ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল
বিশ্বকাপ থেকে বাদ পড়ল ওয়েস্ট ইন্ডিজ । ছবি: আইসিসি

দুইবারের ওয়ানডে এবং টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল ওয়েস্টিন্ডিস কে ছাড়াই এবারের বিশ্বকাপ আয়োজনের খেলা অনুষ্ঠিত হতে চলেছে। ভারতে অক্টোবর এবং নভেম্বর মাসে অনুষ্ঠিত একদিনের বিশ্বকাপ খেলায় খেলার সুযোগ পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। যদিও ওয়েস্ট ইন্ডিজ আরো অনেক আগেই বিশ্বকাপে খেলতে পারবে কিনা সেটা নিয়ে সংশয় ছিল আর স্কটল্যান্ডের সঙ্গে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার পর সেটা নিশ্চিত হলো। 

এবারে বিশ্বকাপে খেলার উপযোগী হওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজকে সুপার সিক্স বাছাই পর্বের তিনটি মেসি জিততে হতো। কিন্তু সুপার সিক্স পর্বে প্রথম ম্যাচেই তারা স্কটল্যান্ডের কাছে হেরে যায়। যে স্কটল্যান্ড কখনোই ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারত না কিন্তু কি এক অঘটন হয়ে গেল স্বাদ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল। 

আর এই হাড়ের মাধ্যমেই ওয়েস্ট ইন্ডিজ এবারের ২০২৩ এর বিশ্বকাপ আসরে অংশগ্রহণ করার যোগ্যতা হারায়। ইতিহাসে এটি এক নতুন ঘটনা যেটি ওয়েস্ট ইন্ডিজের ভক্তরা মেনে নিতে পারছে না। ভাবতে অবাক লাগলেও এটাই বাস্তব যে এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ অংশগ্রহণ করছে না। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads