কনডম ব্যবহার করার নিয়ম

 
কনডম ব্যবহার করার নিয়ম

কনডম ব্যবহার করার নিয়ম

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব কনডম ব্যবহার করার নিয়ম সম্পর্কে। সারা বিশ্বজুড়ে উল্লেখযোগ্য ভাবে কনডম ব্যবহার করার নিয়ম হারে হারে বেড়ে চলছে। বর্তমান যুগে এখন কনডম ব্যবহার করার অনেক গুণে বেড়ে গিয়েছে। 

তাই আজকে আলোচনা করব কনডম ব্যবহার করার নিয়ম সম্পর্কে। আমাদেরকে অবশ্যই জানতে হবে কনডম ব্যবহার করার নিয়ম সম্পর্কে। কনডম সঠিকভাবে ব্যবহার না করতে পারলে যদি কোন ভুল হয়ে থাকে সে ক্ষেত্রে আপনার মারাত্মক সমস্যা দেখা দিতে পারে। তাই অবশ্য কনডম ব্যবহার করার আগেই তার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

বাজারে অনেক ধরনের কনডম  কিনতে পাওয়া যায়। প্রত্যেকটি কনডম ব্যবহার করার পদ্ধতি। আমাদের এই পোষ্টের মাধ্যমে একটি ম্যাজিক কনডমের পিকচার তুলে ধরব জেনে নিন। কনডম ব্যবহার করার ক্ষেত্রে আপনাকে বেছে নিতে হবে ম্যাজিক কনডম ব্যবহার খুব আরামদায়ক বেশি সুবিধা পাওয়া যায় মেজিক কনডম।

 সূচিপত্রঃ

  •  কিভাবে কনডম ব্যবহার করব
  •  কনডম ব্যবহার
  •  কনডম ব্যবহার পদ্ধতি
  •  কনডম ব্যবহার করার পর
  •  কনডম ব্যবহার সঠিক নিয়ম
  •  কনডম ব্যবহারের সঠিক পদ্ধতি
  •  কনডম ব্যবহারের সঠিক নিয়ম পদ্ধতি

কনডম ব্যবহার করার নিয়মঃ 

কনডম কেনার সময় আপনাকে অবশ্যই দেখতে হবে কনডমগুলো মেয়াদ রয়েছে কিনা।  মেয়াদ কনডম ব্যবহার করা একদমই উচিত না। সব সময় কনডম কেনার সময়  মেয়াদ দেখে তারপর কনডম কেনার অভ্যাস করুন। সব সময় চেষ্টা করবেন ম্যাজিক কনডম কেনার জন্য। আপনি সিলিকন কনডম কোনগুলো অনেক মূল্যবান কম। সিলিকন কনডম কম চলে।

আপনি যদি কনডম কিনতে চান সেক্ষেত্রে আপনাকে সেই বিষয়গুলো বিবেচনা করতে হবে অবশ্যই। সর্বপ্রথম আপনাকে একটি জিনিস খেয়াল রাখতে হবে সেটা হচ্ছে কনডম মেয়াদ রয়েছে কিনা। এবং একটি এগুলো কি।

বাংলাদেশ পুরুষ বা নারী উভয়ের জন্য কনডম ব পাওয়া যায়। যদি নারী হয়ে থাকেন তাহলে নারী-কনডম কিনবেন আর যদি পুরুষ হয়ে থাকেন তাহলে পুরুষদের কনডম কিনবেন।

কিভাবে কনডম ব্যবহার করবোঃ

সর্বপ্রথম যে কথাটি বলবো সেটা হচ্ছে পুরুষদের কনডম পরার নিয়ম হচ্ছে মিলনের একটু পূর্বে পুরুষের কনডম পড়তে হবে । পুরুষের কনডম পরার মাধ্যমে স্ত্রীর যোনিতে পুরুষের বীর্য প্রবেশ পথে বাধা দিয়ে থাকে, তাই কনডম ব্যবহার করা হয়। এর সুবিধা হচ্ছে পুরুষের কনডম ব্যবহারের ফলে স্ত্রীর  জন্য  নির্ধারণকৃত পিল সেবন করতে হবে না।

বাজার থেকে কেনা আসাধারন কনডম ব্যবহার করেন তাহলে কনডমের প্যাকেট খুলে লিঙ্গের আগা থেকে গোড়া পর্যন্ত কনডম লাগিয়ে দিন। আপনাকে খেয়াল রাখতে হবে কনডমের ভেতর যেন কোন বাতাস না ঢোকে। কনডমের ভেতরে ঢুকে থাকে সে ক্ষেত্রে কনডম ফেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

যদি আপনি মেজিক কনডম ব্যবহার করতে চান আপনাকে নতুন মেজিক কনডম ব্যবহার করতে হবে লিংক উল্লেখিত অবস্থায় কনডমটি সাধারণত কনডমের মত লিঙ্গের আগা থেকে গোড়া পর্যন্ত পড়ে নিন।

কনডম ব্যবহারের পদ্ধতিঃ

আমরা যে কোন কাজ একবার দুবার যদি না করে থাকি সেটা কখনো করা সহজ হয় না কঠিন হয়ে যায়। এই জিনিস ঠিক একই রকম একবার দুইবার পড়ার পর আপনি বুঝতে পারবেন কিভাবে কনডম পড়তে হয়। কনডম  পড়ার ব্যবহার পদ্ধতি খুবই সহজ। কনডম ব্যবহার পদ্ধতি কি এটি নিয়ে সুরক্ষিত আপনি কখনো ভুগবেন না নিশ্চিন্ত থেকে কনডম ব্যবহার করে ফেলুন।

 প্রথমে আপনি একটি কনডম কিনে কনডম ব্যবহারের পদ্ধতি নিজে নিজে চেষ্টা করে শিখে নিন। তারপর আপনি নিজেই বুঝতে পারবেন কনডম ব্যবহারের পদ্ধতি সম্পর্কে।

কনডম ব্যবহার পদ্ধতি তেমন কোনো কঠিন না। তবে আপনি যদি ভুল করে কোনো ভাবেই অন্য পদ্ধতিতে কনডম ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে আপনার মারাত্মক ক্ষতি হতে পারে। তাই অবশ্যই কনডম পরার আগে আপনাকে চিন্তা-ভাবনা করে তারপর কনডম। কনডম ব্যবহারের সময় স্ত্রীর যোনিতে বীর্য প্রবেশ করতে না পারে সে বিষয়টি অবশ্যই লক্ষ্য রাখতে হবে। স্ত্রীর যোনিতে বীর্য প্রবেশ করে ফেলে তাহলে সন্তান জন্ম হওয়ার সম্ভাবনা হয়।

 কনডম ব্যবহার করার কারণ হলো আপনার বাচ্চা না হওয়ার জন্য নিরাপদ রাখবে।

 কনডম ব্যবহারের পদ্ধতিঃ

আপনি চাইলে বাজারের যেকোন কনডম ব্যবহার করতে পারেন কিন্তু আপনাকে অবশ্যই সঠিক নিয়ম সঠিক পদ্ধতি অবলম্বন করতে হবে। সঠিক নিয়ম সঠিক পদ্ধতি যদি একটু এদিক সেদিক চলে যায় সে ক্ষেত্রে আপনাকে মারাত্মক সমস্যা হবে। তাই অবশ্যই মনোযোগ দিয়ে কনডম পরার পদ্ধতি জেনে নিন।

কনডম যেখানে একবার ব্যবহার করতে পারবে সেখানে ম্যাজিক কনডম ব্যবহার করতে করতে পারবেন 100 বার এর অধিক তাই আপনি চাইলে ম্যাজিক কনডম কি করে ব্যবহার করতে পারেন ম্যাজিক কনডম ব্যবহারের সময় বৈশিষ্ট্য টিনেজার মেয়েদের সাথে ম্যাজিক কনডম পরিহিত অবস্থায় সহবাস করবেন না।

যে মহিলা সাধারণভাবে দুই থেকে তিন মাস সহবাস করেছে তার সাথে ম্যাজিক কনডম পরিণত অবস্থায় সহবাস করতে পারেন। আর প্রাথমিক অবস্থায় ম্যাজিক কনডম ব্যবহার করে সহবাস করলে যৌন অঙ্গের ক্ষতি হওয়ার সম্ভাবনা।

 কনডম ব্যবহারের সঠিক নিয়ম পদ্ধতিঃ

কনডম ব্যবহার করার সময় কনডম যেন ফেটে না যায়। কনডম ব্যবহার কনডম এর ভেতরে যেন বাতাস না থাকে। এসব ফলে আপনার মারাত্মক সমস্যা। তাই অবশ্যই আপনাকে সঠিক নিয়ম সঠিক পদ্ধতি অবলম্বন করে কনডম ব্যবহার করতে হবে।

কনডম ব্যবহারের সঠিক পদ্ধতি জেনে নিনঃ

 ইতিমধ্যে আমরা উপরে উল্লেখিত বিষয়গুলোতে বলেছি যে ব্যবহারের সঠিক পদ্ধতি নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি যদি আমাদের পোস্টটি পড়ে নিন।

কনডম ব্যবহার সঠিক নিয়মঃ

প্রথমে আপনাকে নিজে নিজে চেষ্টা করতে হবে আপনি পারছেন কিনা। তারপর ভালো মানের কনডম ব্যবহার করতে হবে। এর কোয়ালিটি কেমন। কনডম মেয়াদ কতদিন। কনডমে হাওয়া যেতে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। এসব সমস্যা যদি হয়ে থাকে তাহলে আপনার সমাধান এর থেকে আরও বেশি ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই অবশ্যই আমাদের এই পোষ্টের সঙ্গে থেকে জেনে নিন কনডম ব্যবহার করার সঠিক নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য উপলক্ষে আলোচনা করেছি।

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads