ব্রেস্ট বড় ও ঝুলে পড়া স্তন ছোট করার সহজ উপায়

ব্রেস্ট বড় ও ঝুলে  পড়া স্তন ছোট করার সহজ উপায়

 বেস্ট   বড় ও ঝুমে  পড়া স্তন ছোট করার উপায়

আজকের আলোচনাতে আমরা পড়বো মেয়েদের ব্রেস্ট বড়, ঝুলে পড়া,  কিভাবে ছোট করা যায় এসব নিয়ে। মহিলাদের সৌন্দর্যের মধ্যে গুরুত্বপূর্ণ একটি অংশ হচ্ছে  স্তন। বড় হয়ে যাওয়া ও ঝুলে পড়া স্তন অনেকে অনেক দুশ্চিন্তা করে থাকেন তাই আজকে তাদের জন্য খুব সহজ উপায়ে কিভাবে স্তন ছোট করা যায় তা জেনে নিন ।অনেকেই আছেন যারা স্তন বড় রাখতে চায় আবার অনেকেই ছোট রাখতে চাই।  এছাড়া  অনেকে বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে।  তাই এগুলো সমস্যা থেকে দূর করার জন্য আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি স্তন ছোট করার উপায় । স্তন সবথেকে বড় সমস্যা হচ্ছে ঝুলে পড়া ও বড় হয়ে যাওয়অ। বাংলাদেশের মহিলাদের এই সমস্যাগুলো বেশি হয়ে থাকে।  

এসব সমস্যার একটি মাত্র কারণ রয়েছে সেটা হচ্ছে খাদ্যাভ্যাস আমরা যদি খাদ্য অভ্যাস ও বিভিন্ন নিয়মগুলো মেনে না চলতে পারি তাহলে এসব ধরনের সমস্যা অবশ্যই দেখা দেবে। এরকম সমস্যা নিয়ে আমরা বাহিরে চলাফেরা করতে গেলে অনেক লজ্জা বোধ হয়ে চলাফেরা করতে হয়। এমনও সময় আসে যে আমাদের অনেক পছন্দের পোশাক আমরা কিনে তা ব্যবহার করতে পারি না। এমন অনেক মহিলারা রয়েছেন যাদের যে কোন জামা মনের ইচ্ছা মতে তার শরীরের সাথে ফিট করতে পারেন না।  তাই আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা।  কিভাবে আপনি বড় ও  ঝুলে পড়া স্তন কিভাবে ছোট করতে পারবেন তা । ব্রেস্ট বড় ও ঝুলে পড়া স্তন কিভাবে ছোট করা যায়। 

মহিলাদের সৌন্দর্য হচ্ছে স্তন। তাই আজকে আলোচনা করব বেস্ট বড় ও  ঝুলে  পড়ার স্তন ছোট করার উপায় সম্পর্কে। ব্রেস্ট বড় ও ঝুলে পড়ার কারনে আমাদের মহিলাদের সৌন্দর্য নষ্ট হয়ে যায়।  তাই  সৌন্দর্যকে ধরে রাখতে হলে আমাদেরকে সকল নিয়ম মেনে চলতে হবে।  আমরা যদি বেস্ট বড় ঝুলে পড়া স্তন ছোট করতে চায় তাহলে সকল নিয়ম মেনে চলবো। এবং মেনে চলার চেষ্টা করব।

তাহলে চলুন দেখে নেওয়া যাক  কিভাবে খুব সহজ উপায়ে ব্রেস্ট বড়  ও ঝুলে পড়া স্তন কিভাবে ছোট করা যায়। 

আরো পড়ুন 

মহিলাদের ব্রেস্ট  ও   স্তন বড় ও ঝুলে পড়ার কারণসমূহঃ

সাধারণত মহিলাদের ব্রেস্ট বড় ঝুলে পড়ার কারনে বিভিন্ন সমস্যার কারণে হয়ে থাকে।   স্তন বড় ও ঝুলে পড়ার কারণ গুলো জেনে নিন। 

  • মহিলাদের  স্তন বড় হওয়ার কারন হল আমাদের দেশের আবহাওয়া জনিত কারনে মেয়েদের এই সমস্যা দেখা দিতে পারে।
  • মহিলাদের হরমোনের সমস্যার কারণে স্তন বড় হওয়ার সম্ভাবনা রয়েছে।
  •  অনেক সময় দেখা যায় যে  খাদ্যাভ্যাসের কারণে স্তন বড় হওয়ার আশঙ্কা রয়েছে।
  • মহিলাদের সন্তান হওয়ার পর স্তন বড় হয়ে যায়, কারণ  বাচ্চাকে বুকের দুধ খাওয়ানোর কারণে স্তন বড় হয়ে যেতে পারে।

ব্রেস্ট বড় ও  ঝুলে পড়া স্তন ছোট করার প্রাকৃতিক উপায় জেনে নিন

আমরা সাধারণত কসমেটিকসের দোকানে বেস্ট বড় করার বা স্তন ছোট করার জন্য এইসব দোকানে বিভিন্ন ধরনের কেমিক্যালযুক্ত প্রোডাক্ট বিক্রি করে থাকে।  স্তনের  অনেক রকমের সমস্যার কারণে আমরা বড় বড় কসমেটিকসের দোকানে যাওয়ার পর আমরা সেখান থেকে বিভিন্ন ধরনের কেমিক্যালযুক্ত প্রোডাক্ট কিনে থাকি।  যেমন স্তন স্তন বড়-ছোট করার এবং ঝুলে পড়ার নানান ধরনের সমস্যার জন্য আমরা এসব দোকান থেকে কেমিক্যালযুক্ত প্রোডাক্ট কিনে তা ব্যবহার করি কিন্তু আমরা আদৌ জানি না যে এসব কেমিক্যালযুক্ত যে প্রোডাক্ট গুলো ব্যবহার করি সেগুলোতে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়।  এর ব্যবহারের জন্য লম্বা একটি সময় তারা দিয়ে রাখেন ।  কিন্তু ব্যবহার করার পর তার কোনো ভালো ফলাফল পাওয়া যায় না।  দোকান থেকে কেনা যে কেমিক্যালযুক্ত প্রোডাক্টগুলো আপনি ব্যবহার করবেন সেগুলো আপনাকে সঠিক গ্যারান্টি দিতে পারবে না। দোকানের যেসব কেমিক্যালযুক্ত প্রডাক আমরা ব্যবহার করে থাকি এর জন্য আরও বেশি পরিমাণে ক্ষতি হয়ে যায়।

 তবে  যদি  ভালো  ব্র্যান্ডের হয় তাহলে সেই প্রোডাক্টগুলো আপনি ব্যবহার করতে পারেন এতে রেজাল্ট ভাল হতে পারে। তাই  মহিলাদের জন্য এসব সমস্যার কারণ সমূহ আপনাদের সঙ্গে আলোচনা করব প্রাকৃতিক উপায়ে সকল বিষয়ে আপনি এখান থেকে জেনে নিতে পারবেন।  বড় হয়ে যাওয়া ঝুলে পড়া স্তন আপনি খুব অল্প সময়েই ছোট করতে পারবেন।

ডায়েটঃ

স্তন ছোট করার উপায়। শরীরের বাড়তি ওজন কমানোর জন্য ও বড় ও  ঝুলে পড়া স্তন ছোট করার জন্য সবার প্রথমে আপনি আমাদের এই ডায়েট চার্ট ফলো করতে পারেন। খাবার খাওয়ার সময় আমরা যে কাজগুলো ভুল করে থাকি যেমন  যেসব খাবার আপনার শরীরকে বাড়তি ওজন বাড়াতে সাহায্য করে  এবং  শরীরের সুন্দর্য নষ্ট হয়ে যায় এই খাবারের জন্য সেই সব খাবারগুলি আমরা না খেয়ে।  ডায়েট চার্ট অনুযায়ী যে খাবারগুলো দেওয়া থাকে সেই খাবারগুলো আমরা নিয়মিত খেতে পারে অবশ্যই আমাদের শরীরের বাড়তি ওজন ও বড় ও  ঝুলে স্তন ছোট করতে সাহায্য করবে। 

ব্যায়ামঃ

আমরা যদি নিয়মমতো প্রতিদিন ব্যায়াম করতে পারি তাহলে আমাদের শরীরের বাড়তি ওজন কমাতে সাহায্য করবে। সেই  সাথে  আপনার শরীরের বিভিন্ন অংশ ঝুলে যাওয়া সব ঠিক হয়ে যাবে শুধু ব্যায়াম করার মাধ্যমে।  যেমন পেটে চর্বি জমা, শরীরের বাড়তি ওজন, ঝুলে পড়া ও বড় হয়ে যাওয়া স্তন ছোট করতে সাহায্য করবে। আমরা যদি প্রতিদিন সকালে এক গ্লাস পানি খেয়ে এক ঘন্টা যাবত হাঁটতে পারি।  এবং ব্যায়াম করতে পারি ও  জগিং করতে পারি তাহলে খুব অল্প সময়ের মধ্যে আপনার শরীরের বাড়তি  ওজন কমাতে সাহায্য করবে।  সেইসাথে  ঝুলে পড়া ও বড় হয়ে যাওয়া স্তন ছোট করার উপায় এর ব্যাপারে কার্যকর হবে।

অয়েল ম্যাসেজঃ

মহিলাদের সৌন্দর্য হচ্ছে স্তন।  মহিলাদের স্তন বড় ও ঝুলে পড়ে তাহলে তাদের বাহিরে বা কোথাও যেতে হলে লজ্জা লাগে।   স্তন বড় ও ঝুলে পড়ার কারনে অনেকেই বিভিন্ন ধরনের সমস্যা তে পড়ে থাকেন। তাই তাদের জন্য আজকে আমাদের এই আলোচনা কিভাবে আপনি অল্প সময়ে সহজ উপায়ে ধুলোপড়া ও বড় হয়ে যাওয়া স্তন কে ছোট করতে পারবেন তা জেনে নিন।  স্তন বড়  ও ঝুলে পড়ার জন্য আপনি ওয়েল ম্যাসেজ করতে পারেন যা স্তন ছোট করার উপায় এর জন্য বেশ কার্যকর।  অয়েল মেসেজ আপনাকে একটি কাজের সাহায্য করতে পারি যেমন স্তনকে টাইট করতে সাহায্য করবে। 

 ঝুলে পড়া  বড় হয়ে যাওয়া  স্তন ছোট করার জন্য ও টাইট করার জন্য।  আপনি অয়েল ম্যাসেজ করতে পারেন ।

  • দুই চামচ ভ্যাসলিন
  •  দুই চামচ আলমন্ড অয়েল বা বাদামের তেল
  •  এক চামচ অ্যালোভেরা জেল

 তৈরি করার নিয়ম জেনে নিনঃ

  •  প্রথমে পরিষ্কার একটি বাটিতে দুই চামচ আলমন্ড নিয়ে নিন।
  •  এরপর কার সাথে এক চামচ অ্যালোভেরা জেল নিয়ে নিন।
  • তারপর দুই চামচ ভেসলিন নিয়ে নিন।
  • তারপর এই তিনটি উপকরণ ভালোভাবে ডাবল  বয়েলিং প্রসেসের মাধ্যমে খুব ভালোবাসি মিশিয়ে নিন।

ব্যবহার করার নিয়ম জেনে নিনঃ

সর্বপ্রথম আপনাকে একটি কাজ করতে হবে সেটা হচ্ছে বেস্ট এর ওপর অল্প একটু তেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন।  তবে আপনাকে মনে রাখতে হবে বেস্ট একটি চারদিকে যাতে সমানভাবে মিশে যায়।  এইদিক ঐদিক কম ও বেশি যেনো না হয় সঠিক ভাবে আপনাকে মিশাতে হবে।  আপনি যে এই মিশ্রণটি তৈরি করেছেন সেই মিশ্রণটি ভালোভাবে হাত দিয়ে ব্যবহার করে নিন। 

এর ব্যবহারের নিয়ম হল রাত্রে ঘুমানোর আগে মিশ্রণটি ভালোভাবে বেস্ট এর চারদিকে   এক সমান করে ব্যবহার করে নিন।  রাতে ব্যবহার করার কারণ হচ্ছে আপনার শরীরে সাত থেকে আট ঘণ্টা রেখে দিতে হবে এজন্য রাত্রে ব্যবহার করা উচিত। সাত থেকে আট ঘণ্টা রাখার পর আপনি ভালো একটি রেজাল্ট পাবেন।  তাই  তাই সুবিধার জন্য দিনে ব্যবহার না করে আপনি রাতের বেলায় ব্যবহার করুন। এই মিশ্রণটি আপনি নিয়মমতো সঠিকভাবে যদি ব্যবহার করতে পারেন তাহলে পাঁচ থেকে সাত দিনের মধ্যে এর ভালো একটি রেজাল্ট পাবেন।  সর্বোচ্চ ব্যবহারের নিয়ম হচ্ছে একমাস।

আজকে এ পর্যন্তই সকলে ভাল থাকবেন আবারো চলে আসবো নতুন কোন পোস্ট নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads