মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়ায়  সংবাদ মাধ্যম থেকে মেনুফ্যাকচার জানায় শিল্প খাতে তারা ছয় লাখেরও বেশি শ্রমিক লাগবে তাদের।রপ্তানি ভিত্তিক কোম্পানিগুলো তাদের শ্রমিকের প্রয়োজন অনেক বেশি । আপনি  বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যেতে যে বিষয়গুলো আপনার প্রয়োজন সেগুলো তুলে ধরতে হবে আপনাদের মাঝে । তাই আপনি  অনাইসে মালয়েশিয়ায় গিয়ে কাজ করার সুযোগ পাবেন ।

মালয়েশিয়া দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ সবুজ আর পাহাড়ে ঘেরা প্রাকৃতিক সৌন্দরের দেশ । উন্নত দেশগুলোর তালিকার মধ্যে মালয়েশিয়ার অবস্থান । মালয়েশিয়া দেশটিতে নানা ধরনের মানুষ শান্তিপ্রিয়ভাবে বসবাস করে আসছে ।মালোশিয়ার তাদের মাথাপিছু আয় ১০ হাজার মার্কিন ডলার । তাই দেশটিতে বাংলাদেশের মতো আরো অন্যান্য কিছু দেশ মানুষ হিসেবে যাওয়ার জন্য ধারণা করে থাকে । কিন্তু অনেকেই জানে না তাদের কত টাকা লাগবে তাদের হিসেবে কত টাকা দেওয়া হবে তারা এ বিষয়ে কিছুই জানে না । আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক হিসেবে কাজ করতে যেতে চান তাহলে আপনার  জানতে হবে তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে ।

প্রায় তিন বছর অধিক সময় পর দক্ষিণ এশিয়ার দেশ মালয়েশিয়ায়  শ্রমিক নিতেছে এই সুযোগ  বাংলাদেশের নাগরিকদের জন্য সুবর্ণ সুযোগ । আমাদের দেশের অর্থনৈতিক ব্যবস্থা অনেকটা ডাউন হয়ে গেছে করোনা ভাইরাসের কারণে । আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চান তাহলে সর্বনিম্ন কাজের বেতন হিসেবে আপনি পাবেন প্রায় ১২ রিঙ্গিত । বাংলাদেশের যেমন টাকা, তেমনি মালয়েশিয়ার রিঙ্গিত বলা হয়  অর্থাৎ এক রিঙ্গিত সমান ২৪ টাকার মত  (১২*১২০০)যা বাংলাদেশী টাকায় ২৪ হাজার টাকা । ১২০০ রিঙ্গিত হলো মালয়েশিয়া সর্বনিম্ন বেতন আপনি আউট ইনকাম করতে পারবেন ।ভালোভাবে কাজের কাজ করতে পারলে আপনার মাসিক ইনকাম আরো বেড়ে যাবে । মালয়েশিয়া যাওয়ার পূর্বে ওই দেশে কোন কাজে চাহিদা বেশি এটা জানা দরকার ।উন্নত অর্থনীতি ব্যবস্থার জন্য দেশটিতে প্রতিনিত বাড়ছে কাজের সেক্টর। বর্তমানে মালয়েশিয়া কাজে চাহিদা  বেশি  ড্রাইভিং, ক্লিনার ও কনস্ট্রাকশন সেক্টরে । এছাড়া সব থেকে বেশি চাহিদা  পামওয়েল গাছের বাগানে কাজ করা । অতিরিক্ত দক্ষতা ও অভিজ্ঞতার প্রয়োজন হয় না বলে যে কেউ কিছুদিন প্রশিক্ষণ নিয়ে কাজ করতে পারে । কিন্তু মালয়েশিয়াতে আরো যে কাজের চাহিদা রয়েছে সেগুলো হল ।

  • ১.কৃষি কাজ 
  • ২.গার্মেন্টস রিলেটেড
  • ৩.পাইপ ফিটিং
  • ৪. রেস্টুরেন্ট কর্মী
  • ৫.রাস্তার কাজ 

মালয়েশিয়াতে কৃষি কাজের বেতন কত 

দক্ষিণ এশিয়ার দেশ মালয়েশিয়া একটি কৃষি প্রধান দেশ তাদের দেশে কৃষি কাজের শ্রমিকদের সর্বনিম্ন বেতন ১৩০০ রিঙ্গিত বাংলাদেশি টাকায় ৩০ হাজার টাকার বেশি । অনেক ক্ষেত্রে এর বেতন ২০০০ হাজার থেকে ৩০০০ রিঙ্গিত দেওয়া হয়ে থাকে । তাই আপনি কৃষি কাজে দক্ষ হয়ে মালয়েশিয়া আসতে পারেন । 

 ড্রাইভিং করা  কাজের বেতন 

 ড্রাইভিং কাজের জন্য ভালো ও বড় অঙ্গে টাকা বেতন পাওয়া যায়। মালয়েশিয়াতে ড্রাইভিং প্রতিদিনের নিয়োগ দিচ্ছে  ওই দেশের সরকার প্রধান । সে ক্ষেত্রে অভিজ্ঞতা ও ড্রাইভিং লাইসেন্স থাকা আবশ্যক । বাংলাদেশী ভাইয়েরা আপনারা যারা ড্রাইভিং  দক্ষ আছেন তারা আজই আবেদন করুন ড্রাইভিং ভিসায় । ড্রাইভিং করে ভালো টাকা উপার্জন করা সম্ভব তাহলে দেশে এতে করে আমাদের দেশের অর্থনীতির সচল হবে । 

ইলেকট্রনিক কাজের জন্য মালয়েশিয়ার বেতন

 ইলেকট্রনিক কাজ মূলত ইলেকট্রিক্যাল এর যে পূর্ণ গুলোকাজ করা হয়। তাদের বেতন ধরা হয়  2000 থেকে ২৫০০ রিঙ্গিত। বাংলাদেশি টাকার পরিমাপে দাঁড়ায় ৪৫ হাজার থেকে ৫৮   হাজার  টাকার মত । এ ছাড়াও আপনি আপনার জেনারেল ডিউটির পর ওভারটাইমের সুযোগ সুবিধা পাবেন । ইলেকট্রিক্যাল কাজে দক্ষ হয়ে আপনি মাসে ৮০ হাজার মত পেতে পারেন ।

ফ্যাক্টরিতে মালয়েশিয়া কাজের বেতন

ফ্যাক্টরিতে মালয়েশিয়া কাজের বেতন অনেক বেশি । কঠোর পরিশ্রম এবং বিভিন্ন নিয়ম কানুন মেনে কাজ করতে হয় । মালয়েশিয়া ফ্যাক্টরি কাজের বেতন ১৭০০  রিঙ্গিত থেকে ২৫০০ রিঙ্গিত । বাংলাদেশি টাকার ৩৯ হাজার থেকে ৫৮ হাজার টাকার মতন । তাই আপনি ফ্যাক্টরি কাজের জন্য মালয়েশিয়া আসতে পারেন এছাড়াও আপনি ওভারটাইমের সুযোগ পাবেন । 

আশা করি আপনারা এই পোষ্টের মাধ্যমে মালয়েশিয়া কাজের বেতন সম্পর্কে জানতে পেরেছেন এবং কোন কাজের বেতন কেমন এবং কোন কাজে সুযোগ সুবিধা বেশি তা জানতে পেরেছেন তাই মালয়েশিয়ার যেতে চাইলে আপনাকে সর্বপ্রথম এই কাজগুলোর প্রতি দক্ষ হতে হবে এবং কাজগুলোর প্রতি ভালোভাবে শিখতে হবে । মালয়েশিয়া যাওয়ার জন্য বৈদ্যপন্থা অবলম্বন করতে হবে । কোনরকম দালালের শরণাপন্ন যেন না হতে হয় সেদিকে খেয়াল রাখতে হবে । আশা করি মালয়েশিয়ার কাজের বেতন সম্পর্কে জেনে গেছেন এই পোস্টের মাধ্যমে । 


manik

আমার নাম মানিক প্রামানিক। বর্তমানে আমি সিটি ইউনিভার্সিটি তে EEE বিষয়ে বিএসসি তে অধ্যায়নরত রয়েছি। টেকনোলজির প্রতি আমার বিশেষ দুর্বলতা রয়েছে । লেখালেখি করতে আমার ভালো লাগে। অবসর সময়ে বই পড়তে ভালোবাসি।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads