রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজ

রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজ

রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজ

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজগুলো।

বিশেষ কথা হচ্ছে যখন একজন ব্যক্তি রাগান্বিত হয় তখন তাকে সামলানো খুব কষ্টকর হয়ে যায়। এবং তিনি নিজেকে নিজে  সামলানোর বোধশক্তি টা হারিয়ে ফেলে। যখন অতিরিক্ত রাগ হয় তখন সে কিছু বুঝতে পারে না।

 কিন্তু একটু ঠাণ্ডা হয়ে গেলে সে বুঝতে পারে আসলে কাজটা আমার একদমই ঠিক হয়না আমার একটু রাগান্বিত কমানো দরকার ছিল এরকম চিন্তা ভাবনা আমাদের সকলের মনে ঘুরপাক খেয়ে থাকে কারণ যখনই রাগ হয় তখন কোনো কিছু মাথায় থাকে না।

রাগান্বিত যখন হয়ে যায় তখন কি কাজ করবে কি করবে না কিছু বুঝে উঠতে পারেনা। তাই আজকের আলোচনাতে রয়েছে রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজগুলো সেই সব কাজ গুলো জেনে নিন।

 চলুন তাহলে জেনে নেই রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজগুলো

  • ১আপনাকে মনে রাখতে হবে রাগান্বিত অবস্থায় সামাজিক যোগাযোগের মাধ্যমে ঢুকবেন না কখনো। রাগ প্রকাশ করার জন্য আপনি হয়তো এমন কিছু করে ফেলবেন যা অন্যের কাছে আপনাকে হাসির পাত্র হিসেবে প্রমাণিত হবে। তাই আপনার রাগকে আপনি কন্ট্রোল করার চেষ্টা করুন অন্য লোকদের হাসির পাত্র হয়ে যাবেন না।
  • ২ রেগে থাকা অবস্থায় ডাইভ করবেন না। স্বাভাবিক অবস্থায় না থাকলে যেকোনো সময় আপনার দুর্ঘটনা ঘটতে পারে তাই আপনাকে অবশ্যই যতো রাগান্বিত হয়ে থাকুন না কেন স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে হবে।
  • ৩ আপনি যখন রেগে যাবেন তখন আপনার সামনে থাকা লোকদের সঙ্গে কথা চালিয়ে যাবেন না। কারণ রাগের সময় কে কখন কি বলে ফেলবে বুঝে উঠতে পারবেন না। যার ফলে অনেক বড় বিপদ হতে পারে। পরবর্তীতে আপনাকে প্রচুর পরিমাণে আফসোস করতে হবে। যে আমি এটা কি করলাম এত  রাগ কেন হলাম। কিন্তু সর্বশেষে এর কোনো উপায় খুঁজে পাবেন না আপনি। তাই চেষ্টা করতে হবে আপনার রাগকে কন্ট্রোল রাখার জন্য।
  • ৪ অন্যকে রাখবা প্রত্যাশায় অতিরিক্ত খাওয়া-দাওয়া করেন এটিও করবেন না। শারীরিক অসুস্থতার কারণ হতে পারে এমন অভ্যাস।
  • ৫আপনি যতই রেগে যান না কেন কখনো ভুলেও ধূমপান বা মদ্যপান করতে যাবেন না। আবার কিছু কিছু লোক রয়েছেন যারা কোন বিষয়ে রেগে গেলে সে ক্ষেত্রে তারা একটি ভুল করে থাকে সেটা হচ্ছে হয়তো বিষ খেয়ে ফেলে না হলে ফাঁসিতে দড়িতে ঝুলে পড়ে কিন্তু এই কাজগুলো একদমই উচিত না। কারণ জীবন মরণ সবই মহান আল্লাহতালার হাতে। এখানে জীবন মরণ আপনার কোনো ক্ষমতা নেই তাই আপনি আল্লাহর হুকুম হলে আল্লাহ আপনাকে নিয়ে যাবে এজন্য অবশ্য আপনাকে রাগান্বিত হলে এই কাজগুলো করা উচিত না।
  • ৬ কখনো ভুলো অতিরিক্ত চিন্তা ভাবনা করতে যাবেন না। আমরা অনেক সময় অনেক চিন্তা ভাবনা করি যে এটা কেন হলো কিভাবে হলো কখন হলো কি কারণে হলো ইত্যাদি এসব ভাবার কারনও আপনার শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে এবং আপনি যে রেগে থাকেন সে রাগটাকে কন্ট্রোল করতে আপনার অনেক সময় লেগে যায় যার ফলে আপনার আরও বেশি ক্ষতি হতে পারে তাই সাবধান হতে হবে আপনার এরা রাতকে  শান্ত করার চেষ্টা করুন।

উপরে উল্লেখিত বিষয়গুলো তে আজকের আলোচনা হয়েছিল রাগান্বিত অবস্থায় করবেন না যেসব কাজগুলো আপনি আমাদের পোস্টের যে তথ্যগুলো আলোচনা করা হয়েছে সে তথ্য গুলো মনোযোগ সহকারে পড়েন তাহলে বুঝতে পারবেন রাগান্বিত অবস্থায় যে কাজগুলো করা উচিত না। আপনি যদি রাগান্বিত অবস্থায় এই কাজগুলো করে থাকেন সেক্ষেত্রে আমাদের এই পোষ্টের সঙ্গে যখন থাকবেন তখন আপনি বুঝতে পারবেন যে আসলেই কাজগুলো আমার পক্ষে ঠিক হচ্ছেনা।

 এতক্ষণ পর্যন্ত আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আবারো হাজির নতুন কোন পোস্ট নেই আপনাদের মাঝে।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads