চুল সিল্কি করার উপায়

চুল সিল্কি করার উপায়

চুলকে ঘন সিল্কি করার ঘরোয়া পদ্ধতি

 চুল সিল্কি করার উপায় । নারীর সৌন্দর্য হচ্ছে চুল।  তাই আমরা চুলকে সুন্দর রাখতে চাই। সুন্দর চুল সবারই পছন্দ।  যদি সেই চুল সিল্কি তাহলে তো আর কোন কথাই নেই।  আমরা অনেকেই পার্লারে গিয়ে চুলের বিভিন্ন ধরনের ফ্যাশন করে থাকি । কিন্তু আমরা যদি চুলের  ফ্যাশন ঘরে বসে করতে পারি তাহলে খুব উপকার পাবেন। আমরা অযথা কেন পার্লারে গিয়ে চুলের ফ্যাশন করব এবং বিভিন্ন ডিজাইন ও চুল সিল্কি করতে হবে প্রচুর পরিমাণে টাকা ব্যয় করে। চুল সিল্কি করার উপায় সম্পর্কে পরিপূর্ণ ধারনা পেতে আজকের পোস্টটি পড়ুন। 

 আমরা যদি ঘরে বসে চুল সিল্কি করার ঘরোয়া পদ্ধতি অনুসরন করতে পারি তাহলে অযথা টাকা লস করে কোন লাভ নেই।  আমাদের মধ্যে অনেকেই আছেন যারা সময় এবং সুযোগ সুবিধার  অভাবে চুল সিল্কি করতে পার্লারে যেয়ে থাকেন।

 তাই ব্যস্ততার মাঝে কিভাবে ঘরে বসে আপনি প্রাকৃতিক চুল সিল্কি করার উপায়  বিষয়ে আজকে আলোচনা করব। 
 তাহলে চলুন জেনে নেই কিভাবে ঘরে বসে আপনি চুল সিল্কি করতে পারবেন। চুল সিল্কি ঘন লম্বা করতে কি  উপাদান ব্যবহার করতে হবে তা জেনে নিন।

চুল সিল্কি করার  উপায়

প্রথমে আপনাকে প্রাকৃতিক উপকরণ ব্যবহার করে হেয়ার প্যাক তৈরি করতে হবে।  এজন্যই যে চুলকে ঘন লম্বা রেশমি এবং সিল্কি করার জন্য।  দুইটি অন্তত কার্যকর হেয়ার প্যাক নিয়ে বিস্তারিত আলোচনা করব আপনাদের সঙ্গে।

চুল সিল্কি করার জন্য অ্যালোভেরা জেল এর ব্যবহারঃ
 অ্যালোভেরা জেল উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট অপকার গুলি আমাদের চুলের জন্য খুবই খুবই কার্যকর।  অ্যালোভেরার রস চুলকে সিল্কি করতে সাহায্য করে।  অ্যালোভেরা জেল মাথার জন্য ও ত্বকের জন্য খুবই পরিমাণে ক্ষতি করে থাকেন কারণ এতে রয়েছে ব্যাকটেরিয়া এবং  ছত্রাকের সংক্রমণকে পুরোপুরি মেরে ফেলে ও চুলের শিবকে শক্তিশালী করে তোলে।  এবং নতুন চুল গজাতে সাহায্য করবে।  অ্যালোভেরা জেল এররস নিয়মিত প্রতিদিন ব্যবহার করতে হবে এর ফলে আপনার চুল হবে ঘন কালো সিল্কি লম্বা ইত্যাদি।

 চুল সিল্কি করার উপায়

 ব্যবহৃত সামগ্রীঃ
  •  পরিমাণমতো  অ্যালোভেরা জেল
  •  2 টেবিল চামচ টক দই
  •  1 টেবিল চামচ লেবুর রস
  •  এক টেবিল চামচ মধু
  •  এই উপকরণগুলো একটি পরিষ্কার পাত্রে নিয়ে ভালো করে পেস্ট করে নিন।

 অ্যালোভেরা জেল হেয়ার প্যাক চুলে কিভাবে ব্যবহার করবেন তা জেনে নিনঃ

 চুলের জন্য এলোভেরা জেল ব্যবহার করার আগে প্রথমে আপনাকে ভালো করে শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে নিতে হবে । এরপর এই উপকরণের টেস্ট  ভালো করে ব্রাশ করে চুলে মিশিয়ে নিন।
এলোভেরা জেল চুলে ব্যবহার করার নিয়ম হচ্ছে এক ঘণ্টা আগে দিনের বেলায় যে কোন সময় ব্যবহার করতে পারবেন।এই মিশ্রণটি 30 থেকে 40 মিনিট রেখে দিন তারপর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।
আরেকটি উপায় রয়েছে যেটা হচ্ছে আপনি চাইলেই এই পেস্ট রাত্রে ঘুমানোর আগে মাথায় দিয়ে একটি রুমাল দিয়ে ভালোভাবে বেঁধে রাখতে পারেন।  তা তারপর সকালে ঘুম থেকে উঠে ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
 অ্যালোভেরা জেল খুবই খুবই উপকারী একটি বেস্ট। এলোভেরা জেল    বেস্ট আপনার চুল ঘন লম্বা কাল সিল্কি ইত্যাদি করতে সাহায্য করবে। 
 সপ্তাহে 1 থেকে 2 দিন ব্যবহার করুন। সময় 30 থেকে 40 মিনিট রেখে দিন তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

চুল সিল্কি করার জন্য কলার হেয়ার প্যাক এর ব্যবহারঃ

চুল সিল্কি করার উপায়, চুল সিল্কি, লম্বা, কালো, ঘন ইত্যাদি করতে চাইলে আপনি এই কলার হেয়ার প্যাক টি ব্যবহার করতে পারেন খুব উপকারী একটি কাজ।  আপনি যদি নিয়মত এবং সঠিকভাবে ব্যবহার করতে পারেন আপনার চুলকে স্বাস্থ্যকর ও সুন্দর করতে সাহায্য করবে। এরসঙ্গে  চুল পড়া  বন্ধ   করতে সাহায্য করবে। পাকা কলার উপকারিতা চুলের জন্য খুশকি দূর করবে চুলের আগা ফাটা বন্ধ করবে এবং চুলের গোড়া শক্ত করবে ও চুল কে করবে শক্তিশালী। কলার হেয়ার প্যাক চুলের জন্য খুব কার্যকরী একটি প্যাক ।
 ব্যবহৃত সামগ্রীঃ
চুল সিল্কি করার উপায় । আপনার মাথার চুল পরিমান বুঝে তারপর আপনি যতটুকু প্রয়োজন পাকা কলা নিয়ে নিন।  এক পিস  অথবা  দুই পিস 2 পিস  পাকা কলা নিয়ে নিন। 
  • টক দই 2 টেবিল চামচ
  • জলপাইয়ের তেল 2 টেবিল চামচ
  • মধু 1 টেবিল চামচ
  • লেবুর রস 1 চা চামচ

চুল সিল্কি করার জন্য কলার হেয়ার প্যাক কিভাবে ব্যবহার করবেন তা জেনে নিন

সর্বপ্রথম আপনাকে একটি কাজ করতে হবে সেটা হচ্ছে সেম্পু দিয়ে ভালো করে পরিষ্কার করে মাথা ধুয়ে নিতে হবে।  ভালো করে ধুয়ে নেওয়া পর কলার হেয়ার প্যাক চুলের গোড়ায় পুরো চুলে ভালো করে  মিশিয়ে নিন। 

চার থেকে পাঁচ মিনিট চুলের গোড়ায় ভালোভাবে ঘষে নিন।  এরপর চুলের ব্রাশের সাহায্যে চুলকে ভালো করে  চিরুনি করে  নিন।

কলার এই হেয়ার প্যাক চার থেকে পাঁচ মিনিট ভালোভাবে ঘষে ঘষে মাথায় লাগিয়ে নিন। এবং 20 থেকে 30 মিনিট অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন। এর পর  শ্যাম্পু  দিয়ে ভালো  করে ধুয়ে  নিন। এর ব্যবহারের নিয়ম হচ্ছে সপ্তাহে একদিন ব্যবহার করুন।  আপনার চুল সিল্কি ঘন কালো লম্বা এবং চুলের গোড়া চুলের আগা ফাটা সবদিকে উপকারে আসবে কলার হেয়ার প্যাক এর ব্যবহার করার পর।

 আজকের এই আলোচনায় আমরা খুব অল্প সময়ের মধ্যে জানতে পেরেছি চুল সিল্কি করার উপায় সমূহ। ঘরোয়া  পদ্ধতি অনুসারে কিভাবে চুল সিল্কি করা যায় আজকের এই আলোচনা আপনাদের সঙ্গে শেয়ার করেছি। চুলের যত্ন প্রাকৃতিক উপায়ে নিয়ে নিন। 

ব্যস্ততার মাঝে আপনি ঘরে বসেই এই কাজটি করতে পারবেন।  পার্লারে গিয়ে শুধু শুধু টাকা খরচ না করে বা টাকা ব্যয় না করে আমরা যদি ঘরে বসে এই কাজটি করতে পারি তাহলে আমাদের চুল হবে সিল্কি ঘন কালো লম্বা চুলের গোড়া শক্ত করবে এবং চুল পড়া বন্ধ করবে। তাই আমরা চেষ্টা করব ঘরোয়া পদ্ধতি ভাবে কিভাবে ঘরে বসে চুল সিল্কি করা যায় সে সম্পর্কে  আজকের এই আলোচনায় আপনারা পড়ে নিন।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads