ছেলেদের মাথার খুশকি দূর করার উপায়


ছেলেদের মাথার খুশকি দূর করার উপায়

ছেলেদের মাথার খুশকি দূর করার উপায় 

আসসালামু আলাইকুম আসসালা চড়া করব  ছেলেদের খুশকি দূর করার উপায় সমূহ। বিভিন্ন সমস্যার কারণে একটি সমস্যা বেশি হয়ে থাকে সেটাও ছেলেদের মাথায় খুশকি অতিরিক্ত হয়ে থাকে। আমরা অনেকেই খুশকিকে রোগ হিসেবে।

কিন্তু সত্য কথা হল খুশকি কোন রোগ বা রোগের লক্ষণ না। খুশকি দূর করার সবথেকে উপায় হচ্ছে পরিষ্কার পরিচ্ছন্নতার  রাখা। আপনি যদি আপনার চিরুনি বা ব্রাশ তোয়ালে বালিশের কভার পরিষ্কার রাখতে পারেন সে ক্ষেত্রে আপনার মাথায় খুশকি হতে পারবেনা। ছেলেদের মাথার খুশকি ঘরে যে সমস্যা গুলোর কারণে খুশি হয়ে থাকে সেগুলো আলোচনা করা হয়েছে।

আরো পড়ুনঃ কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে

খুশকি কেন বেড়ে যায় । ছেলেদের মাথার খুশকি দূর করার উপায়

  • টক দই ও মেহেদী বাটা পরিমাণমতো নিয়ে একসঙ্গে মিশিয়ে নিন তারপর চুলের গোড়ায় আগায় ভালোভাবে ম্যাসাজ করুন। 30 থেকে 35 মিনিট রেখে দিন। 30 থেকে 35 পড় ভালো করে  পানিদিয়ে শ্যাম্পু করে মাথা ধুয়ে ফেলুন। ছেলেদের মাথার খুশকি দূর করার জন্য এই উপকরণটি
  • আপনি সপ্তাহে দুই দিন ব্যবহার করুন ।আপনার মাথার খুশকি খুব দ্রুত চলে যেতে সাহায্য করবে।
  • অল্প পানির সঙ্গে পরিমাণমতো ভিনেগার মিশিয়ে তারপর চুলের গোড়ায় লাগিয়ে দিন আপনার মাথার খুশকি দূর হয়ে যাবে।
  • অতিরিক্ত মাত্রায় মাথায় যদি খুশকি দেখা দেয় সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে তেল দেওয়া বন্ধ করতে হবে। খুশকি রোধে শ্যাম্পু ব্যবহার করে চুলের গোড়া পরিষ্কার রাখতে হবে। শ্যাম্পু ব্যবহার করার নিয়ম একদিন পরপর। এই নিয়মিত যদি আপনি কাজ করতে পারেন তাহলে আপনার দুই সপ্তাহের মধ্যে খুকশি দূর হয়ে যাবে ।
  • নিম পাতা, লেবুর রস, টক দই, পেঁয়াজের রস, মেথি বাটা এসব উপকরণ একসঙ্গে মিশিয়ে তারপর চুলের গোড়ায় লাগিয়ে দিন। 25 থেকে 30 মিনিট পর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।
  • কাঁচা পেঁয়াজের রস আপনার চুলের খুশকি দূর করতে খুবই কার্যকরী। মাথার খুশকি দূর করার জন্য  কাঁচা পেঁয়াজের রস ব্যবহার করুন।
  • মেথি গুঁড়ার সঙ্গে তিলের তেল মিশিয়ে 15 মিনিট রেখে দিতে হবে। এরপর ওই তেল দুইমাস ব্যবহার করতে পারেন। এই উপকরণগুলো আপনি ব্যবহার করলে আপনার মাথার খুশকি দূর হতে। এর সঙ্গে আপনার মাথার চুল পড়া বন্ধ করবে।
  • পুরনো তেতুল গলিয়ে তারপর মাথা দিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন আপনার মাথার খুশকি দূর হয়ে যাবে।

উপরে উল্লেখিত বিষয়গুলো আলোচনা করা হয়েছে ছেলেদের মাথার খুশকি দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য।

আরো পড়ুনঃঅলিভ অয়েল মুখে লাগানোর উপকারিতা




শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads