2022 সালে ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে

2022 সালে ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে

এই আলোচনার মধ্যে আমরা জেনে নেব পহেলা বৈশাখ 2022 সালে কত তারিখে অনুষ্ঠিত হবে । 2022 সালের পহেলা বৈশাখ ইংরেজি মাসের কত তারিখে শুরু হবে  তা আমরা জেনে নেবো এই আলোচনার মাধ্যমে ,  2022 সালে ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে তা নিয়ে আলোচনা করব । 

বৈশাখ মাস বাংলা মাসের প্রথম মাস বৈশাখ মাসের 1 তারিখে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ অনুষ্ঠিত হয় , সবার মনে প্রশ্ন থেকে যায় যে 2022 সালে ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে তাই আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা ,  আপনারা জেনে নিন ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ শুরু হবে , 

 তাহলে চলুন  জেনে নেওয়া যাক  2022 সালের পহেলা বৈশাখ কত তারিখে পালিত হবে , 

  •  প্রথম আলোচনায় আমরা বলব 2022 সালে ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ পালিত হবে
  • 2022 সালে ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ পালিত হবে
  • পহেলা বৈশাখ উদযাপন করা হারাম কেন
  • বাংলা নববর্ষ 14 29  বঙ্গাব্দ ক্যালেন্ডার 
  • 2022 সালে ইংরেজি কত তারিখ পহেলা বৈশাখ ,  বাংলা নববর্ষ  2022 সালে কত তারিখে

ইংরেজি মাসের কত তারিখে বাংলা নববর্ষ

পহেলা বৈশাখ বাংলা নববর্ষের প্রথম দিন ,  পহেলা বৈশাখ পালিত হয় বৈশাখ মাসের 1 তারিখে ,  ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী 2022 সালে কোন মাসে এবং কত তারিখে আমরা পহেলা বৈশাখ পালন করে থাকে তা এখনও জানা যায়নি ,  তাই আমরা আজকে এই আলোচনার মধ্য দিয়ে জেনে নেব বাংলা নববর্ষ পহেলা বৈশাখ 2022 সালে কত তারিখে অনুষ্ঠিত হবে । 

বৈশাখ মাসের 1 তারিখ 1429 বঙ্গাব্দ পহেলা বৈশাখ আয়োজন করা হয় , ইংরেজি ক্যালেন্ডার 2022 সালের 14 এপ্রিল রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে । 

2022 সালের ইংরেজি  মাসের এপ্রিলে  14 তারিখে অনুষ্ঠিত হবে  বাংলা নববর্ষ এপ্রিল মাসের 14 তারিখ রোজ বৃহস্পতিবার পহেলা বৈশাখ উদযাপন করা হবে। 

বাংলা নববর্ষ 1429 বঙ্গাব্দ ক্যালেন্ডার / 2022 সালের এপ্রিল মাসের ক্যালেন্ডার বা  বৈশাখ মাসের ক্যালেন্ডার

পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ উদযাপন করা হারাম কেন , 

নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হিজরতের পর মদিনায় যান , মদিনায় যাওয়ার পর ওই এলাকায় দুটি উৎসব বন্ধ করে দেন ,  একটি হল নওরোজ উদযাপন করা ও আরো একটি হল বছরের প্রথম দিন যা আমরা পহেলা বৈশাখ পালন করে থাকি ,  অপরজনকে বলা হত হিমির জান।

এ দুটি উৎসবের বিপরীতে মুসলমানদের দুটি ঈদের  প্রচলন করা হয় ,  তাফসির দেখুন মূলত নওরোজ বছরের প্রথম দিন উদযাপনের ইসলামে নেই ,এ প্রসঙ্গে একটি হাদীসে বর্ণিত রয়েছে  যে  ব্যক্তি কোন সম্প্রদায়ের সাথে  সাদৃশ্য রাখে সে তাদের অন্তর্ভুক্ত ,  যেকোনো নওরোজ থার্টি  ফর্টনাইট ,  প্রথম নববর্ষ বা প্রথম মহরম হোক ,  বিদেশি নীতি হিসেবে ইসলামে সম্পূর্ণরূপে নিষেধ করে দেওয়া হয়েছে।

ইমাম ফখরুদ্দীন উসমান বিন আলী আজ  যাই লাই বলেন ;  মেলার নামে কিছু দেওয়া নেওয়া জায়েজ নয় ,  পহেলা বৈশাখ উপলক্ষে উপলক্ষে কোন উপহার দেওয়া নেওয়া হারাম বরঞ্চ অবিশ্বাস ,  বই তাবিরুল  হাকায়াক ।

ঈমান হাফেজ করিম রহমতুল্লাহি বলেছেন ; যদি কেও নওরোজ উপলক্ষে বা বছরের প্রথম দিনে একটি ডিম দান করেন তবে তার 50 বছর মেয়াদ থাকলে তা নষ্ট হয়ে যাবে , যদি সে সেই দিন সম্মান করতে চায় সে কাফের হয়ে যাবে । 

হাবলি মাযহাবের ফিকহ  গ্রহণ  আল  ইকনাতে বলা হয়েছে , কাফেরদের উৎসবে যোগদান করা ,  সেই দিন  উপলক্ষে  বেচা কেনা করা ও উপহার আদান-প্রদান করা হারাম । 

বাংলা নববর্ষ উদযাপন করে আমরা যে উৎসব আয়োজন করি বা বন্ধু হিসেবে স্বাগত জানাই এবং আমরা পহেলা বৈশাখ নিয়ে যেসব আনন্দ-উল্লাস বিতরণ আরম্ভ করে থাকে সবই হচ্ছে আমাদের হারাম কাজ এবং এই সব হচ্ছে আমাদের জীবনের শত্রু তাই আমরা এই পহেলা বৈশাখ উপলক্ষে কোন অনুষ্ঠান আয়োজন করব না এবং বন্ধু-বান্ধবের সঙ্গে সাক্ষাৎ করব না।

আমরা মুসলমান আমাদের ধর্ম নিয়ে  অন্য   ধর্মের লোকেরা আমাদের অনেক ঠাট্টা করে ,  আমাদের নবীকে নিয়ে  বা মুসলমানের ধর্ম নিয়ে তারা বা বিধর্মীরা অনেক ফাটা মনে করেন এবং আমাদের সঙ্গে ঠাট্টা করে থাকেন। 

অর্থাৎ ;  হে ঈমানদার কোন তোমাদের পূর্ববর্তী তে যাদেরকে কিতাব দেওয়া হয়েছিল এবং কাফেরদের মধ্যে যারা তোমাদের ধর্মকে ঠাট্টা করেছেন তাদেরকে বন্ধুরূপে গ্রহণ করো না ,   আল্লাহকে ভয় করো যদি তোমরা মুমিন হও  । 

এই পোস্টটিতে পহেলা বৈশাখ নিয়ে  অনেক গুরুত্বপূর্ণ জিনিস জানতে পেরেছি তাই আমরা কখনও এই ভুলগুলো করবো না  আমরা মুসলমান আমরা  আমাদের ধর্মকে ভালোভাবে পালন করব ইনশাআল্লাহ ,  তাই আমরা কখনও পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ উদযাপন করব না কোনো আয়োজন করব না অথবা কোন হারাম কাজ করবো না ইনশাআল্লাহ।

তাই আমাদেরকে এই হারাম কাজগুলো থেকে দূরে থাকতে হবে ,  এই উদ্দেশ্যে আমরা আপনাদেরকে বলে রাখব আমরা মুসলমান কখনো আমরা আমাদের ধর্ম বাদে অন্য কোন হারাম কাজ করব না ,  পহেলা বৈশাখ আমাদের  জন্য একদমই হারাম একটি কাজ। 

 শেষ কথা ;  2022 সাল ইংরেজি মাসের কত তারিখে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ /বাংলা মাসের  বৈশাখ মাসের 1 তারিখে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হয় এবং ইংরেজি মাসের এপ্রিল 14 তারিখে অনুষ্ঠিত হয়

2022 সালে ইংরেজি মাসের পহেলা বৈশাখ তারিখ সময় আমরা জেনে নিয়েছি এই আলোচনার মধ্য দিয়ে কিন্তু এ আলোচনার মধ্যে অনেক কিছু জানতে পেরেছি কখনো ভোলা সম্ভব না প্রিয় বন্ধুরা আমরা কখনো এই কাজ গুলো করবো না ,   আমরা হয়তো অনেকেই এ ব্যাপারে কিছুই জানতাম না তবে এই পোস্টটি ফলো করার পর অনেক কিছু জানতে পেরেছি তাই আমরা সিদ্ধান্ত নিতে পারি পহেলা বৈশাখ উপলক্ষে কোন কিছু আয়োজন না করা , অনেকের হয়ত এ বিষয়ে অনেক কৌতুহল ছিলেন তাই আজকের তাদের জন্য এই আলোচনাটি করা হয়েছে ইনশাআল্লাহ সবাই মনোযোগ দিয়ে পড়ে নেবেন তাহলে বুঝতে পারবে আসলে পহেলা বৈশাখ অর্থ কি বা এর মানে কি। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads