খুশকি দূর করার ঘরোয়া উপায়

খুশকি  দূর করার ঘরোয়া উপায়



খুশকি  দূর করার ঘরোয়া উপায়


 খুশকি  দূর করার ঘরোয়া উপায়

 আজকের পোস্টে আলোচনা করব  খুকশি দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। শীতকালে প্রচুর পরিমানের মাথায় খুব বেড়ে যায় এজন্য আজকের আলোচনা রয়েছে কিভাবে আপনি খুব অল্প সময়ের মধ্যে এবং সহজ পদ্ধতিতে মাথার খুশকি দূর করতে পারেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

মাথার খুশকি দূর করার জন্য ঘরোয়া পদ্ধতি গুলো জেনে নিন। খুশকির সমস্যা দূর করতে প্রাথমিক উপায়ে ব্যবহার করতে পারেন। খুশকি দূর করার জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহার করা। মাথার খুশকি দূর করার জন্য রাসায়নিক উপাদান মাথার ত্বকের ক্ষতি করতে পারে।

 রাসায়নিক কোন উপাদান ব্যবহার না করে খুশকি দূর করার জন্য ঘরোয়া উপায় গুলো বেছে নিন।

 নিচে উল্লেখিত বিষয়গুলো নিয়ে খুশকি দূর করার ঘরোয়া উপায় সমূহঃ

  • খুশকি দূর করার জন্য আপনি অ্যাপল সিডার ভিনেগার ব্যবহার করতে পারেন। পর্যাপ্ত পরিমাণ পানির সঙ্গে অ্যাপেল সিডার ভিনেগার পরিমাণ মতো মিশিয়ে তারপর মাথার ত্বকে ম্যাসাজ করুন। 15 থেকে 20 মিনিট অপেক্ষা করার পর ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ব্যবহারের নিয়ম সপ্তাহের দুই দিন ব্যবহার করতে হবে।
  •  খুশকি দূর করার জন্য ঘরোয়া পদ্ধতির মধ্যে একটি হচ্ছে নারিকেল তেল ও লেবু। মাথার খুশকি দূর করার জন্য নারিকেল তেলের সঙ্গে মিশিয়ে তারপর মাথায় মেসেজ করুন। 10 থেকে 15 মিনিট রেখে তারপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।
  •   গ্রিন টি ব্যাকটেরিয়া  উপাদান এবং  মাথার ত্বকের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে থাকেন। খুশকি দূর করার জন্য ব্যবহার করতে পারেন
  • একটা গরম পানিতে 2 টি ব্যাগ 15 থেকে 20 মিনিট ধরে ডুবিয়ে রাখুন। ঠান্ডা হলে  মাথার ত্বকে ব্যবহার করুন। 30 মিনিট পর ভালোভাবে ঠান্ডা পানি দিয়ে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
  • মাথার খুশকি দূর করার জন্য সপ্তাহে দুই দিন শ্যাম্পু ব্যবহার করা উচিত। চুল আঁচড়ানোর জন্যও ব্রাশ ব্যবহার না করে চিরুনি ব্যবহার করার অভ্যাস করুন। ভেজা চুল কখনো বাঁধবেন না ।

সর্বশেষ কথা ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে যদি খুশকি দূর না হয় সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে চিকিৎসকের পরামর্শ নিয়ে মাথার খুশকি দূর করতে পারেন।

 ইতিমধ্যে আমরা জানতে পেরেছি উপরে উল্লেখিত বিষয়গুলোতে খুশকি দূর করার ঘরোয়া উপায় সমূহ। সকলে আমাদের পোস্টের সঙ্গে থেকে নিয়মগুলো মেনে চেষ্টা করে দেখুন অবশ্যই আপনার মাথার খুশকি দূর হতে সাহায্য করবে।



শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads