ভিডিও এডিটিং সফটওয়্যার free download

ভিডিও এডিটিং সফটওয়্যার free download

ভিডিও এডিটিং সফটওয়্যার free download

আপনারা যারা ভিডিও এডিটিং সফটওয়্যার খুচ্ছেন তাদের জন্য আমাদের আজকের আলোচনা। আজকে আমরা কম্পিউটার এবং মোবাইলের জন্য জনপ্রিয় কিছু ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে ধারণা দেবো। অনলাইনে ভিডিও এডিটিং এর জন্য প্রচুর পরিমাণ ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রি ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন। তবে এদের মধ্যে থেকে কিছু সফটওয়্যার রয়েছে যেগুলো বেশ জনপ্রিয়। আজকে আমরা ইউজফুল এবং জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করব।

ভিডিও এডিটিং সফটওয়্যার কি? 

আপনি যদি ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রি ডাউনলোড লিখে সার্চ করে এই পোস্টে আসেন তাহলে আপনি নিশ্চয়ই জানেন ভিডিও এডিটিং সফটওয়্যার কি। আমরা জানি, ছোট ছোট ভিডিও একসঙ্গে জোড়া দিয়ে একটি পরিপূর্ণ ভিডিও তৈরি করার জন্য যে সফটওয়্যার ব্যবহার করা হয় সেদিকে ভিডিও এডিটিং সফটওয়্যার বলে। ভিডিও ক্লিপ জোড়া দেওয়ার পাশাপাশি আরো অনেক কাজ থাকে যেগুলোর মাধ্যমে একটি ভিডিও কে আকর্ষণীয় করে তোলা হয়। আর এই সকল কাজ ভিডিও এডিটিং সফটওয়্যার দিয়েই করা হয়। 

ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রি ডাউনলোড করবেন কোথা থেকে

ইন্টারনেট থেকে বিভিন্ন ধরনের সফটওয়্যার ডাউনলোড করার জন্য অনেকগুলো জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে। সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে getintopc.com। আপনি এই ওয়েবসাইট থেকে যেকোনো ধরনের সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। যদি আপনার ভিডিওর সফটওয়্যার এর প্রয়োজন হয় তাহলে এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। 

বাংলাদেশে সার্কেল নেটওয়ার্কের আওতায় যে সকল কম্পিউটারে ইন্টারনেট সচল রয়েছে তাদের জন্য বেস্ট ওয়েবসাইট হচ্ছে http://circleftp.net/ । এখান থেকে বিভিন্ন ধরনের সফটওয়্যার এর পাশাপাশি মুভি, টিভি সিরিজ, নাটক ইত্যাদি উপভোগ করতে পারবেন। এছাড়া ডাউনলোড স্পিড অনেক ভালো পাবেন। 

কয়েকটি ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিও এডিটিং এর সফটওয়্যার এর বিশাল লম্বা তালিকা না করে কয়েকটি গুরুত্বপূর্ণ জনপ্রিয় সফটওয়্যার তালিকা দিয়ে দিচ্ছি। এখান থেকে যে কোন একটি ডাউনলোড করে কাজ শুরু করলেই হবে। 

ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার
উপরে উল্লেখিত প্রত্যেকটি সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। ফ্রি সফটওয়্যারগুলোতে কিছু সীমাবদ্ধতা অবশ্যই রয়েছে। তবে প্রফেশনাল মানের কাজ করার জন্য অবশ্যই পেইড সফটওয়্যার ব্যবহার করতে হবে। নিচে জনপ্রিয় কিছু পেইড সফটওয়্যার এর তালিকা দিয়ে দিলাম- 
প্রফেশনাল মানের কাজ করার জন্য উপলক্ষিত পেইড সফটওয়্যার গুলো খুবই কাজের। এগুলো দিয়ে যেকোনো ধরনের প্রফেশনাল কাজ করা যায়। যেগুলো সিনেমা, টিভি নাটক, টিভি চ্যানেলের বিভিন্ন প্রোগ্রাম তৈরির কাজে ব্যবহার করা হয়। 

মোবাইলের জন্য ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রি ডাউনলোড

মোবাইলের জন্য আরও বেশ জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে। তবে ভিডিও এডিট করার জন্য তো আপনার একটি সফটওয়্যারই প্রয়োজন তাই না। সে ক্ষেত্রে মোবাইলের জন্য Capcut  সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এটিতে আপনি সব ধরনের ফিচার পেয়ে যাবেন। তাছাড়া Kine Master সফটওয়্যারও অনেক জনপ্রিয়। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads