অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে লিখে ইন্টারনেটে যারা সার্চ করছেন তারা তাদের জন্য আমাদের আজকে আলোচনা। আজকে আনলিমিটেড টাকা ইনকাম করার কার্যকর কিছু উপায় নিয়ে আলোচনা করব। 

আপনি যদি অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করতে চান তাহলে অনেক উপায় আছে। তবে যেই উপায়টির মাধ্যমেই টাকা ইনকাম করতে চান না কেন, সেটার জন্য লেগে থাকতে হবে। আজকে শুরু করলাম কালকে থেকেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করব এমনটা ভাবলে হবে না। 

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

যেকোনো কাজে ভাল ফল পেতে হলে সেটি খুব যত্ন সহকারে করতে হয়। একটা নির্দিষ্ট সময়ে পর কাজটি সম্পূর্ণ হওয়ার পর সেটার ফলাফল সবচেয়ে ভালো হয়। যদি আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে এখানে সঠিকভাবে কাজ করতে হবে এবং ধৈর্য সহকারে লেগে থাকতে হবে। 

যাই হোক মূল আলোচনায় আসি। আনলিমিটেড টাকা ইনকাম করার জন্য সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে পেসিভ ইনকামের পথ অনুসন্ধান করা। প্যাসিভ ইনকাম আবার কি? পেসিভ ইনকাম হচ্ছে এমন ইনকাম যখন আপনি ঘুমিয়ে থাকবেন তখনো আপনার ইনকাম হবে। 

সাধারণত আমরা যতক্ষণ কাজ করি ততক্ষণ টাকা পাই। কিন্তু যদি কোন প্যাসিভ ইনকামের পথ খোলা যায় তাহলে ঘুমিয়ে থাকলেও টাকা ইনকাম করা সম্ভব। সেটা কিভাবে সম্ভব। একটা ওয়েবসাইট, একটা ইউটিউব চ্যানেল, ঢাকা শহরে একটা বাড়ি, দশটা গাড়ির মালিক ইত্যাদি। এখানে যে কয়টা কথা বললাম প্রত্যেকটাতেই আপনি ঘুমিয়ে থাকলেও টাকা ইনকাম হবে। আপনার যদি দশটা গাড়ি থাকে তাহলে সেই গাড়িগুলো যখন রাস্তায় চলাচল করবে আপনি যদি ঘুমিয়ে থাকেন তার পরেও থাকেন ইনকাম হবে। 

কিন্তু আমরা অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করতে চাচ্ছি । সেটার জন্য আপনি একটি ইউটিউব চ্যানেল অথবা একটি ওয়েবসাইট চালু করতে পারেন। 

একটা ওয়েবসাইট দিয়ে অনেকভাবে টাকা ইনকাম করা যায়। যেমন সার্ভিস বিক্রি করা, ভার্চুয়াল প্রোডাক্ট বিক্রি করা, ফিজিক্যাল প্রোডাক্ট বিক্রি করা, ব্লগ লেখালেখি করা ইত্যাদি। 

আজকে আমরা ব্লগ লেখালেখি করে কিভাবে অনলাইনে আনলিমিটেড টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে আলোচনা করব। দেখুন আমরা বিভিন্ন সময় আমাদের স্মার্টফোনে বিভিন্ন তথ্য জানার জন্য গুগলে সার্চ করি।

তারপর বিভিন্ন ওয়েবসাইট থেকে সেই তথ্যগুলো সংগ্রহ করি। আপনি কি কখনো ভেবেছেন এই ওয়েবসাইটের মালিকরা কেন এসব লেখে। আপনি যখন একটু ওয়েবসাইটে ভিজিট করেন তখন সেটাতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখতে পান। 

আর ওইসব বিজ্ঞাপন থেকে ওয়েবসাইটের এডিটর টাকা পায়। আপনিও চাইলে এই কাজটি করতে পারবেন। কিভাবে করবেন আমি বলছি। 

প্রথমে আপনাকে একটি ওয়েবসাইট চালু করতে হবে। ব্লগ ওয়েবসাইট চালু করার জন্য জনপ্রিয় কিছু প্ল্যাটফর্ম রয়েছে । যেমন - 

এই তিনটা প্লাটফর্ম ছাড়াও আরো প্রচুর প্লাটফর্ম রয়েছে যেগুলোর মাধ্যমে ওয়েবসাইট তৈরি করা যায়।আপনি যদি বিনা পয়সায় একটু ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে ব্লগার ডট কম ব্যবহার করতে পারেন। 

ইউটিউবে সার্চ করবেন কিভাবে ফ্রি ওয়েবসাইট বানানো যায় তাহলে অনেক টিউটোরিয়াল পেয়ে যাবেন। আপনি চাইলে আমার বানানো ভিডিওটিও দেখতে পারেন। ব্লগার ডট কম ব্যবহার করে ফ্রিতে ভালো ভালো ওয়েবসাইট বানানো যায়। 

ওয়েবসাইট বানানো হয়ে গেলে এবার নিয়মিত বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি শুরু করুন। খুঁজতে থাকুন মানুষ কি নিয়ে সার্চ করে। যেসব বিষয়ে মানুষের আগ্রহ বেশি সেসব সম্পর্কে লিখতে শুরু করুন। লিখতে লিখতে একটা সময় আপনার লেখা google এ সার্চে প্রথম দিকে আসতে শুরু করবে। 

এখন আপনার ওয়েবসাইট কে google adsense অথবা আরো অনেক প্ল্যাটফর্ম রয়েছে সেগুলোর মাধ্যমে মনিটাইজ করে নিন। আমার কাছে সবচেয়ে লাভজনক প্ল্যাটফর্ম হচ্ছে adsterra.com এটিতে আপনি যেদিন ব্লগ বা ওয়েবসাইট চালু করবেন সেদিন থেকেই ইনকাম করতে পারবেন। তাই  adsterra.com এ ক্লিক করে এখনই জয়েন করুন। 

গুগল এডসেন্স এবং adsterra.com  এ দুটোর মধ্যে কোনটা বেশি লাভজনক সে সম্পর্কে আমার একটি ভিডিও রয়েছে। আপনি চাইলে সেই ভিডিওটিও দেখে আসতে পারেন। 


অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ সম্পর্কে আমার একটি ইউটিউব প্লে লিস্ট রয়েছে। আপনি চাইলে এই প্লেলিস্টের ভিডিও গুলো দেখতে পারেন। এই প্লে লিস্টে পরিপূর্ণ গাইডলাইন দেওয়া রয়েছে যে, কিভাবে আপনি অনলাইন থেকে ব্লগারের মাধ্যমে টাকা ইনকাম করবেন। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads