হজ পালন করতে গিয়ে ১৭ হাজার মুসল্লী গ্রেফতার সৌদি আরবে

হজ করতে গিয়ে ১৭ হাজার মুসল্লী গ্রেফতার সৌদি আরবে


গত শুক্রবার পর্যন্ত অভিযান চালিয়ে সৌদি নিরাপত্তা প্রশাসন অবৈধভাবে হজ করতে যাওয়া মুসল্লীদের গ্রেফতার করে। খবর আরবের তথ্য মতে এটা নিশ্চিত হয়েছে আমরা। 

সৌদি আরবের নিরাপত্তা বিষয়ক পরিচালক এবং হজ নিরাপত্তা কমিটির প্রধান জেনারেল মোঃ আল বাছামি বলেন যারা অবৈধভাবে হজ পালন করতে এসেছে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তার দেওয়া তথ্য মতে অবৈধভাবে হজ পালন করতে আসে ১৭৬১৫ জন মুসল্লীতে গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, যে সকল মুসল্লিদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে কেউ কেউ আবাসিক আইন ভঙ্গ করেছে, কেউ কেউ সীমান্ত আইন ভঙ্গ করেছে যাদের এ সংখ্যা হচ্ছে ৯৫০৯ জন । এছাড়া ভুয়া হজ   ক্যাম্প পরিচালনার দায়ে ১০৫ জনকে গ্রেফতার করা হয়। 

মিস্টার আল বাসামি আরো বলেন, সীমান্ত থেকে প্রায় দুই লাখ ২৯৫ জনকে ফেরত পাঠানো হয়েছে যাদের আসলে হজ করার জন্য কোন প্রকার অনুমতি পত্র ছিল না। এছাড়া হজ পালনের জন্য লাইসেন্স না থাকার কারণে এক লক্ষ ২৮ হাজার ৯৯৯ টি গাড়ী মক্কায় প্রবেশ করতে দেওয়া হয়নি। 

যারা হজ যাত্রীদের কে পরিবহন করেন তাদের মধ্য থেকে 33 জন কে গ্রেফতার করা হয়েছে কারণ তাদের হজ পারমিট ছিল না। এবং তাদেরকে পাসপোর্ট জেনারেল ডিরেক্টরের অধীনে প্রশাসনিক কমিটিতে পাঠানো হয়েছে। 

তথ্যসূত্র:

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads