ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা
ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী

ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী

ঢাকা টু ভৈরব অথবা ভৈরব টু ঢাকা গামী ট্রেন যাত্রীদের জন্য সুখবর। আজকের পোস্টে আমরা ঢাকা টু ভৈরব অথবা ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী পাশাপাশি ভাড়ার তালিকাটি প্রকাশ করব। যারা নিয়মিত এই রোডে যাতায়াত করেন তারা তো সময়সূচি সম্পর্কে অবগত আছেন তবে যারা এই পথে নতুন চলাচল করবেন তাদের জন্য আমাদের এই পোস্ট অনেক কাজে আসবে। বেশি কথা না বলে চলুন নিচের থেকে ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী দেখে নেই। 

ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী জানার পূর্বে আমাদের এটাও জানা দরকার যে এই পথে কয়টা ট্রেন চলে। ঢাকা থেকে ভৈরব ভ্রমণের জন্য বেশ কয়েকটি ট্রেন এই পথে চলাচল করে। যেহেতু অনেকগুলো ট্রেন এই পথে চলাচল করে তাই ভৈরব টু ঢাকা গামী যাত্রীদের জন্য অবশ্যই এটা একটা সুসংবাদ।  ভৈরব টু ঢাকা গমনের জন্য যে কয়েকটা ট্রেন চলাচল করে তা হচ্ছে মহানগর গোধূলি, পর্বত এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, ১১ সিন্দুর প্রভাতী, উপবন এক্সপ্রেস, তূর্ণা এক্সপ্রেস, ১১ সিন্দুর গোধূলি, কলোনি এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস। যেহেতু এই পথে অনেকগুলো ট্রেন চলাচল করে তাই বাসের চেয়ে বরং এই পথে ট্রেন ভ্রমণ আমার কাছে মনে হয় সময় বাঁচানোর ক্ষেত্রে অনেকটাই হেল্প করবে। 

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর গোধুলি (৭০৩) নাই ১৯ঃ৪৪ ২১ঃ২৫
পার্বত এক্সপ্রেস (৭১০) মঙ্গলবার ২০ঃ৫৩ ২২ঃ৪০
মহানগর এক্সপ্রেস (৭২১) রবিবার ১৭ঃ১০ ১৯ঃ১০
এগারো সিন্ধুর প্রভাতী (৭৩৮) নাই ০৮ঃ১০ ১০ঃ৪০
উপবন এক্সপ্রেস (৭৪০) নাই ০৪ঃ৪৭ ০৬ঃ৪৫
তূর্ণা এক্সপ্রেস (৭৪১) নাই ০৩ঃ২৭ ০৫ঃ১৫
এগারো সিন্ধুর গোধূলি (৭৫০) বুধবার ১৪ঃ৪৫ ১৭ঃ০৫
কালনী এক্সপ্রেস (৭৭৪) শুক্রবার ১০ঃ৫৫ ১৩ঃ০০
কিশোরগঞ্জ এক্সপ্রেস (৭৮২) শুক্রবার ১৭ঃ৪৫ ২০ঃ১০

ঢাকা টু ভৈরব ট্রেনের সময়সূচী

এবার ঢাকা থেকে যারা ভৈরবে যাবেন তাদের জন্য সময়সূচী লিখে দিলাম। ঢাকা থেকে ভৈরব যাওয়ার জন্য বেশ কয়েকজন ট্রেন নিয়মিত যাতায়াত করে। নিচে কোন কোন ট্রেন ঢাকা থেকে ভৈরব যাওয়া আসা করে তার একটি তালিকা দেওয়া হল। আশা করছি যারা ঢাকা টু ভৈরব ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছিলেন তারা স্বচ্ছ ধারণা পাবেন। ঢাকা টু ভৈরব ট্রেনের সময়সূচী বলতে গেলে সকাল বা ভোর চারটা থেকে শুরু করে রাত পর্যন্ত ট্রেন পাওয়া যায়। অর্থাৎ দিনের যেকোনো সময় ট্রেনের জন্য গেলে আপনি সেই ট্রেনেই ভ্রমণ করতে পারবেন।  

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা মেইল (০১) নাই ০৪ঃ২৭ ০৬ঃ৫৫
কর্ণফুলী এক্সপ্রেস (০৩) নাই ১৬ঃ৩০ ১৯ঃ৪৫
সুরমা মেইল (১০) নাই ০৫ঃ০৭ ০৯ঃ১৫
ঢাকা এক্সপ্রেস (১০) নাই ০২ঃ১৭ ০৬ঃ৪০
তিতাস কমিউটার (৩৩) নাই ০৫ঃ৫৭ ০৮ঃ৩০
তিতাস কমিউটার (৩৫) নাই ১২ঃ৫৯ ১৫ঃ১৫
ইশা খান এক্সপ্রেস (৪০) নাই ১৭ঃ৫০ ২৩ঃ০০
চাটলা এক্সপ্রেস (৬৭) মঙ্গলবার ১৩ঃ৪৮ ১৫ঃ০০
কুমিল্লা কমিউটার (৮৯) মঙ্গলবার ০৮ঃ৫৮ ১২ঃ৫০

ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা 

ভৈরব টু ঢাকা ট্রেনের সময়সূচী আমরা জানলাম এবার জানব ভাড়া সম্পর্কে। আমরা জানি যে ট্রেন ভ্রমণের ক্ষেত্রে ভাড়ার ব্যাপারে শ্রেণীভেদ রয়েছে। অর্থাৎ একটি ট্রেনের মধ্যে আপনি চাইলে এসি বডিতে উঠে ভ্রমণ করতে পারবেন আবার নরমাল চেয়ারে বসেও ভ্রমণ করতে পারবেন। যদি এসি বগিতে ওঠে ভ্রমণ করেন তাহলে অবশ্যই বেশি ভাড়া দিতে হবে আর যদি নরমাল চেয়ারে ভ্রমণ করেন তাহলে কম ভাড়া দিয়ে যাওয়া যাবে। অর্থাৎ একটি ট্রেনের মধ্যে সকল শ্রেণীর যাত্রীদের ভ্রমণের সুযোগ রয়েছে। নিচে ভৈরব টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল। এখানে সর্বনিম্ন ৮৫ টাকা ভাড়া এবং সর্বোচ্চ ভাড়া হচ্ছে ৩৫১ টাকা। 

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৮৫ টাকা
শোভন চেয়ার ১০৫ টাকা
প্রথম সিট ১৩৫ টাকা
প্রথম বার্থ ২০৫ টাকা
স্নিগ্ধা ১৯৬ টাকা
এসি সিট ২৩৬ টাকা
এসি বার্থ ৩৫১ টাকা

ট্রেনের টিকেট কাটার নিয়ম

ভৈরব টু ঢাকা ভ্রমণের ক্ষেত্রে প্রথমে ট্রেনের টিকেট কাটতে হবে অবশ্যই। ট্রেনের টিকেট কাটার জন্য অনেকগুলো অপশন রয়েছে। প্রথম উপায় হচ্ছে যে কোন স্টেশনে কাউন্টার থেকে টিকিট কাটতে পারবেন। এছাড়া কম্পিউটার থেকে ইন্টারনেটের মাধ্যমে বাড়িতে বসেই অনলাইনে ট্রেনের টিকেট কাটতে পারবেন। বর্তমানে মোবাইল অ্যাপের মাধ্যমে ও ট্রেনের টিকিট কাটার সুযোগ রয়েছে। এছাড়া মোবাইল এসএমএস অপশন ব্যবহার করেও ট্রেনের টিকেট কাটা যায়। 

তথ্যসূত্রঃ http://www.railway.gov.bd/, রেলওয়ের ফেসবুক পেজ, রেলওয়ের অ্যাপস Rail Sheba,  জরুরি Contact Number
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads