একজনে কয়টি টুইট করতে পারবে তা নির্ধারণ করে দিল টুইটার কর্তৃপক্ষ

একজনে কয়টি টুইট করতে পারবে তা নির্ধারণ করে দিল টুইটার কর্তৃপক্ষ

একজন টুইটার ব্যবহারকারী দিনে কয়টি টুইট করতে পারবে তা নির্ধারণ করে দিলে টুইটার কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় একটি মাধ্যম এটি যেটি কিনা সাম্প্রতিক সময়ে টুইট করার সীমা নির্ধারণ করে দিল। এক্ষেত্রে ভেরিফাইড আইডি এবং নন ভেরিফাইড আইডির জন্য সীমার পরিসরে ভিন্নতা রয়েছে। 

ডাটা মেনিপলিশন রোধ করার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে বিশ্ব বিখ্যাত ধন কুবের ইলান মাস্ক। কিন্তু ডাটা পলিউশন বলতে কি বুঝাচ্ছেন সেটা তিনি ক্লিয়ারলি বলেননি। টুইটারের আপডেট কৃত এই নতুন নিয়ম অনুযায়ী যারা ভেরিফাইড তাদের ক্ষেত্রে একটি একাউন্ট থেকে দিনে সর্বোচ্চ 10,000 টি পোস্ট পড়া যাবে । পক্ষান্তরে যারা নন ভেরিফাইড আইডি চালান তাদের ক্ষেত্রে দিনে 1000 টি পোস্ট পড়ার সীমা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু ভেরিফাইড নয় কিন্তু নতুন এমন আইডি থেকে ৫০০ টি পোস্ট পড়া যাবে। 

অনেকে ধারণা করছেন ইলান মাস্ক টুইটার ডাটা এনালাইসিস এর জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করতে চলেছেন। আর আমরা বর্তমানে ডাটা এনালাইসিস এর জন্য সর্ববৃহৎ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ওপেন এ আই এর চ্যাট জিপিটি এবং google বার্ড কে চিনে থাকি। 

তবে এটাও শোনা যাচ্ছে যে এই সিদ্ধান্ত সাময়িক সময়ের জন্য। এটা হতে পারে একটা বিজনেস এনালাইসিস পলিসি যেটার মাধ্যমে তিনি দেখতে চাচ্ছেন যে কি ঘটে।  ‍

তথ্যসূত্র: ,২

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads