হাত পা ফর্সা করার উপায় জেনে নিন

হাত পা ফর্সা করার উপায় জেনে নিন

হাত পা ফর্সা করার উপায় জেনে নিন 

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করবো হাত পা ফর্সা করার উপায় সমূহ । কিছু কিছু লোক রয়েছেন যারা যাদের শরীরের রং সাদা হয়ে থাকে এবং তাদের হাত-পা যদি কালো থাকে সেক্ষেত্রে দেখতে অনেক খারাপ লাগে। শুধু মুখ উজ্জ্বল থাকলেই হয় না এর সঙ্গে হাত পাও সুন্দর থাকলে দেখতে সুন্দর লাগে ।তাই আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা কিভাবে আপনি হাত পা ফর্সা করতে পারবেন জেনে নিন।

উজ্জ্বল ও সুন্দর ত্বক এবং শরীর মানুষকে আত্মবিশ্বাস অনেকটা বেরিয়ে তুলতে সাহায্য করে বিশেষজ্ঞ তাই জানিয়েছেন। কিভাবে ঘরোয়া পদ্ধতিতে আপনি আপনার হাত পা সুন্দর এবং উজ্জ্বল করতে পারবেন সে বিষয়ে বিস্তারিত জেনে নিন। আমরা বিভিন্ন ঘরোয়া পদ্ধতি ভাবে হাত পা ফর্সা করতে পারি এর সঙ্গে হাত পা ফর্সা করার জন্য আপনি ক্রিম ব্যবহার করতে পারেন। মূল কথা হচ্ছে হাত পা ফর্সা করার জন্য আপনি যে পদ্ধতি খুঁজে পাবেন সেই পদ্ধতি অবলম্বন করবেন।

লাইফস্টাইল ডেস্কঃ

শরীরের সৌন্দর্য বাড়ানোর জন্য এবং ত্বক সুন্দর রাখার জন্য এর সঙ্গে হাত পা সুন্দর রাখার জন্য অনেকেই অনেক ধরনের ভাবনা চিন্তা করে থাকেন কিভাবে হাত পা সুন্দর রাখা যায়। আজকের আলোচনায় আমরা আলোচনা করব হাত পা ফর্সা রাখার সম্পর্কে।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে  অনেকের ভাবনার কোন শেষ নেই। তাই তাদের উদ্দেশ্যে আমাদের এই আলোচনা থেকে আপনারা জানতে পারবেন ঘরোয়া পদ্ধতিতে হাত পা সুন্দর রাখার উপায় সমূহ। আজকের এই পোষ্ট থেকে জানতে পারবে যে কি ব্যবহার করে আপনি আপনার হাত পায়ের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করব জেনে নিন হাত পা ফর্সা রাখার উপায় সমূহ।আমাদের এই পোস্ট যদি মনোযোগ দিয়ে পড়ে নিয়মগুলো মেনে চলতে পারেন তাহলে আপনি খুব অল্প দিনে আপনার চেহারা পাল্টাতে পারবেন। ত্বক আগের চেয়ে অনেকটা ফর্সা হতে সাহায্য করবে।

নারিকেলের পানিঃ 

হাত পা ফর্সা রাখার জন্য আপনি নারিকেলের পানি ব্যবহার করতে পারেন। হাত পা ফর্সা রাখার জন্য ত্বক ফর্সা রাখার জন্য এবং শরীরের যেকোনো কালো দাগ দূর করার জন্য নারিকেলের পানি খুবই উপকারী। তাই আপনার চেহারা উজ্জ্বল করার জন্য আপনি নারিকেলের পানি ব্যবহার করতে পারেন। হাত পা ফর্সা করার জন্য নারিকেলের পানি আপনি ব্যবহার করে নিন তারপর ভালো একটি রেজাল্ট পাবেন। ব্যবহারের নিয়ম হলো সপ্তাহে  দুইবার ব্যবহার করতে হবে।

অলিভ অয়েলঃ

 হাত পা ফর্সা করার জন্য অলিভ অয়েল ব্যবহার করুন। ব্যবহার করার ফলে আপনার হাত পা ফর্সা হয়ে যাবে এর সঙ্গে কেশর মিশিয়ে ব্যবহার করার চেষ্টা করুন।হাত পা ফর্সা করার জন্য আপনি অলিভ অয়েল ব্যবহার করুন। অলিভ অয়েলের ব্যবহার সপ্তাহে দুইদিন তিনদিন ব্যবহার করতে পারেন।

শসা ও মধুঃ 

হাত পা ফর্সা করার জন্য শসা ও মধু ব্যবহার করতে পারেন। পরিমাণ মতো মধুর সঙ্গে শসার রস মিশিয়ে তারপর মিশ্রণটি আপনার হাতে-পায়ে লাগিয়ে দিন যার ফলে আপনার হাত পা ফর্সা হতে সাহায্য করবে। শসার রস ও মধু চাইলে ত্বকে লাগাতে পারেন। ব্যবহারের নিয়ম সপ্তাহে তিন দিন ব্যবহার করুন।

দইঃ 

হাত পা ফর্সা করার জন্য দই ব্যবহার করুন। হাত পা ফর্সার সঙ্গে দুই খুবই কার্যকরী একটি কাজ করবে সেটা হচ্ছে হাত পা নরম হতে সাহায্য করবে। ল্যাকটিক এসিডের উৎপাদন যা আপনার ত্বককে ফর্সা করতে সাহায্য করবে। তাই হাত পা ফর্সা করার জন্য আপনি ব্যবহার করতে পারেন। এর নিয়ম হচ্ছে সপ্তাহে চারদিন ব্যবহার করুন।

 টমেটোঃ 

হাত পা ফর্সা করার জন্য আপনি টমেটো ব্যবহার করতে পারেন। হাত পা ফর্সা টমেটো খুবই কার্যকরী। পরিমাণমতো টমেটোর নিয়ে তারপর ব্লেন্ডারে হাতে পায়ে লাগিয়ে রাখুন। এই মিশ্রণটি ত্বকে ব্যবহার করতে পারবেন যদি থেকে যায় সেক্ষেত্রে ব্রণ দূর হতে সাহায্য করবে। টমেটো আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে থাকেন।

 ডিমঃ 

আমরা সাধারণত জানি যে এটি শুধুমাত্র খাওয়ার জন্য ব্যবহার করা হয়। এর সঙ্গে ডিম আরো বিভিন্ন কাজে ব্যবহার করা যায় এ সম্পর্কে আসলে অনেকের জানা নেই তাই আজকে আমাদের এই পোস্টে জানিয়ে দেবো ডিম দিয়ে কিভাবে আপনি আপনার হাত পা সুন্দর করতে পারেন। আপনার ত্বক যদি তেলতেলে ভাব হয় ফর্সা হাত পা পাওয়ার জন্য আপনি ডিম ব্যবহার করতে পারেন। ডিমের সাদা অংশ সপ্তাহে 2 দিন ব্যবহার করুন।

ওটমিলঃ 

দই, টমেটো, ওটমিল একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণটি আপনি আপনার শরীরে লাগানোর চেষ্টা করুন আপনার স্বাভাবিক ভাবে ফর্সা হওয়ার জন্য খুবই কার্যকরী। হাত ও পায়ের জন্য খুবই ভালো কাজ করে থাকেন। হাত পা ফর্সা করার জন্য আপনি এই মিশ্রণটি ব্যবহার করতে পারেন। মৃত কোষ দূর করতে সাহায্য করে থাকেন ওটমিল।

  পেঁপে  ও  দুধ ঃ

ত্বক উজ্জ্বল রাখার জন্য এবং হাত পা সুন্দর রাখার জন্য আপনি পেঁপে ও দুধ ব্যবহার করতে পারেন। ঘরে বসে আপনি ঘরোয়া পদ্ধতিতে পেঁপে দিয়ে এবং দুধ দিয়ে আপনি আপনার ফর্সা ত্বক ও হাত-পা উজ্জ্বল করার চেষ্টা করতে পারেন। পেঁপের সঙ্গে দুধ মধু চাইলে গুড়া দুধ দিয়ে একটি মিশ্রণ তৈরী করে নিন। তারপর এই মিশ্রণটি হাত-পায়ে এবং ত্বকে লাগিয়ে রাখুন। খুব অল্প সময়ের মধ্যে আপনি তার ফলাফল পাবেন। তাই হাত পা ফর্সা রাখার জন্য আপনি এই কাজটি করতে পারেন।

 ইতিমধ্যে আমরা আলোচনা করেছি হাত পা ফর্সা হওয়ার উপায় সমূহ। তাহলে সম্পুর্ন পোস্ট দেখে নিন হাত পা ফর্সা করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

দুধঃ 

আমরা সাধারণত দুধ খাওয়ার জন্য ব্যবহার করি। আমাদের মধ্যে অনেকেই হয়তো সম্পর্কে কিছু জানেন না। দুধ  সম্পর্কে  যে তথ্য অনেকেই হয়তো জানেন না সে বিষয়ে বিস্তারিত আলোচনা করব জেনে নিন। দুধ  দিয়ে  আপনি  আপনার  হাত পা এবং ত্বক সুন্দর রাখতে দুধ ব্যবহার করতে পারেন। কাঁচা দুধ চামড়ার রঙ হালকা করে হাত পা ফর্সা করতে সাহায্য করে খুবই কার্যকরী এই মিশ্রণটি। তাই হাত পা ফর্সা করার জন্য আপনি এই উপায়টি বেছে নিতে পারেন।

 চন্দনঃ  

হাত পা ফর্সা করার উপায় এর জন্য আপনি মুলতানি মাটির সঙ্গে মিশিয়ে মসৃণ  পেস্ট বানান এবং ত্বকে লাগিয়ে রাখুন ।চন্দন আপনার হাত-পা উজ্জ্বল করার জন্য খুবই কার্যকরী।

 কাজুবাদামঃ 

হাত পা উজ্জ্বল করার উপায় পেতে পারেন কাজু বাদাম দিয়ে। পরিমাণমতো কাজুবাদাম নিয়ে সারা রাতের জন্য ভিজিয়ে রাখুন ।তারপর ভালো করে ধুয়ে ব্লেন্ডার বা পাটায় পিষে এরপর হাতে-পায়ে লাগিয়ে রাখুন। ঘরোয়া পদ্ধতির মধ্যে এটা সবথেকে সহজ পদ্ধতি তাই আপনি আপনার হাত-পা উজ্জ্বল করার জন্য এই কাজটি করতে পারেন।

 মসুর ডালঃ 

হাত পা ফর্সা করার জন্য মসুর ডাল ব্যবহার করতে পারেন। হাত পা ফর্সা করার জন্য মুসুর ডালের উপকারিতা জেনে নিন। মসুর ডাল দুধের সঙ্গে মিশিয়ে তারপর হাতে-পায়ে লাগিয়ে রাখুন। 15 থেকে 20 মিনিট রেখে তারপর ভালো করে ধুয়ে ফেলুন। এই মিশ্রণটি আপনি চাইলে ত্বকে লাগিয়ে রাখতে পারেন আপনার ত্বক উজ্জ্বল হতে সাহায্য করবে।

 জিরাঃ 

হাত পা ফর্সা করার জন্য আপনি জিরা ব্যবহার করতে পারেন। আস্ত জিরা পানিতে ফুটিয়ে নিন। তারপর পানি ছেকে ঠান্ডা করে নিন। জিরা ভেজানো পানি দিয়ে হাত পা ধুয়ে নিন। জিরার পানি আপনি যদি নিয়মিত ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বক ফর্সা হতে সাহায্য করবে এবং হাত পা ফর্সা করার উপায় আপনি পোস্ট এর মধ্যে জেনে তারপর কাজ করতে পারেন।

দারুচিনি ও মধু এর ব্যবহারঃ 

হাত পা ফর্সা করার জন্য দারুচিনি ও মধু ব্যবহার করুন। পরিমাণমতো মধু নিয়ে এর সঙ্গে দারচিনির গুঁড়া মিশিয়ে তারপর আপনি আপনার হাতে পায়ে লাগিয়ে রাখুন এবং ত্বকে লাগিয়ে রাখুন খুব অল্পদিনের মধ্যে এবং হাত পা ফর্সা হতে সাহায্য করবে।

 আলুর রসঃ 

হাত পা ফর্সা করার জন্য আলুর রস ব্যবহার করতে পারেন। হাত পা ফর্সা করার জন্য এবং ত্বক ফর্সা করার জন্য আলুর রস খুবই কার্যকরী। তাই আমি বলবো আলুর রস দিয়ে হাত পা পরিষ্কার করে ফেলুন। 

প্রিয় পাঠক আজকের আলোচনায় পর্যন্ত সকলেই আমাদের এই পোস্টে থেকে জেনে তারপর নিয়মগুলো মেনে চলুন দেখবেন খুব অল্প কিছুদিনের মধ্যে আপনি আপনার ফলাফল খুঁজে পাবেন। কিভাবে হাত পা ফর্সা করা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি সকলের মনোযোগ দিয়ে আমাদের এই পোস্টটি পড়ে নিন।

 সকলকে সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি খোদা হাফেজ।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads