অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়

 
অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়

অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়

নারী ও   পুরুষ সকলেরই চুল হচ্ছে সৌন্দর্য। তবে অতিরিক্ত চুল পড়ার কারণে চুলের সৌন্দর্য তা নষ্ট হয়ে যায়। তাই অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় সমূহ জেনে নিন।

চুল পড়া নেই সবারই অনেক টেনশন বাহাদুর চিন্তা করতে হয়নি। চুলের সমস্যা সবারি ভোগ করতে হয় তাই আজকে আলোচনা করব অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়। আমাদের এই আলোচনা যদি আপনি মনোযোগ দিয়ে পড়েন এবং কাজ করেন তাহলে অবশ্যই উপকারে আসবে। অতিরিক্ত চুল পড়া সত্যি চিন্তার বিষয়। তাই অতিরিক্ত চুল পড়া বন্ধ করার জন্য আপনাদের সঙ্গে আজকে আলোচনা করব।  

আমাদের মধ্যে অনেকেই আছেন চুল এত এত বেশি পড়তে থাকে যে মাথা টাক হয়ে যায়। তাই মাথা টাক দূর  করার জন্য আপনি আমাদের এই পোস্টে শেয়ার করে জেনে নিতে পারেন অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় সমূহ। ঘরোয়া পদ্ধতিতে চুল পড়া বন্ধ করার উপায়। চুলের  কেরাটিন নামে এক ধরনের প্রোটিন রয়েছেন। বাঁধ তৈরি হয়। 95  শতাংশ প্রোটিন 3 শতাংশ পানি রয়েছে। 

আরো পড়ুন

চুলের মধ্যে আমরা যেটুকু দেখি সেটুকু মৃত কোষ। নানা সমস্যার কারণে চুলের সমস্যা দেখা দেয়। চুল পড়া বন্ধ করার উপায় চুলের বিভিন্ন ধরনের সমস্যা ইত্যাদি এসব থেকে রক্ষা পাওয়ার জন্য আজকে আলোচনা করব তা জেনে নিন। সাধারণত আপনি চুলের সমস্যার জন্য ব্যবহার করতে পারেন আলুর রস হেয়ার প্যাক। এবং পেঁয়াজ রস হেয়ার প্যাক। এই দুটো উপকরণ চুলের জন্য উপকারিতা। এই দুটি উপকরণ অতিরিক্ত চুল পড়া বন্ধ করতে সাহায্য করবে চুলের গোড়া শক্ত করবেন মজবুত করবে চুল পড়া বন্ধ করবে খুব সিঁদুর করবে ইত্যাদি সকল বিষয়ে চুলের জন্য খুবই উপকারী।

 আসুন জেনে নেই অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় সমূহঃ

  • একটি আলু একটি পিয়াস ভালো করে পিষে রস করে নিন।  দুটো উপকরণ একসঙ্গে ভালো করে মিশিয়ে তারপর  চুলের গোড়ায় ভালোভাবে ব্যবহার করুন। 20 থেকে 30 মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করুন।
  •  একটি ব্লেন্ডারে পরিমাণমতো আলু নিয়ে আলুর রস করে নিন তারপর একটি ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। আলুর রস চুলের গোড়ায় ভালো করে মেসেজ করে নিন। তারপর হালকা কুসুম গরম পানি দিয়ে মাথা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে 1 থেকে 2 দিন ব্যবহার করুন।
  • দুই থেকে তিনটি আলু নিয়ে রস করে নিন সঙ্গে একটি ডিমের কুসুম ও এক চা-চামচ মধু মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণটি চুলের গোড়ায় ভালভাবে লাগিয়ে নিন। 30 থেকে 40 মিনিট পর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।
  • একটি আলো নিয়ে রস করে নিন তারপর 2 টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। মিশানো হয়ে গেলে তারপর চুলের গোড়ায় ভালভাবে লাগিয়ে রাখুন। 25 থেকে 30 মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে  এক থেকে  দুই দিন ব্যবহার করুন।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads