সর্বাধিক জনপ্রিয় মোবাইল গেমস খেলা ডাউনলোড

 

সর্বাধিক জনপ্রিয় মোবাইল গেমস খেলা ডাউনলোড

বেশ কিছুদিন থেকেই মোবাইল গেমস দেশ জনপ্রিয়তা লাভ করেছে।  আগেও গেম জনপ্রিয় ছিল তখন কম্পিউটার মাধ্যমে গেম খেলা হতো।  কিন্তু মোবাইল ফোনের উত্তরোত্তর উন্নতির ফলে  গেম এর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে সেই সাথে প্লেয়ারদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।  গেম খেলা বর্তমানে এতটাই জনপ্রিয় হয়েছে যে মানুষের পিছনে দিনের একটা বেশিরভাগ সময় ব্যয় করে দিচ্ছেন।  বিশেষ করে তরুণ সমাজ গেম খেলার প্রতি অনেকটা আসক্ত হয়ে পড়েছে।  যেহেতু আজকের আর্টিকেলটি নাম হচ্ছে মোবাইল গেম তাই আজকে মোবাইল গেম নিয়ে কথা হবে। 

কেন জনপ্রিয় হচ্ছে মোবাইল গেমস

বেশ কিছুদিন থেকেই মোবাইল গেমস দেশ জনপ্রিয়তা লাভ করেছে।  আগেও গেম জনপ্রিয় ছিল তখন কম্পিউটার মাধ্যমে গেম খেলা হতো।  কিন্তু মোবাইল ফোনের উত্তরোত্তর উন্নতির ফলে  গেম এর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে সেই সাথে প্লেয়ারদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।  গেম খেলা বর্তমানে এতটাই জনপ্রিয় হয়েছে যে মানুষের পিছনে দিনের একটা বেশিরভাগ সময় ব্যয় করে দিচ্ছেন।  বিশেষ করে তরুণ সমাজ গেম খেলার প্রতি অনেকটা আসক্ত হয়ে পড়েছে।  যেহেতু আজকের আর্টিকেলটি নাম হচ্ছে মোবাইল গেম তাই আজকে মোবাইল গেম নিয়ে কথা হবে। 

মোবাইল গেম জনপ্রিয়তার পেছনে অনেকগুলো কারণ রয়েছে।  নিচে কয়েকটি কারণ উল্লেখ করা হলো। 

  • মোবাইল গেম বিনোদনের অন্যতম একটি জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে
  • পর্যাপ্ত মাঠ না থাকার কারণে মোবাইল গেম এর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে
  • সময় পরিবর্তনের সাথে মানুষের রুচির পরিবর্তন মোবাইল গেম জনপ্রিয়তা বৃদ্ধির অন্যতম কারণ। 
  • মোবাইল গেম এর সহজলভ্যতা এবং নতুন নতুন আকর্ষণীয় গেমস এর জন্য দায়ী
  • মোবাইল গেম এর মাধ্যমে টাকা ইনকাম করার পদ্ধতি বের হওয়া
  • যখন খুশি তখন মোবাইল গেম খেলতে  পাড়া
  • যে কোন দেশের প্লেয়ারদের সাথে খেলতে ইচ্ছে হয় সেই দেশের প্লেয়ারদের সাথে  খেলা
  • ইন্টারনেট এর  সহজ প্রাপ্তি

কয়েকটি জনপ্রিয় মোবাইল গেম

প্রতিনিয়ত বিভিন্ন অনলাইন প্লাটফর্ম তাদের গেম কে আপলোড করে যাচ্ছে।  কিন্তু সকল গেম সমানতালে জনপ্রিয় হয় না।   এখানে এমন কয়েকটি জনপ্রিয় মোবাইল গেম সম্পর্কে তুলে ধরছে। 

পাবজি মোবাইল গেম

স্মার্টফোন দুনিয়ায় সবচেয়ে বেশি জনপ্রিয় এবং আকর্ষনীয় মোবাইল গেম হচ্ছে পাবজি মোবাইল গেম।  যেহেতু পাবজি গেম টি মাল্টিপ্লেয়ার এর মাধ্যমে খেলা যায় তাই পাবজি মোবাইল গেম টি খুবই জনপ্রিয়তা লাভ করেছে।একটি শতকরা জেনে থাকে এবং এই গেম খেলে মজা উপভোগ করে।  সে ক্ষেত্রে কেউ যদি তাদের বন্ধুবান্ধবের সাথে সময় কাটাতে চায় এবং মজা করে পাবজি গেম খেলে তাদের টাইমপাস অনেক ভালো মত হয়ে যাবে।  এ পর্যন্ত পাবজি গেম এর মত মজার গেম পৃথিবীতে এখনও তৈরি হয়নি।  

আপনি যদি পাবজি গেম খেলতে চান তবে আপনাকে গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপস টি ডাউনলোড করে নিতে হবে।  পাবজি গেম জনপ্রিয়তার বেশ কয়েকটি কারণ রয়েছে।  পাবজি মোবাইল গেম সাধারণত আপনার দক্ষতা এবং বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে প্রতিটি স্তরে স্তরে সফলতা এনে দেয়।  এখানে যদি আপনি নিয়মিত গেম খেলে থাকেন তবে আপনি ধীরে ধীরে প্রত্যেকটি স্তরে স্তরে অসংখ্যবার পুরস্কার অর্জন করবেন। 

ফ্রী ফায়ার

অনলাইন জগতে মোবাইল গেমস এর মধ্যে পাবজি মোবাইল গেমস এরপর  জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ফ্রী ফায়ার মোবাইল গেমস।  একটি পরিসংখ্যান বলছে যে পৃথিবীর অধিকাংশ ব্যবহারকারী পছন্দের তালিকায় রেখেছেন গ্যারেনা ফ্রী ফায়ার গেম।  যারা গ্যারেনা ফ্রী ফায়ার করবেন তাদেরকে প্রতিমুহূর্তে যুদ্ধ করে এই গেমের টিকে থাকতে হবে।  প্রতি  10 মিনিট পর 50 জনকে মার সহ আপনাকে সাধারণত লড়তে হবে এবং সেখানে 49 জন থাকবে আপনার মত সুদক্ষ গেমার।  একটি পরিসংখ্যান মতে ফ্রী ফায়ার গেম  500 মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। 

কল অফ ডিউটি 

কল অফ ডিউটি অত্যন্ত জনপ্রিয় একটি মোবাইল গেমস।  পাবজি মোবাইল গেম অনুসরণ করে কল অফ ডিউটি গেমটি তৈরি করা হয়েছে।  এই গেমটি মোটামুটি জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে।  মোবাইল গেমস এর মধ্যে এই গেমটি অনেকটা মুভির মত লাগে যখন আপনি কম্পিউটারের বড় পর্দায় গেমটি খেলেন। এই মোবাইল গেম টি প্রায় 2 জিবি এবং গুগল প্লে স্টোর থেকে প্রায় 100 মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে। 

FIFA scorer

মোবাইল গেমস এর জগতে ফিফা  স্কোরার অন্যতম গুরুত্বপূর্ণ একটি নাম।  যারা মোবাইল গেমস খেলতে ভালোবাসেন অথবা মোবাইল গেমস সম্পর্কে যথেষ্ট আগ্রহ আছে তারা এই মোবাইল গেম টি খুলে দেখতে পারেন।  ফিফা স্কোরার মোবাইল গেমস টি এমন একটি মোবাইল গেম যেখানে আপনি 11 জন প্লেয়ার এর সাথে 11 জনকে নিয়ে খেলতে পারবেন।  এই খেলাটি আপনি ইন্টারনেটের মাধ্যমে আপনার বিভিন্ন বন্ধুদের সাথে একসাথে খেলতে পারবেন।  অথবা যারা দেশে অথবা বিদেশে যেখানেই থাকি না কেন মোবাইল গেমস যারা খেলে থাকেন এবং যারা মোবাইল গেমস হিসেবে ফুটবল খেলা পছন্দ করেন তাদের সাথে আপনি এই টুর্নামেন্ট আকারে মোবাইল গেম টি খেলতে পারবেন।  এই মোবাইল গেমসটি খেলার জন্য আপনি আপনার বন্ধুদের সাথে দিনক্ষণ ঠিক করে ফেলতে পারেন।  তারপর বন্ধুদের সাথে ফিফা স্কোরার গেমটি খেলতে পারবেন। 

লুডো কিং (Ludo KING)

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা লুডু খেলা অনেক ভালোবাসেন।  কিন্তু আগেকার সময় যে কাগজের লুডুর পড়ছিল এবং প্লাস্টিকের গুটি ছিল সেগুলো এখন কার সময় শুধুই ইতিহাস।  আপনারা মোবাইলের মাধ্যমে সহজেই লুডু খেলতে পারেন।  তার জন্য সবচেয়ে ভালো যে গেমটি রয়েছে সেটি হচ্ছে লুডু কিং।  আপনারা আপনাদের বন্ধুদের সাথে লুডু গেম খেলতে পারবেন।  যারা আপনাদের সামনে উপস্থিত নয় অর্থাৎ দূরের বন্ধুদের সাথে ইন্টারনেটের মাধ্যমে লুডু কিং খেলতে পারবেন।  কিন্তু এই মোবাইল গেমস খেলার জন্য যদি আপনার সাথে কেউ উপস্থিত না থাকে অথবা অনলাইনে খেলার মত কাউকে না পান তবে আপনি কম্পিউটারের সাথে এই লুডু কিং গেম টি খেলতে পারবেন।  এই গেমটি এমনভাবে তৈরি করা হয়েছে একেবারে বাচ্চা থেকে বড় সবাই এই খেলাটি খুব সহজে খেলতে পারবেন।  তাই যারা মোবাইল গেমস খেলতে চান তারা লুডু কিং কে বেছে নিতে পারেন।  মোবাইল গেমস লুডু কিং আপনার বিনোদনের অন্যতম একটি মাধ্যম হতে পারে।  

স্নেক আই ও 

মোবাইল গেমস হিসেবে যারা সাপখেলা কে পছন্দ করে থাকেন এটি হতে পারে তাদের জন্য অনেক মজার একটি খেলা।  তাই সময় কি খুব ভালোমতো উপভোগ করতে আপনার স্নেক আইও মোবাইল গেমস টি বেছে নিতে পারেন।  এখানে আপনাকে ম্যাপের মাধ্যমে একটি সাপকে নেভিগেট করতে হবে।  আপনি সকল সাপের সাথে প্রতিযোগিতা করে সবথেকে বড় সাপ এখানে বিজয়ী হবে।  

মোবাইল গেমস এর উপকারিতা

যদিও মোবাইল গেমস নিয়ে অনেক মতবিরোধ রয়েছে কিন্তু মোবাইল গেমস এর কিছু উপকারিতা রয়েছে।  যারা মোবাইল গেমস খেলতে পারে তাদের সাধারণত মস্তিষ্কের সাথে তাদের হাতের নিয়ন্ত্রণ অনেকটাই বৃদ্ধি পায়।  কারণ মোবাইল গেমস যখন খেলা হয় তখন দ্রুত সিদ্ধান্ত নিতে হয় তাই মস্তিষ্কের দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বৃদ্ধি পায় তার সাথে সাথে হাতের যে কার্যাবলী সেটিও দ্রুত বৃদ্ধি পায়।  কিন্তু মোবাইল গেমস এর উপকারিতা গুলো সকল বিশেষজ্ঞ দ্বারা প্রমাণিত নয়।  তাই শুধু আমার এই কথার উপর নির্ভর করে মোবাইল গেমস খেলেন নিজের সময় নষ্ট করতে যাবেন না। 

মোবাইল গেমস এর অপকারিতা

যারা নিয়মিত মোবাইল গেমস খেলেন তারা ধীরে ধীরে মোবাইল গেমস এর প্রতি আসক্ত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে প্রচুর।  তাই যারা মোবাইল গেমস খেলতে একেবারে অভ্যস্ত নন তারা নতুন করে মোবাইল গেমস খেলে শুধু শুধু নিজেকে মোবাইল গেমস এর প্রতি আসক্ত করতে যাবেন না।  কারণ এগুলো আপনার সময়কে যথেষ্ট নষ্ট করবে এবং আপনার দৈনন্দিন কার্যাবলী থেকে অথবা দৈনন্দিন দায়িত্ব থেকে আপনাকে দূরে ঠেলে দিবে।  ধীরে ধীরে আপনি সমাজ থেকে বিচ্যুত হয়ে যাবেন এবং একসময় এটাই আপনাকে অনেকটা পিছনে ঠেলে দেবে।  এছাড়া মোবাইল গেমস এর আরো কিছু উপকারিতা রয়েছে যেমন আপনি যদি অতিরিক্ত মোবাইল গেমস খেলেন তবে আপনার চোখ ধীরে ধীরে তার কর্মক্ষমতা হারাবে।  কারণ  মোবাইল গেমস খেলতে গেলে মোবাইলের  স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে হয় যে আমাদের চোখের ক্ষতি করে।  এছাড়াও যারা বেশি বেশি মোবাইল ব্যবহার করেন তারা শ্বাদন্ত হৃদরোগের ঝুঁকি বৃদ্ধি পায়।  তাই মোবাইল গেমস এর প্রতি আমি আপনাদেরকে উৎসাহিত না করে আপনাদেরকে বলবো যদি মোবাইল গেমস খেলতে চান তবে নিয়ন্ত্রিতভাবে খেলতে পারেন। 



Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads