হবে জেনে নিন।

তেল তৈরি করার জন্য কি কি লাগবে জেনে নিন।

  • ২ চামচ আলমন্ড অয়েল ও বাদামের তেল
  •  এক চামচ অ্যালোভেরা জেল
  •  দুই  চামচ  ভ্যাসলিন

 অয়েল  তৈরি করার প্রক্রিয়াঃ

একটি পরিষ্কার   বাটিতে  দুই চামচ আলমন্ড অয়েল ও বাদামের তেল এর  সাথে এক চামচ অ্যালোভেরা জেল দু'চামচ ভ্যাসলিন   এই তিনটি উপকরণ ভালো করে মিশিয়ে নিন। তৈরি হয়ে গেল অয়েল ।

তেল কিভাবে ব্যবহার করবেনঃ পরিমান মত তেল নিয়ে স্তনে ভালো করে ম্যাসাজ করুন। ভালো করে এপাশ ওপাশ মেসেজ করুন। রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন। পাঁচ থেকে ছয় দিন ব্যবহার করতে হবে। যার ফলে আপনার স্তন ছোট হতে সাহায্য করবে। একমাস ব্যবহার করতে হবে।

আরো পড়ুন

ডায়েটঃ  ডায়েট খুবই কার্যকরী একটি পদ্ধতি কারণ ডায়েট করার পরে আপনার শরীরের বাড়তি ওজন কমাতে সাহায্য করবে শরীরের চর্বি কমাতে সাহায্য করবে এবং  বড় স্তন ছোট করতে সাহায্য করবে ইত্যাদি। আপনি যদি আপনি যদি নিয়ম মত ডায়েট করতে পারেন তাহলে আপনার শরীর থাকবে সুস্থ। অনেকেই আছেন ডায়েট সম্পর্কে কোন ধারনাই নেই। আপনার শরীর অনুযায়ী ডায়েট করবেন তা জানতে আপনার নিকটস্থ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডায়েট চার্ট তৈরি করে ফেলুন।

নিয়মিত ব্যায়ামঃ আপনি যদি প্রতিদিন নিয়মিত ব্যায়াম করতে পারেন তাহলে আপনার শরীরের বাড়তি ওজন শরীরের চর্বি জমা এবং ব্রেস্ট ছোট করতে সাহায্য করবে। শুধু ব্যায়াম করলেই কাজ হবে না এর সঙ্গে আপনাকে জগিং করলে খুব দ্রুত কাজ করবে। 

স্তন ছোট করার ক্রিম/ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

প্রত্যেকটা মেয়ের বা মহিলার অহংকার হচ্ছে ব্রেস্ট। স্তন যদি বড় হয় তাহলে দেখতে খারাপ লাগে। তাই ঘরোয়া পদ্ধতিতে জেনে নিন স্তন ছোট করার নিয়ম সমূহ। আপনি ব্রেস্ট কে বিভিন্ন উপায়ে ছোট করতে পারবেন। আজকের এই আলোচনায় আপনাদের সঙ্গে শেয়ার করব।

ইতিমধ্যে আমরা জানতে পেরেছি স্তন ছোট করার ঘরোয়া উপায় ও স্তন ছোট করার প্রাকৃতিক উপায়

ছোট করার প্রাকৃতিক উপায় ও বেশ ছোট করার ক্রিম বেশ ছোট করার অয়েল ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।  ব্রেস্ট ছোট করার ক্রিম দিয়ে আপনি আপনার স্তনের যেকোনো দাগ কালো দাগ দূর করতে পারবেন।পরিমাণমতো ক্রিম নিয়ে তারপর  স্তনে মেসেজ করুন।

পার্শ্ব প্রতিক্রিয়াঃ যেকোনো ধরনের ক্রিম এর সাইড ইফেক্ট  থাকবে এটাই স্বাভাবিক। এধরনের ক্রিসিনফো পাকস্থলী প্রতিক্রিয়া থাকতে পারে। এজন্য ব্যবহারের আগে অবশ্যই এই দিকগুলো বিবেচনা করে আপনাকে ক্রিম ব্যবহার করতে হবে। এই দিকগুলো যদি আপনি মেনে চলেন তাহলে আপনার স্তনের ক্যান্সারের মতো কঠিন রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ব্রেস্ট ছোট করার উপায়/ ব্রেস্ট ছোট রাখার উপায়/ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়/ বুকের দুধ ছোট করার পদ্ধতিঃ

আপনার স্তন ছোট করার বিভিন্ন পদ্ধতি রয়েছে। এখানে আলোচনা করব বেষ্ট ছোট করার উপায় ছোট রাখার উপায় বের করার প্রাকৃতিক উপায় বুকের দুধ ছোট রাখার পদ্ধতি জেনে নিন।

হলুদ ও নিমঃ পরিমাণমতো নিমপাতা পানিতে ফুটিয়ে পানি অর্ধেক হওয়া পর্যন্ত অপেক্ষা করুন তারপর ফুটন্ত পানি গুলো ছাঁকনি দিয়ে ছেঁকে নিন এর সঙ্গে দুধ চা চামচ হলুদ গুঁড়া ১ চা-চামচ মধু মিশিয়ে নিন। ব্যবহার করুন ২ মাস পর্যন্ত।

আদা চাঃ আদা চা আপনার শরীরের বাড়তি ওজন কমাতে সাহায্য করবে এবং শরীরের চর্বি কমাতে সাহায্য করবে আদা চা দিনে এক থেকে দু'বার আদা কুচি করে এক কাপ পানিতে দিয়ে তারপর পানি ফুটিয়ে নিন তারপর এর সঙ্গে মধু মিশিয়ে খেতে হবে।

গ্রিন টিঃ এক কাপ গরম পানিতে ডুবিয়ে গরম অবস্থায় খেয়ে ফেলুন।উপকরণ আপনার স্ত্রীকে ছোট করতে সাহায্য করবে। দুই থেকে এক মাস পর্যন্ত ব্যবহার করুন দিনে এক থেকে দুই বার

মেথি  বীজঃ মেথি বীজ আপনার আপনার স্তন ছোট করতে সাহায্য করে এর সঙ্গে স্তন সুন্দর রাখতে সাহায্য করবে। চার থেকে পাঁচ ঘন্টা ভিজিয়ে রেখে সেগুলো কি পানি দিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। এই পোস্টটি সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করুন।

আরো পড়ুন

ব্রেস্ট ছোট করার ঔষধ/ ব্রেস্ট ছোট করার মেডিসিন/ দুধ ছোট করার ঔষধ/ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

ব্রেস্ট ছোট করার জন্য প্রাকৃতিক উপায় ক্রিম এর পাশাপাশি ঔষধ পাওয়া যায়। bobcare হল ন্তরের জন্য একটি কার্যকরী ঔষধ bobcareএর Generic নাম Rog han Zeenatএটি আপনার  ঝুলে পড়া স্তন স্তন ছোট করতে সাহায্য করবেg এর ব্যবহারের নিয়ম  হচ্ছে   ১ থেকে দুইবার ব্যবহার করুনg

ব্রেস্ট ছোট করার ইনজেকশন/ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক

উপরে উল্লেখিত বিষয়গুলো আলোচনা করা হয়েছে ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় ইত্যাদি সম্পর্কে এখন আলোচনা করব ব্রেস্ট ছোট করার ইনজেকশন এর সম্পর্কেg আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ব্রেস্ট ছোট করার জন্য ইনজেকশন রয়েছে সেটা জানেন না তাদের জন্য আমাদের এই আলোচনা। বেষ্ট ছোট করার জন্য কোন তথ্য আমাদের কাছে নেই। আমরা আপনাদের কাছে অনেকটাই দুঃখিত।

শেষ কথাঃ বেষ্ট ছোট করার প্রাকৃতিক উপায়/ ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

আজ আমরা আলোচনা করেছি ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় এবং ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় ছোট করার ক্রিম বেশ ছোট করার ইনজেকশন আছে কিনা ব্রেস্ট ছোট করার ওয়েল ছোট করা ঔষধ ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আপনাদের একটু হলেও কাজে লাগবেg


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads