টিউমার ভালো করার ৯ টি উপায় । টিউমার প্রতিরোধের উপায়

টিউমার ভালো করার ৯ টি উপায় । টিউমার প্রতিরোধের উপায
টিউমার ভালো করার উপায় ঘরোয়া পদ্ধতি গুলো জেনে নিন

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব টিউমার ভালো করার উপায় সম্পর্কে। টিউমার প্রতিরোধের উপায় বিস্তারিত আলোচনা করব ।টিউমার ভালো করার উপায়, টিউমার   প্রতিরোধের উপায়, টিউমার চেনার উপায়, ইত্যাদি সম্পর্কে আলোচনা করব। আপনারা  সবাই  আমাদের  এই  পোস্টটি পড়ে নি । টিউমার রোগ সম্পর্কে আমরা কমবেশি সকলেই জানি না তাই আজকে আলোচনা করব টিউমার ভালো করার উপায় টিউমার প্রতিরোধের উপায় টিউমার চেনার উপায়।

টিউমার রোগ একটি মারাত্মক রোগ তাই টিউমার নিয়ে অনেক চিন্তার বিষয়। টিউমার  হলে    কিভাবে  বুঝতে  পারবেন  আপনার   শরিলে  টিউমার  হয়েছে কিনা ।

সূচিপত্রঃ  

  • টিউমার ভালো করার উপায় / টিউমার প্রতিরোধ উপায়
  • টিউমার ভাল করার উপায়/ টিউমার প্রতিরোধের উপায়
  • টিউমার ভালো করার দোয়া/ টিউমার ভাল করার উপায়
  • টিউমার এর প্রাকৃতিক চিকিৎসা/ টিউমার চিকিৎসায় হোমিও ঔষধ
  • টিউমার ভালো করা হয় কি খেলে/ টিউমার প্রতিরোধের উপায়
  • টিউমার প্রতিরোধের উপায়/ টিউমার হলে কি খাবার খাওয়া নিষেধ
  • জরায়ুর টিউমার অপারেশনের পর করণীয় কি/ টিউমার প্রতিরোধ উপায়
  • ব্রেন টিউমারের প্রাথমিক লক্ষণ/  টিউমার ভালো করার উপায়
  • বাংলাদেশ টিউমার অপারেশনের খরচ কত/ ব্রেন টিউমার  চিকিৎসার খরচ
  • গলায় টিউমার ভালো করার উপায়/ টিউমার প্রতিরোধ উপায়

টিউমার প্রতিরোধের উপায়/ টিউমার ভালো করা উপায়

শরীরের বিভিন্ন ধরনের সমস্যার কারণে বা অপরিষ্কার এর কারণে আপনার শরীরে টিউমার এর সমস্যা দেখা দিতে পারে।  টিউমার রোগ মারাত্মক একটি রোগ তাই তোমাকে দূরে রাখার জন্য আপনাকে অবশ্যই সর্তকতা অবলম্বন করতে হবে। আজকে আলোচনা করব টিউমার ভালো করার উপায়, টিউমার প্রতিরোধ উপায়, টিউমার চেনার উপায়, টিউমার  কেন হয়, ইত্যাদি। এই সকল বিষয় নিয়ে মনে অনেক ধরনের প্রশ্ন ঘুরপাক খায়। এবং প্রচুর পরিমানের টেনশন বেড়ে যায় শরীরের যদি টিউমার হয়। কার টিউমার  রোগ মারাত্মক একটি  রোগ । 

আরো পড়ুন: 

তাই মনে টিউমার ভালো করার চিন্তা ভাবনা বা প্রশ্ন রয়ে যায় তাই আজকে তাদের জন্য আলোচনা করব টিউমার ভালো করার উপায়, টিউমার প্রতিরোধের উপায় সম্পর্কে। আপনার শরীরে বিভিন্ন ধরনের সমস্যার কারণে টিউমার দেখা দিতে পারে। আমাদের শরীরে মিলিয়ন বিলিয়ন ট্রিলিয়ন কোষ  রয়েছে, তাই আমাদেরকে সব সময় শরীরের ভালো করে যত্ন নিতে, হবে ভালো করে যত্ন নেওয়ার ফলে আপনার শরীরে টিউমার এর সমস্যা দেখা দিতে পারবে না।

সাধারণত আমরা যদি অস্বাভাবিক ভাবে শরীরের যত্ন নিয়ে থাকে তাহলে অপরিষ্কার এর কারণে আমাদের শরীরে টিউমার দেখা দিতে পারে তাই আশা করবো সবাই যেন পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে থাকার চেষ্টা করে।  কারণ টিউমার  রোগ মারাত্মক একটি রোগ। জেনে নিন টিউমার ভালো করার উপায় টিউমার প্রতিরোধের উপায় বিস্তারিত আলোচনা করব।

টিউমার ভালো করার উপায় / টিউমার ঘরোয়া উপায়ে ভালো করা

টিউমার এমন একটি মারাত্মক রোগ যা ব্যাপকভাবে আকার ধারণ করে যাচ্ছে দিন দিন। টিউমার রোগ দিন দিন এমন পর্যায়ে চলে যাচ্ছে টিউমারকে এখন অপারেশন ছাড়া আর কোন চিকিৎসায় নেওয়া যায় না। তাই টিউমার টিউমারকে সে অনেক কষ্ট করে তারপর টিউমারকে নিয়ন্ত্রণে আনা যায় তাই চেষ্টা করবেন সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য যার ফলে আপনার শরীরে কোনো টিউমার হবে। টিউমার ভালো করার ঘরোয়া উপায়ে টিউমার প্রতিরোধের উপায় কিভাবে ভালো করা যায় সকল বিষয় আমাদের এই পোস্টে আলোচনা করা হবে। টিউমার ভালো করার উপায় টিউমার ঘরোয়া  উপায় ভালো করা নিচে উল্লেখিত বিষয়গুলো জেনে নিন।

তামাক বা তামাক জাতীয় দ্রব্য পরিহার করাঃ

তামাক বা তামাক জাতীয় দ্রব্য আপনার শরীরের টিউমারের অতিরিক্ত ক্ষতি করে থাকে। তামাক তামাক জাতীয় দ্রব্য আপনার শরীরে টিউমার ভালো করার উপায় বা টিউমার সারানোর ঘরোয়া উপায় এর অন্তর্ভুক্ত

নিয়মিত স্বাস্থ্যসম্মত পরিষ্কার  খাদ্য গ্রহণ করাঃ

আপনি যদি নিয়মিত  শরীর পরিষ্কার রাখতে পারেন এবং স্বাস্থ্যকর খাবার খেতে পারেন তাহলে আপনি টিউমার থেকে দূরে থাকতে পারবেন। কেননা অনিয়মিত অধিক তেলযুক্ত গ্রহণ পাক এবং অপরিষ্কার খাদ্যগ্রহণ হলে সকল রোগের মূল কারণ হয়ে দাঁড়ায় অপরিষ্কার কারণে বিভিন্ন ধরনের রোগ হওয়ার আশঙ্কা রয়েছে। তা সব সময় চেষ্টা করবেন পরিষ্কার থাকার জন্য। সুষম খাবার খাওয়ার চেষ্টা করবেন অতিরিক্ত তেলযুক্ত খাবার পরিহার করবে।

শরীরের ওজন নিয়ন্ত্রণ রাখাঃ

একজন ব্যক্তি যখন অতিরিক্ত মোটা বা পেটের প্রচুর পরিমাণে চর্বি জমে যায় তাদের টিউমারে আক্রান্ত বেশি হয়ে থাকে।  অতিরিক্ত ফ্যাটি হলে আপনার শরীরের বিভিন্ন ধরনের রোগ বালাই হতে পারে তাই আপনাকে শারীরিকভাবে সুস্থ থাকতে হবে। শরীরের অতিরিক্ত ওজন কমানোর চেষ্টা করতে হবে তাহলে আপনি  টিউমার হওয়া থেকে রক্ষা পাবেন।

সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে নিজেকে বাঁচিয়ে রাখাঃ

যাদের টিউমার রয়েছে তারা অবশ্যই অতিরিক্ত সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে দূরে থাকার অভ্যাস করুন। তা না হলে আপনার ভীষণ ক্ষতি হতে পারে। তাই আপনার উচিত যতটা সম্ভব সরাসরি সূর্যের আলোতে  না যাওয়া। একান্তই যদি যেতে হয় তবে আপনাকে সানসিলিক বা জাতীয় কোনো কিছু ব্যবহার করা উচিত এটি একটি টিউমার ভালো করার ঘরোয়া উপায় টিউমার প্রতিরোধের উপায়।

নিরাপদ যৌন ও বৈধ  সম্পর্ক  নিশ্চিত করাঃ

আমাদের দেহে এবং মনের ওপর শারীরিক সম্পর্কের ব্যাপক প্রভাব রয়েছে। তাই শারীরিক সম্পর্ক হতে পারে টিউমার অন্যান্য মারাত্মক ব্যাধি কারণে। টিউমার ভালো করার উপায়  ও  টিউমার প্রতিরোধ উপায়।

টিউমার চিকিৎসা হোমিও ওষধ জেনে নিন   টিউমারের  প্রাকৃতিক   চিকিৎসা

টিউমার ভালো করার জন্য আপনাকে হোমিও ডাক্তার হোমিও চিকিৎসার সঠিক পরামর্শ দিতে পারবে। আপনার শরীরের যদি টিউমার হয়ে থাকে তাহলে শুরুতে আপনাকে হোমিও ঔষধ খেতে হবে যার ফলে আপনার শরীরে টিউমার অপারেশনের কোন প্রয়োজন নেই।   হোমিও ঔষধ খাওয়া পর আপনার  শরীরের  টিউমার  দূর হতে সাহায্য করবে। হোমিও ঔষধ একমাত্র প্রাকৃতিক চিকিৎসা টিউমারের জন্য। বিভিন্ন ধরনের টিউমারের জন্য  বিভিন্ন বিভিন্ন ঔষধ ব্যবহার। হোমিও ঔষধ টিউমারের খুবই কার্যকরী একটি ওষুধ। তাই টিউমারের চিকিৎসা করতে হলে আপনাকে প্রথমেই হোমিও ঔষধ ব্যবহার করা দরকার। হোমিও ঔষধ ব্যবহার করার পর যদি টিউমার ভাল না হয় সে ক্ষেত্রে আপনি অপারেশনের সিদ্ধান্ত নিতে পারেন। তবে হোমিও দিয়ে যদি টিউমার ভালো করতে চান তাহলে আপনাকে হোমিও ঔষধ শুরুতেই ব্যবহার করতে হবে। হোমিও ঔষধ প্রথম অবস্থায় কাজ করবে। আপনার শরীরে টিউমার যদি দীর্ঘদিন ধরে হয়ে থাকে সেক্ষেত্রে অবশ্যই আপনাকে অপারেশন করতে হবে। টিউমার চিকিৎসা হোমিও ওষধ টিউমার এর প্রাকৃতিক চিকিৎসা সম্পর্কে বিস্তারিত আলোচনা নিচে উল্লেখ করা হলো।

টিউমারের চিকিৎসার জন্য হোমিও ঔষধঃ( থুজা )টিউমার চিকিৎসার জন্য হোমিও ঔষধের মধ্যে সবথেকে বেশি ব্যবহার করা হয় থুজা ঔষধ। নাকের ভেতর বা কানের ভিতরে টিউমার হলে এই ঔষধটি ব্যবহার করা হয়।

টিউমারের চিকিৎসা হোমিও ঔষধঃ( কোনিয়াম) টিউমারের ক্ষেত্রে কোনিয়াম ব্যবহার করা হয়। কোনিয়াম ঔষধ আপনার শরীরের যেকোনো জায়গায় যেমন পেটে  স্তনে টিউমার হলে আপনাকে কোরিয়ান ঔষধ খেতে হবে।

টিউমারের চিকিৎসা হোমিও ঔষধঃ (ব্যারাইটা কার্ব) এই ঔষধ মূলত নরম টিউমারের চিকিৎসার জন্য ব্যবহার করা হয়ে থাকে। শিশুদের মাথায় টিউমার হয়ে থাকে এই ঔষধটি ব্যবহার করতে হবে এই ঔষধটি খুবই কার্যকরী শিশুদের জন্য।

টিউমারের চিকিৎসা হোমিও ঔষধঃ (গ্রাফাইটিস) আপনার যদি চোখের পাতায় টিউমার হয়ে থাকে তাহলে এই ঔষধটি খুবই কার্যকরী। চোখের পাতায় টিউমারের জন্য এই ঔষধটি ব্যবহার করতে পারেন।

টিউমারের চিকিৎসা হোমিও ঔষধঃ( ক্যালকেরিয়া ফ্লোর) আপনার শরীরে যদি টিউমার অতিরিক্ত শক্ত হয়ে যায় তাহলে এই ঔষধটি ব্যবহার করতে পারেন। শব্দ টিউমারের জন্য এই ঔষধটি খুবই কার্যকরী।

টিউমার ভালো করার দোয়া   কিভাবে টিউমার ভালো করা যায়

সকল মুসলমান ব্যক্তিদেরকে এটা বিশ্বাস করতে হবে যে জীবনের যেকোনো সমস্যা বা যে কোন রোগ-ব্যাধি সমস্যাগুলো ইত্যাদি হয়ে থাকে মহান আল্লাহ তাআলার হুকুম। মহান আল্লাহ তাআলা যদি চান সুস্থ থাকার তাহলে কোন ঔষধ বা কোন চিকিৎসায় প্রয়োজন নেই শুধু মহান আল্লাহ তাআলার নামে দোয়া করুন আপনার শরীরের রোগ বালাই দূর হতে সাহায্য করবে। আমরা সবসময় চেষ্টা করব যেকোনো বিপদ আপদ সুখ দুখ অসুখ-বিসুখ রোগ ইত্যাদি হলে মহান আল্লাহর দরবারে বেশি বেশি ইবাদত করা।ভ যার ফলে আল্লাহ খুশি হয়ে আপনার যেকোন সমস্যা গুলো দূর হতে সাহায্য করবে ইনশাল্লাহ। তাই বেশি বেশি করে মহান আল্লাহতালা কে ডাকুন। কোরআন এবং হাদীসে সমস্ত দোয়া উল্লেখ্য করা হয়েছে। নিচে টিউমার ভালো করার দোয়া জেনে নিন।

টিউমার ভালো করার দোয়া।  সাহাবা একরাম দের রোগবালাই দেখা দিলে নিন্মে বর্ণিত দোয়াটি পড়ে ঝাড়ফুঁক করতেন। আল্লাহুম্মা রাব্বানা নাসি  মুজহীবাল  বাসী আন্তাস সাথী 


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads