টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে | How to earn money online

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

টাকা দিয়ে সকল সুখ কেনা যায় কথাটি সত্য না হলেও, টাকা  সুখ  আনয়নের বড় ধরনের একটি উপাদান।  খাইতে গেলে টাকার দরকার, পড়তে গেলে টাকার দরকার, থাকতে গেলে টাকার দরকার, শুইতে গেলে টাকার দরকার, এমনকি ভালো ঘুম হইতে গেলেও টাকার দরকার।  চারিদিকে শুধু টাকারই দরকার।  তাই আমরা প্রত্যেকে টাকার পিছনে ছুটছি।  আপনি যিনি আমার আর্টিকেলটি পড়ছেন  আপনার   ও টাকার দরকার।   তাই আপনি টাকা ইনকাম করার সহজ উপায়  সম্পর্কে সার্চ দিয়েছেন।  যেহেতু আপনি আমাদের আর্টিকেলটি পড়ছেন তাই টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে আমি আপনাদেরকে কয়েকটি পদ্ধতির কথা উল্লেখ করব। 

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে (How to earn money online) 

পৃথিবী  পরিবর্তন  এর সাথে সাথে আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ড গুলো পরিবর্তিত হচ্ছে।  তাই আপনি যদি সহজে টাকা ইনকাম  (earn money) করতে চান তবে আপনাকে কিছু টেকনিক ফলো করতে হবে।  এমন কিছু পদ্ধতি রয়েছে যেগুলোর মাধ্যমে টাকা ইনকাম (earn money) করা খুব কঠিন আবার কিছু পদ্ধতি রয়েছে যাদের মাধ্যমে খুব সহজে টাকা ইনকাম করা যায়।  আপনি যেহেতু সহজে টাকা ইনকাম করতে চান তাই টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে নিচে আলোচনা করা হলো। 

ব্লগ লিখে টাকা ইনকাম (earn money) করা

ব্লগ লিখে সহজে টাকা ইনকাম (earn money) করা যায়।  যদি আপনার একটি ব্লগ থাকে তবে সেই ব্লগে লেখালেখির মাধ্যমে আপনি টাকা ইনকাম (earn money) করতে পারেন।  আর  যদি আপনার যদি আপনার একটি ব্লগ থাকে তবে সেই ব্লগে লেখালেখির মাধ্যমে আপনি টাকা ইনকাম (earn money) করতে পারেন আর যদি আপনার নিজস্ব কোন ব্লগ সাইট না থাকে তবে অন্যের ব্লগ সাইটে চুক্তির মাধ্যমে লেখালেখি করে আপনি টাকা ইনকাম (earn money) করতে পারেন।  

একটা সময় ছিল যখন শুধু ইংরেজি লেখালেখির উপর এডসেন্সের মাধ্যমে গুগোল টাকা দিত।  কিন্তু  বর্তমানসময়ে গুগোল শুধু ইংরেজি লেখালেখির উপর নয় বাংলা লেখালেখির উপর এডসেন্সের মাধ্যমে টাকা দিয়ে থাকে।  যেমন আমি এই সরল মানুষ ওয়েবসাইটে বিভিন্ন  বিষয় নিয়ে লেখালেখি করি।  যদিও আমি এই ওয়েবসাইটের মালিক নই কিন্তু এখান থেকে আমার একটা ইনকামের ব্যবস্থা রয়েছে।  তাই চাঁদের একটি ল্যাপটপ অথবা কম্পিউটার রয়েছে তারা খুব সহজেই একটি ব্লগার ওয়েবসাইট খুলে লেখালেখি করতে পারেন অথবা যাদের এরকম ওয়েবসাইট রয়েছে তাদের সাথে যোগাযোগ করে লেখালেখি করে টাকা ইনকাম (earn money) করতে পারেন। 

ইউটিউব থেকে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে (How to earn money online) 

এখন প্রাপ্তবয়স্ক প্রায় প্রত্যেকেরই হাতে একটি করে স্মার্টফোন রয়েছে।  আর এই সকল স্মার্টফোনে এখন উন্নত ধরনের ক্যামেরা রয়েছে।  স্মার্টফোন  গুলো ব্যবহার করে যদি আপনি ভালো ভিডিও বানাতে পারেন তবে youtube-এ ভিডিওগুলো আপলোড করার মাধ্যমে আপনি  টাকা ইনকাম (earn money) করতে পারবেন।  প্রথমে আপনাকে কোয়ালিটি সম্পন্ন ভিডিও বানাতে হবে।  ভিডিও সাউন্ড এবং এডিটিং যেন অনেক সুন্দর হয় সেদিকে আপনাকে লক্ষ্য রাখতে।  ইউটিউব  চ্যানেল বিভিন্ন ভিডিও এডিটিং সম্পর্কে ভিডিও পাওয়া যায়।  সেই ভিডিওগুলো দেখে আপনি ভিডিও এডিটিং শিখতে পারেন এবং ভালো ভিডিও বানায় ইউটিউব এ আপলোড দিতে পারেন।  যখন  আপনার ইউটিউব চ্যানেল অনেক জনপ্রিয় হবে এবং প্রতিদিন হাজার হাজার ভিউ হবে তখন আপনার ভিডিও গুলোতে বিজ্ঞাপন প্রদর্শিত হবে।  তখন আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করতে হবে।  মনিটাইজেশন সম্পন্ন হলে আপনার  ভিডিও এর ভিউ এর উপর নির্ভর করে টাকা আসবে আপনার নির্দিষ্ট একাউন্টে। 

এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে (How to earn money online) 

যারা বাংলাদেশে টাকা ইনকাম (earn money) করার সহজ উপায় সম্পর্কে জানতে চান তারা এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে ধারণা নিতে পারেন।  কারণ এফিলিয়েট মার্কেটিং বর্তমান সময়ে একটি জনপ্রিয় টাকা ইনকাম করার পদ্ধতি।  এখন আমাদের মধ্যে অনেকেই জানেনা এফিলিয়েট মার্কেটিং আসলে কি।  এফিলিয়েট মার্কেটিং হচ্ছে আপনার ওয়েবসাইট থেকে অন্য একটি প্রতিষ্ঠান এর প্রোডাক্ট সেল করা।  যেমন ধরুন আপনার কোন বিজনেস পার্টনার তার কিছু থ্রিপিস আপনাকে বিক্রি করে দিতে বললো।  তখন সে শুধু আপনাকে তার প্রোডাক্ট এর লিংক সম্পর্কে ধারণা দিবে এবং তা আপনি কাস্টমারদের কাছে উপস্থাপন করবেন এবং তা ভালো বিক্রি হলে সেই প্রোডাক্টের  লভ্যাংশের একটি পারসেন্টেজ আপনি পাবেন। 

ধরুন একটি থ্রি পিস এর দাম যদি হয় 500 টাকা সেখানে যদি আপনাকে 10 পারসেন্ট দেয়া হয় তাহলে আপনি পাচ্ছেন 50 টাকা।  দেখা গেছে এটা একটি থ্রি পিস এর জন্য 50 টাকা কিন্তু যদি আপনি  ভালো এফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে অনেক বেশি থ্রি পিস বিক্রি করতে পারেন তাহলে আপনার দিনে অনেকগুলো টাকা ইনকাম (earn money) হওয়ার সুযোগ রয়েছে।   তাই যারা অল্প সময়ে বেশি বেশি ইনকাম করতে চান তারা এফিলিয়েট মার্কেটিং প্রক্রিয়াটিকে বেছে নিতে পারেন।  এফিলিয়েট  মার্কেট শেখার জন্য ইউটিউবে অনেক ভিডিও পাওয়া যায়।  সেখান থেকে ভিডিও দেখে আপনি এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে শিখতে পারেন। 

অনলাইনে ছবি বিক্রি এর মাধ্যমে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ (How to earn money online) 

আমাদের মধ্যে এমন অনেকেই আছে যারা ছবি তুলতে খুব ভালোবাসে। যদিও ব্যাপারটিকে মনে হয় অযথা সময় নষ্ট কিন্তু এখন তা ভাবার আর সময় নেই।  কারো অনলাইন  বিভিন্ন ছবি বিক্রির মাধ্যমে টাকা ইনকাম (earn money) করা যায়।  আপনি আশেপাশের প্রকৃতি মানুষ খাবার সহ বিভিন্ন কিছু জিনিস তুলতে পারেন।  যদি আপনার ছবি তোলার হাত ভালো হয় তবে এই ছবিগুলোর ভালো থাকবে অনলাইন বাজারে।  মানুষ বিভিন্ন কাজে ব্যাকগ্রাউন্ড পিক হিসেবে এই ছবিগুলো ব্যবহার করে থাকে।  অনেক সময় ভালো ছবি হলে সেগুলো তারা কিনে ব্যবহার করে।  এখান থেকে আসলে আপনার টাকা ইনকাম (earny money online) করার সুযোগ।  অনেকগুলো ওয়েব সাইট আছে যারা এই ছবিগুলো আপনার কাছ থেকে কিনে নিবে এবং তাদের ওয়েবসাইটে রেখে দিবে যেন কাস্টমাররা সেই ছবিগুলো নিতে পারে।  এখন যে ওয়েবসাইটগুলো আপনার কাছ থেকে ছবিগুলো কিনে নেবে তারা অবশ্যই আপনাকে কিছু  ডলার দিবে। 

ফেইসবুকিং করে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ

আমরা সাধারণত যারা ফেইসবুকিং করে তারা নিউজফিডে স্ক্রল করে ফেসবুকে বিভিন্ন মানুষের পোস্ট গুলো দেখতে থাকি এবং অযথা সময় নষ্ট করি।  কিন্তু অনেকেই এই ফেসবুক ব্যবহার করে টাকা ইনকাম (earn money) করছে।  প্রথম প্রথম শুনলে ব্যাপারটা আপনাকে  স্তব্ধ করে দিতে পারে।  ফেসবুকে বিভিন্ন ভিডিও আপলোড করে এবং লাইভ শেয়ারিং করে টাকা ইনকাম করা যায় সহজে।  আপনি যে ফেসবুক লাইভ করবেন এবং যে ভিডিওগুলো শেয়ার করবেন সেখানে কিছু এড প্রদর্শিত হবে।  এই বিজ্ঞাপনগুলো থেকে ফেইসবুক  যে টাকাগুলো নিয়ে থাকবে তার একটা অংশ আপনার একাউন্টে চলে আসবে।  তবে ফেসবুক ব্যবহার করে টাকা ইনকাম করতে গেলে যে সকল শর্ত পূরণ করতে হবে তা নিচে দেয়া হল। 

  • 1000 ফলোয়ার থাকতে হবে
  • এক লক্ষ আশি হাজার ভিউ হতে হবে শেষ দুই মাসে।  এবং দুই মাসের মধ্যে 30 হাজার মিনিট ভিউ হইতে হবে তিন মিনিটের বেশি ভিডিওগুলো। 
  • শেষ দুই মাসের মধ্যে 15 হাজার মানুষের নিকট আপনার পোস্টগুলো পৌঁছতে হবে
  • প্রতিটি ভিডিও অন্তত চার মিনিট হতে হবে
  • ভিডিও কমপক্ষে 300 মানুষ দেখতে হবে

 যদি এই শর্তগুলো আপনি পূরণ করতে পারেন তবে আপনি অ্যাডব্রিকস পাবেন । 

টাকা ইনকাম (earn money) করার সহজ উপায় সম্পর্কে যে কথাগুলো আজকে বলেছি সেগুলো সহজ মনে হলেও প্রতিযোগিতা মহাবিশ্বে টিকে থাকার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।  আপনার কাজে যদি একাগ্রচিত্ত থাকে  এবং ধৈর্য সহকারে লেগে থাকেন তবে একসময় আপনি খুব ভালো টাকা ইনকাম করতে পারবেন।  তবে এমনি বসে না থেকে আপনি যে কাজ ভাল জানেন সেই কাজ করতে থাকেন ধীরে ধীরে একসময় সফলতার মুখ দেখতে পাবেন।  


Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads