(SMS) এসএসসি-দাখিল ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম
ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

এসএসসি ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম সম্পর্কে এই পোস্টে আলোচনা করা হয়েছে।  2022 সালের এসএসসি অথবা দাখিল অথবা সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফলে যারা সফল হয়েছে তাদের প্রতি রইল অভিনন্দন। এছাড়া যারা সফল হতে পারেনি তাদের জন্য রইল অভিনন্দন একবার পারেনি তো কি হয়েছে পরেরবার চেষ্টা করলে হয়তো অনেক ভাল কিছু করতে পারবি। 

যাদের প্রত্যাশা অনুযায়ী ফলাফল হয়নি তারা চাইলেই বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। এসএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ করার জন্য নিচে বিস্তারিত নিয়ম তুলে ধরা হলো। 

আরো পড়ুনঃ মার্কশিটসহ এসএসসি রেজাল্ট দেখার উপায়

পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের সময়সীমা হচ্ছে 29 নভেম্বর 2022 থেকে 5 ডিসেম্বর 2022 পর্যন্ত।যাদের ফলাফল পুনঃনিরীক্ষণের প্রয়োজন রয়েছে তারা অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করবে। 

ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদনের ক্ষেত্রে শুধুমাত্র টেলিটক সিম এর মাধ্যমে এসএমএস পাঠাতে হবে। এসএমএস পাঠানোর নিয়ম হচ্ছে প্রথমে আরএসসি লিখে একটি স্পেস দিতে হবে এরপর শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর তারপরে স্পেস দিয়ে রোল নম্বর লিখে এরপর আবার স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে 16222 নম্বরে। 

উদাহরণ: RSC DHA 123456 101   মেসেজটি পাঠান 16222 নম্বরে।

মনে রাখবেন বোর্ড চ্যালেঞ্জ এর ক্ষেত্রে বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে প্রতিটি পত্রের জন্য আলাদা আলাদা 125 টাকা হারে ফি প্রযোজ্য হবে। 

বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তির অনুলিপি নিচে দেওয়া হল এখান থেকে বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম গুলো দেখে নিতে পারেন। 

(SMS) এসএসসি-দাখিল ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম
(SMS) এসএসসি-দাখিল ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

আরেকটা বিষয় উল্লেখ করছি তাহলে একাধিক বিষয়ের জন্য বোর্ড চ্যালেঞ্জ করতে চাইলে একটি মেসেজের মাধ্যমে সেটা সম্ভব। একাধিক বিষয়ে বোর্ড চ্যালেঞ্জ করতে চাইলে সম্পূর্ণ মেসেজটি ফলো করে বিষয় কোড লেখার সময় পর্যায়ক্রমে কমা (,) দিয়ে প্রত্যেকটা বিষয় কোড লিখতে হবে। 


ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করার পর পুনরায় যখন পুনর্নিরীক্ষণের আবেদনের ফলাফল প্রকাশ করা হবে তখন আপনার পুনঃনিরীক্ষণের ফলাফল জানতে পারবেন। আশা করা হচ্ছে পুনঃনিরীক্ষণের ফলাফল 2022 অথবা বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল 2022 জানুয়ারি মাসের মধ্যে প্রকাশ করা হবে।  SSC board challenge result জানতে আমাদের সাথেই থাকুন। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads