নারী নিয়ে ইসলামিক উক্তি

নারী নিয়ে ইসলামিক উক্তি

নারী নিয়ে ইসলামিক উক্তি  

তুমি সেই নারী যে তাকওয়া অবলম্বন করলে যে জান্নাতি হুরদের থেকেও সুন্দর হবে।পদ্মা নারীদের জন্য শরীয়তের একটি গুরুত্বপূর্ণ হুকুম,পদ্মা একটি ইবাদত, পর্দা নারীর অলংকার,পর্দা নারীর সৌন্দর্য, পবিত্রতা,পদ্মা নারীর স্বকীয়তা পদ্মায় হচ্ছে নারীর ভূষণ।

হে নারী জাতি তোমরা নিজ নিজ গৃহে অবস্থান করো এবং প্রাক-ইসলামী যুগের মতো নিজের সৌন্দর্য প্রদর্শন করে বেরিও না। তারা তাদের সৌন্দর্য প্রকাশ করবে না। তারা যেন তাদের সাজসজ্জা প্রকাশের উদ্দেশ্যে সজোরে পদক্ষেপ না করে আল কুরআন।সেই নারী সবচেয়ে উত্তম যে তার যৌবনের সমস্ত  ভালোবাসা আমানত রাখে তার স্বামীর জন্য।

নারী নিয়ে ইসলামিক উক্তি 

মহিলারা যখন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে, রমজানের সিয়াম পালন করে, তার ইজ্জত হেফাজত করে, স্বামীর কথামত চলে, তখন সে জান্নাতের যে কোন দরজা দিয়ে ইচ্ছামত প্রবেশ করতে পারবে। যে পুরুষ একটি নারীকে বুঝতে পারে, সে পৃথিবীর যে কোন জিনিস বুঝতে পারার গৌরব করতে পারে। আমর স্ত্রীর জন্য আমি নিজেকে সুন্দর করে প্রস্তুত করতে ভালোবাসি, ঠিক যেমনটা ভালোবাসি আমার স্ত্রী আমার জন্য সুন্দর করে সাজিয়ে,

 আরো পড়ুনঃ  টিকটক থেকে টাকা ইনকাম

নারীর অনুমান পুরুষদের নিশ্চয়তা হাতে অনেক বেশি ঠিক। সংসারের তিনটি জিনিস আমার খুব প্রিয় কিন্তু আমি তাদের অত বুঝি না সেটি হলো চিত্রকলা সঙ্গীত ও নারী।

 তোমার স্ত্রী রুচিবোধকে অবমূল্যায়ন করোনা কারণ সে তোমাকে প্রথম পছন্দ করেছে। নিরবতা এক ধরনের অলংকার যা মহিলাদের জন্য অত্যন্ত শোভনীয়। 

পদ্মা নিয়ে নারীর ইসলামিক উক্তি

পদ্মা মুসলিম নারীদের একটি ধর্মীয় ও সামাজিক আচরণ। পবিত্র কুরআনে পদ্মার বিষয়টি অবতীর্ণ হয়েছে, তাই মুসলিম মেয়েদের পর্দা করা বাধ্যতামূলক। তাই পদ্মার বিষয়টি ইসলামের একটি বড় বিষয় হিসেবে বিবেচিত। তাই পদ্মা যারা সম্পর্কে ইসলামিক বাণী সবার সাথে শেয়ার করতে চান।

 বর্তমানে মুসলিম সমাজে মুসলিম মেয়েরা এই বোরখা পরতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। ফলে অনেকেই ইসলামিক স্ট্যাটাস দিয়ে তাদের দুঃখ কষ্ট শেয়ার করতে চায়। তাদের জন্য পবিত্র কোরআন থেকে পদ্মা সংক্রান্ত বিভিন্ন আয়াত নির্বাচন করা হয়েছে।

আরো পড়ুনঃ  ভিটামিন সি জাতীয় খাবার

 আশা করি সবার সাথে পর্দা বিষয়ক কোরআনের আয়াত ফেসবুকে সবার সাথে শেয়ার করবেন। অনেক পরস্পর বিরোধী চিন্তার মানুষ পদ্মা বুঝতে শিখবে। আজকের পোস্ট থেকে ক্যাপশন খুঁজুন। এবং অবশ্যই যারা পর্দা নিয়ে হাসাহাসি বা তামাশা শুরু করে তাদের সাথে পর্দা নিয়ে আলোচনা করুন।

পর্দা নিয়ে নারী নিয়ে ইসলামিক উক্তি

 ইসলামে প্রত্যেক নারীর জন্য পর্দা ফরজ। আল্লাহতালা সকল নারীকে পাঁচ ওয়াক্ত নামাজের সাথে সাথে নিজেকে ঢেকে রাখতে বলেছেন। এ কারণে এখানে পদ্মা সম্পর্কে ইসলামের বাণী গুলো উল্লেখ করা হয়েছে। আপনি সামাজিক মিডিয়াতে একটি শেয়ার করতে পারেন। যারা আপনার আপলোড করা ছবিটিকে সুবহানাল্লাহ মাশাল্লাহ বলে লাইক এবং লাভের সাথে সারা  দেয়, তারা কি আপনাকে অন্য পরিস্থিতিতে কল্পনা করে না?

পর্দা একটি ইবাদত

সহি নিয়ত আল্লাহর সন্তুষ্টির জন্য যথাযথ ভাবে পদ্মা করতে হবে। আল্লাহর ওয়াস্তে পদ্মাকে ফ্যাশন বানাবেন না বোন। আয়েশা রাদিয়াল্লাহু পদ্মা করতেন। আর তুমি নির্লজ্জ ছেলেদের সামনে মুখ খুলতে লজ্জা পাও না। কত নিচে নেমে গেছে। কতটা অধঃপতন হয়েছে তোমার। কিয়ামতের দিন কোন মুখ নিয়ে আয়েশা রাদিয়াল্লাহু এর কাতারে দাঁড়াবেন।

নারীর পর্দা নিয়ে উক্তি,নারী নিয়ে ইসলামিক উক্তি

নারীর সৌন্দর্য লুকানোর জন্য। তার সৌন্দর্যকে আকর্ষণীয় উপায় বাড়ানোর জন্য নয়। তোমরা দ্রুত অগ্রসর হও তোমাদের পালনকর্তা ক্ষমার দিকে এবং সেই জান্নাতের দিকে যা আকাশ ও পৃথিবীর মতো প্রশস্ত প্রস্তুত করা হয়েছে মুত্তাকীদের জন্য।

আরো পড়ুনঃ কবুতর পালন পদ্ধতি 

নিজেকে দেখানোর মধ্যে কি শ্রেষ্ঠত্ব, নিজেকে লুকিয়ে রাখাই শ্রেষ্ঠত্ব,

তুমি সেই মহিলাদের তাকওয়া অবলম্বন করলে জান্নাতে হুরদের থেকেও সুন্দর হবে। নারী নিয়ে ইসলামিক উক্তি সম্পর্কে জ্ঞান অর্জন করা প্রত্যেক টি নারীর উচিত।নারী নিয়ে ইসলামিক উক্তি

পদ্মার গুরুত্ব ও ফজিলত সম্পর্কে আমরা অনেকেই জানিনা।তাই আজকে আমরা পর্দা নিয়ে কিছু ইসলামিক উক্তি সম্পর্কে জানব সুতরাং আপনারা যারা পদ্মা সম্পর্কিত কিছু কথাঃ উক্তি বা বাণী সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনলাইনে অনুসন্ধান করেছেন তারা এখন থেকে এই বিষয়ে জানতে পারবেন। পদ্মা সম্পর্কে অনেক কঠোর বিধিনিষেধ নির্ধারণ করেছে ইসলাম। অনেকেই এই বিষয়গুলোকে সাধারন বিষয় মনে করে থাকেন তবে ইসলামে কোন কিছু ছোট নয় আপনাদের জানতে হবে পদ্মা সম্পর্কে ইসলাম কি বলেছেন আর জানতে হলে আমাদের সাথে থেকে পুরোপুরি পড়তে হবে।

মহিলাদের পর্দার ব্যাপারে ইসলাম অনেক কঠোর কথা বলেছেন। পর্দার গুরুত্ব অনেক বেশি। তাই এখানে আমরা পর্দা নিয়ে ইসলামিক উক্তি গুলো নির্বাচন করেছি। অনেকেই অনলাইনে আসেন পর্দা নিয়ে উক্তি গুলো সম্পর্কে জানার জন্য পদ্মা নিয়ে ইসলাম কি বলেছেন এই বিষয়ে জানার জন। আবার অনেকেই রয়েছে যারা এই ধরনের এই ধরনের উক্তিগুলো এসটাটাস হিসেবে ব্যবহার করে এক্ষেত্রে অনেকে জানতে সক্ষম হয়।

 নারীর পর্দা নিয়ে ইসলামিক উক্তি বা নারী নিয়ে ইসলামিক উক্তি

আমার কাছে হিজাব সব। হিজাবি আমার প্রথম ছন্দ হিজাবি আমার পরিচয়। পদ্মা হল কোন ব্যক্তির ব্যক্তিগত পছন্দ। এটা  ফ্যাশনের জন্য না পরের স্রষ্টার প্রতি আনুগত্যের জন্য পড়া উচিত ।এটা মানুষকে দেখানোর জন্য না বরং স্রষ্টার নৈকট্য তা পাওয়ার জন্য ।

ইসলামিক ছন্দ

 আমি আমার শালীনতা পবিত্রতা বজায় রাখার জন্য বর্তমান স্রোতের বিপরীত থেকে পদ্মা করছি একটু সাহস করে আপনিও এগিয়ে আসুন চেষ্টা করুন আপনিও পাবেন। নারীর সাথে পুরুষ এবং পদ্মার সাথে নারী এটা এ পর্যন্ত সবচেয়ে ভালো সম্মোধন।

ইসলামিক স্ট্যাটাস

বোনদের জন্য পর্দা করা ফরজ হে আল্লাহ সকল বোনকে পদ্দা করার তৌফিক দান করুন আমিন। সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দর্য হারায় না তেমনি একজন নারী পর্দা করলে তার সৌন্দর্য কমে যায় না। পর্দা নারীর ভূষণ পর্দা নারীর অহংকার।

পর্দা নিয়ে ইসলামিক ক্যাপশন,নারী নিয়ে ইসলামিক উক্তি

আপনার যদি লজ্জা লাগে তবে পুরুষদের খারাপ ওর লোলুপ দৃষ্টি যখন আপনার সস্তা দেহের উপর পড়ে তখন কোথায় থাকে আপনার লজ্জা কোথায় থাকে আপনার আত্মমর্যাদা। কেউ কেউ তাদের শরীরকে আবৃত করার জন্য পদ্মা করে কেউবা মনকে আবৃত করার জন্য পদ্মা করে। উভয় ক্ষেত্রে তাদের পছন্দকে সম্মান করে।

আরো পড়ুনঃ তাহাজ্জুদ নামাযের ফজিলত 

পর্দা নিয়ে সেরা বাণী,নারী নিয়ে ইসলামিক উক্তি

পদ্মা নিয়ে সেরা বাণী নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। অনেকেই পদ্মা নিয়ে সচেতন হওয়ার জন্য এধরনের বাণী গুলো পড়ে থাকেন। সুতরাং এখান থেকে আপনি পর্দা নিয়ে ইসলামিক উক্তি সম্পর্কে জানতে পারলেন জানতে পেরেছেন সেরা কিছু সম্পর্কে। এই বিষয়ে  জানার পর নিজে সচেতন হবেন এবং আপনার পরিবার সহ বাড়ির আশেপাশের মানুষকে এই বিষয়ে জানাবেন নারী নিয়ে ইসলামিক উক্তি মূল বক্তব্য হলো পদ্মায় নারীর ভূষণ।

হ্যাঁ পুরুষ গন তোমরা নারীদের হাতে কিছু চাইলে পর্দার অন্তরাল হতে চাইবে। তোমাদের এবং তাদের হৃদয়ের জন্য অধিক পবিত্র। ঢেকে রাখে না বরঞ্চ পর পুরুষের হাত থেকে তার সৌন্দর্যকে রক্ষা করে। হিজাব আসলে সুন্দর এটা গর্বের সাথে পর ভালোবাসা সাহিত্য পর অধিকারের সাথে পর।

 সবচেয়ে উৎকৃষ্ট পদও দর্শকের চোখে বিদ্যমান। আর তাই তাদের বক্ষদেশে পর্দা টানা উচিত। পদ্মার  ভিতরে নারী ঝিনুকের ভেতর সুরক্ষিত মুক্তোর মতো।সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দর্য হারায় না তেমনি এক নারী পর্দার আড়ালে থাকলে তার সৌন্দর্য কখনো কমে না বরং আরো বৃদ্ধি পায়।

পরিশেষে বলা যায় যে  নারী নিয়ে ইসলামিক উক্তি এর মূল ভূষণ হচ্ছে পদ্মা ।নারীকে পদ্মা   করলে যেমন সৌন্দর্য বৃদ্ধি পায় তেমনি তার শরীর কে ও পাপ থেকে মুক্ত করে । তাই আমরা নারী নিয়ে ইসলামিক উক্তি গুলো মেনে চলবো। এবং নারী নিয়ে ইসলামিক উক্তি গুলো সবার মধ্যে আলোচনা করার চেষ্টা করব।


Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

1 Comments

Post a Comment
Previous Post Next Post

Ads

Ads