বাস্তব সম্মতভাবে মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় । How to earn 2000 tk per month

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

সত্যিই যদি আপনি মাসে বিশ হাজার টাকা আয় করার উপায় অনুসন্ধান করেন তাহলে আপনাকে স্বাগত করছে আমার পোস্টে। যদিও আমার কাছে মনে হয় মাসে বিশ হাজার টাকা ইনকাম করা তেমন একটা কঠিন কাজ নয়। 

তবে যারা কখনো টাকা ইনকাম করেনি তাদের জন্য এটা বেশ কঠিন কাজ। আপনি হয়তো অনলাইনে মাসে বিশ হাজার টাকা ইনকাম করার উপায় সম্পর্কে অনুসন্ধান করতে করতে ক্লান্ত হয়ে পড়েছেন। 

আমার কথা হল অনলাইনে এত ঘাঁটাঘাটি না করে। যত দ্রুত সম্ভব একটি কাজ শুরু করুন। যদি এমন হয় যে আপনি যে কাজ শুরু করছেন সেটাতে ইনকাম কম। তাতেও সমস্যা নেই বরং আগে শুরু করুন। কম বেতনের বা কম ইনকামের কাজটা শুরু করলেই একটা সময় সেখান থেকে ২০ হাজার নয় তার চেয়ে আরো বেশি ইনকাম করা সম্ভব হবে। 

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

মাসে বিশ হাজার টাকা ইনকাম করার অনলাইন উপায় এবং অফলাইন উপায় দুইটাই রয়েছে। অনলাইনে মাসি বিশ হাজার টাকা ইনকাম করার প্ল্যাটফর্ম তৈরি করতে একটু সময় লাগবে। তবে যদি আপনি অফলাইনে এটি করতে যান তাহলে হয়তো ততটা সময় লাগবে না। 

এখন সিদ্ধান্ত আপনার অনলাইনে যাবেন নাকি অফলাইনে যাবেন। চলুন আগে অফলাইনে কিভাবে মাসে বিশ হাজার টাকা আয় করা যায় সে সম্পর্কে আলোচনা করি। 

ব্যবসা শুরু করুন- মাসে বিশ হাজার টাকা আয় করার জন্য ব্যবসা শুরু করুন। হোক সেটা অতি ক্ষুদ্র ব্যবসা। যেকোনো ব্যবসা আপনার কাছে ছোট মনে হলেও সেটি কোনভাবেই ছোট নয়। আমার মনে হয় ব্যবসা যত ক্ষুদ্রই হোক সেটা যদি আপনি ভালোভাবে করতে পারেন মাসে ২০ হাজার টাকা কামাই করা কোন ব্যাপারই না। আমি কিছু ছোট্ট ছোট্ট ব্যবসার কথা বলছি যেমন- বাদাম বিক্রি, চা বিক্রি, , পিঠা বিক্রি, ঝাল মুড়ি বিক্রি, হালিম বিক্রি, শুধুমাত্র জিলাপি বিক্রি, মালাই আইসক্রিম বিক্রি, হাওয়াই মিঠাই, বেলুন বিক্রি, গ্যাস বেলুন বিক্রি, বাচ্চাদের খেলনা বিক্রি, শরবত বিক্রি, লেবুর শরবত বিক্রি, ইসুফ গোল তোকমা বিক্রি এভাবে বলতে গেলে অনেকগুলো বলা সম্ভব। ক্ষুদ্র পরিসরে একটি ব্যবসা শুরু করুন ইনশাআল্লাহ মাসে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। 

চাকরি করুন - যেকোনো একটি চাকরি নিতে পারেন। যদিও দক্ষতা বিহীন চাকরিতে বেতন কম। তবে কম বেতনের চাকরিতে ঢুকে ধীরে ধীরে দক্ষতা বাড়াতে পারলে বেতন বৃদ্ধির সুযোগ রয়েছে। তাই যদি চাকরি করে বয়সে ২০ হাজার টাকা ইনকাম করতে চান প্রথমে কম বেতনের চাকরিতে ঢুকতে হবে।তারপর আপনার দক্ষতার উপর নির্ভর করবে আপনার বেতন কতটুকু বাড়বে। 

টিউশনি করুন- টাকা ইনকাম করার জন্য যতগুলো উপায় রয়েছে তার মধ্যে আরেকটা হচ্ছে টিউশনি করা। ছাত্র জীবনে টাকা ইনকামের জন্য সবচেয়ে উত্তম উপায় হচ্ছে টিউশনি করা। ক্ষেত্রবিশেষে টিউশনি করেও বিশ হাজার টাকার চেয়েও অনেক বেশি ইনকাম করা সম্ভব। তবে টিউশনি কোন পার্মানেন্ট সল্যুশন না। একটি পার্মানেন্ট সলিউশন না হওয়া পর্যন্ত টিউশনে চালিয়ে যেতে পারেন। 

অনলাইনে মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

যদি অনলাইন থেকে মাসে বিশ হাজার টাকা ইনকাম করতে চান তাহলে নিচের অংশটুকু পড়ুন। অনলাইন থেকে টাকা ইনকাম করার হাজার হাজার উপায় রয়েছে। তবে একটা বিষয় খেয়াল করবেন অনলাইন থেকে টাকা ইনকাম করা সময় সাপেক্ষ ব্যাপার। আজকে কাজ শুরু করে কালকে ইনকাম হবে এমনটা ভাবলে এই জগতে না আসাই ভালো। 

ফেসবুকে ব্যবসা- আবারও সেই ব্যবসার কথা বলছি। কারণ অনলাইনে বিজনেস করার উপযুক্ত সময় এখন। এই উপযুক্ত সময়ে উপযুক্ত কাজটি করে মাসে ২০ হাজার কেন তার চেয়ে বেশি ইনকাম করা সম্ভব। অনলাইনে আপনি যে কোন কিছু বিক্রি করতে পারেন। যেমন- মাছ, জামা কাপড়, ইলেকট্রিক আইটেম, শুটকি, অর্গানিক ফুড ইত্যাদি। অনলাইনে ব্যবসা করতে হলে যদিও ডিজিটাল দক্ষতা প্লাস বিজনেস দক্ষতা দুটাই প্রয়োজন রয়েছে। 

ফ্রিল্যান্সিং শুরু করুন- মাসে একটা ভালো এমাউন্টে টাকা ইনকাম করার জন্য ফ্রিল্যান্সিং অন্যতম উপায়। আমাদের দেশে অনেক তরুণ তরুণীরা এই সেক্টরে মাসের লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে । অনলাইনে ফ্রিল্যান্সিং শুরু করার জন্য আপনাকে এই বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে তারপরে এখান থেকে বেশি টাকা ইনকাম করতে পারবেন। দক্ষতার পাশাপাশি মার্কেটিং নলেজ থাকা ও অনেক জরুরী।

ভিডিও কনটেন্ট তৈরি করা শুরু করুন-  ভিডিও কনটেন্ট বর্তমানে টাকা ইনকামের জনপ্রিয় উপায় গুলোর মধ্যে একটি। ফেসবুক, ইউটিউব, টিক টক, instagram এর মতো প্ল্যাটফর্ম গুলোতে ভিডিও কনটেন্ট তৈরি করে প্রচি টাকা ইনকাম করা যায়।  যদিও ভিডিও কনটেন্ট তৈরি করার প্রথম দিন থেকেই টাকা ইনকাম হবে না। আপনাকে পর্যাপ্ত সময় দিতে হবে ।  একটা সময় পর ভালো কোয়ালিটির ভিডিও তৈরি করতে পারলে প্রচুর ইনকামের সুযোগ রয়েছে। 


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads