দাঁতের ব্যথা কমানোর উপায়

দাঁতের ব্যথা কমানোর উপায়

 দাঁতের ব্যথা কমানোর উপায়

আসসালামুয়ালাইকুম আজকের আলোচনা রয়েছে দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে। দাঁত আমাদের সুন্দর্য দাঁত ভালো রাখার জন্য অবশ্যই যত্ন নিতে হবে। কি করলে তা ভালো থাকবে কি করলে তার দেখতে সুন্দর লাগবে ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করুন।। আসলে এটা আমাদের চেহারা কি সুন্দর করতে সাহায্য করে আমরা যখন আসি তখন আমাদের দাঁতগুলো আগে   বের হয় তার জন্য আমাদের দেখতে অনেক ভালো লাগে তাই তা অবশ্যই ভালো রাখতে হবে ।

তবে যদি দাঁতে প্রচন্ড ব্যথা হয় সে ক্ষেত্রে এই বিষয়টা খুবই মারাত্মক দাঁতের যন্ত্রণা কাউকে বলে বোঝানো যায় না আপনি আমি দাঁতের ব্যথা নিয়ে বলাবলি করবো কিন্তু এর যন্ত্রণা কত পরিমাণে তা অনুভব কেউ করতে পারবেন না যার ব্যাথা সেই একমাত্র বুঝবে দাঁতের ব্যথা কতটা মারাত্মক তাই এই দাঁত ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য আমাদের এই পোস্টের সঙ্গে থাকুন এবং জেনেনিন দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে। দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে যে বিষয়গুলো নিয়ে আলোচনা করব সেই বিষয়গুলো প্রতিদিন নিয়মিত অবলম্বন করুন ।দেখবেন অল্প কিছুদিনের মধ্যে আপনার দাঁতের পরিবর্তন ফিরে আসছে। তাই আমাদের এই  ঘরোয়া পদ্ধতি গুলো অবলম্বন করুন।

দাঁতের ব্যথা কমানোর উপায় দাঁতের ব্যথা নিয়ে আমরা অনেকেই ভুগছি দাঁতের ব্যথা নানান সমস্যার কারণ হয়ে দাঁড়াচ্ছে বর্তমান যুগে তাই এই সমস্যাগুলো থেকে মুক্তি পাওয়ার উপায় জেনে নিন। যদি অতিরিক্ত মাত্রায় দাঁতের ব্যথা হয়ে থাকে সেক্ষেত্রে ঘরে বসে না থেকে এবং দাঁতের ব্যথা নিয়ে বিড়ির না করাই ভালো বড়জোর যত দ্রুত পারেন ডাক্তারের পরামর্শ নিতে হবে।

চলুন তাহলে জেনে নেই দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে।

 সূচিপত্রঃ

  • লবণ ও গোলমরিচ গুঁড়া
  • লবণ  ও রসুন এর ব্যবহার
  • বরফ
  • অলিভ অয়েল ও লবঙ্গ
  • লবণ ও পানি
  • কাঁচা পিয়াজ
  • রসুনের ব্যবহার

লবণ ও গোলমরিচ গুঁড়াঃ

গোলমরিচ গুঁড়া ও লবণ দাঁতের ব্যথা কমাতে সাহায্য করে খুব সহজেই। তাই দাতে  ব্যথা কমানোর জন্য গোলমরিচ গুঁড়া ও লবণ একসঙ্গে মিশিয়ে তারপর তাতে লাগিয়ে রাখুন।

লবণ  ও রসুন এর ব্যবহারঃ

 আপনি আপনার দাঁতের ব্যথা দূর করতে চান তাহলে খুব সহজ উপায় জেনে নিন রসুন ও লবন এর ব্যবহার।  ব্যবহারের নিয়ম জেনে নিন কয়েকটি রসুনের কোয়া নিয়ে তারপরে থেঁতো করে এর সঙ্গে লবণ মিশিয়ে দাঁতের গোড়ায় লাগিয়ে রাখুন। উপকরণ প্রতিদিন তাদের করে দেওয়ার চেষ্টা করুক অল্প কিছু ছেলেপেলে দাঁতের ব্যথা কমাতে সাহায্য করবে।

 অলিভ অয়েল ও লবঙ্গঃ

 লবঙ্গ অলিভ অয়েল তাদের জন্য খুবই কার্যকরী । তাই তার ব্যথা কমানোর জন্য অলিভ অয়েল গুলো ব্যবহার করতে পারেন। লবঙ্গ আপনি চাইলে চিবিয়ে খেতে পারেন অথবা লবঙ্গ অলিভ অয়েল এর সাথে মিশিয়ে তারপর তাকে করে লাগিয়ে রাখতে পারে।  উপকরণ আপনার দাঁতের ব্যথা খুব দ্রুত কমাতে সাহায্য করে।

 লবণ ও পানিঃ

পরিমাণমতো গরম পানিতে লবণ মিশিয়ে গড়গড়া করে কুলি করুন দাঁতের ব্যাথা দূর হতে সাহায্য করবে। লবণ পানি দাঁতের ব্যথা দূর করার জন্য ঘরোয়া পদ্ধতি গরম পানি আপনি গর্ব করে কুলি করুন  দাঁতের ব্যথা কমে যাবে।

  কাঁচা পিয়াজঃ

আমরা সবাই জানি কাঁচা পেঁয়াজ খাওয়া ভালো না কিন্তু দাঁত ব্যথা কমানোর জন্য কাঁচা পিয়াজ টা আপনি খেতে পারেন।    দাতেআমরা সবাই জানি কাঁচা পেঁয়াজ খাওয়া ভালো না কিন্তু দাঁত ব্যথা কমানোর জন্য কাঁচা পিয়াজ টা আপনি খেতে পারেন । দাঁত ব্যথা দূর করার জন্য কাঁচা পিয়াজ খুবই কার্যকরী। কাঁচা পিয়াজ চিবিয়ে চিবিয়ে খেতে পারেন অথবা চিবিয়ে রস দাঁতের ভিতরে পৌঁছে যাওয়ার পর যে  বাকি পেঁয়াজ গুলো রয়েছে সেগুলো ফেলে দিতে পারবেন।

 রসুনের ব্যবহারঃ

দাঁতের ব্যথা দূর করার জন্য রসুন এর সঙ্গে অল্প একটু লবণ মিশিয়ে তারপর তাদের গোড়ায় লাগিয়ে দাও।  কয়েক কোয়া  রসুন থেঁতো করে  এর সঙ্গে অল্প পরিমাণে লবণ মিশিয়ে তারপর দাঁতের গোড়ায় লাগিয়ে রাখুন দেখবেন অল্প কিছুক্ষণের মধ্যে দাঁতের ব্যাথা দূর হয়ে যাবে।

বরফঃ

দাঁতের ব্যাথা হলে ঠান্ডা কিছু খাওয়া যায় না কিন্তু এখানে বলা হয়েছে দাঁতের ব্যাথা হলে বরফ কুচি খুবই কার্যকরী।  একটি বরফের টুকরা নিয়ে সুতি কাপড়ের ভেতরে নিয়ে তারপর দাঁতের গোড়ায় ধরে থাকুন দেখবেন অল্প কিছুক্ষণের মধ্যে দাঁতের ব্যাথা দূর হয়ে যায়।

সর্বশেষ কথাঃ

 উপরে উল্লেখিত বিষয়গুলো আলোচনা করা হয়েছে দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে আমাদের এই পোস্টের মধ্যে রয়েছে আপনারা দাঁতের ব্যাথা দূর করার জন্য আমাদের এই পোষ্টের যে নিয়ম গুলো আলোচনা করা হয়েছে সেই নিয়ম গুলো অবলম্বন করে আপনি আপনার দাঁতের সমস্যা দূর করতে পারেন। 

দাঁতের ব্যথা কমানোর জন্য পেঁয়াজের ব্যবহার রসুনের ব্যবহার লবঙ্গের ব্যবহার লবণ পানির ব্যবহার অলিভ অয়েলের ব্যবহার বরফের ব্যবহার ইত্যাদি সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই বিষয়গুলো অবলম্বন করুন অল্প কিছুদিনের মধ্যে দাঁতের ব্যাথা দূর হয়ে যাবে। আমাদের পোস্টের মধ্যে  দাঁতের ব্যথা কমানোর জন্য যেই উপকরণ গুলো আলোচনা করা হয়েছে সেই উপকরণগুলো যদি আপনার কোন কাজে না আসে সে ক্ষেত্রে অতি দ্রুত ডাক্তারের পরামর্শ নিতে হবে। দাঁতের যেকোনো সমস্যা আর যদি আপনার অতিরিক্ত মাত্রায় হয়ে যায় সে ক্ষেত্রে ঘরোয়া পদ্ধতি গুলো একটু কম কাজে লাগে এজন্য আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে চিকিৎসা করাতে হবে। দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads