প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া ১০ টি সমাধান জেনে নিন

 

প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া ১০ টি সমাধান জেনে নিন

প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া ১০ টি সমাধান জেনে নিন

আজকের আলোচনা প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া দশটি সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা। শ্বাসকষ্টের সমস্যা সম্পর্কে জানতে চাই তাই আজকের তাদের জন্য ১০ টি সমাধান প্রচন্ড শ্বাসকষ্টের। বর্তমান যুগে শ্বাসকষ্টে থাকেন অনেক লোক এই সমস্যা থেকে কিভাবে মুক্তি পাওয়া যায়।

  • প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া দশটি উপায়
  • শ্বাসকষ্ট হলে কি ঔষধ খেতে হবে
  • কি খেলে শ্বাসকষ্ট ভালো হবে

প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া উপায়ঃ

আজকের আলোচনাতে তুলে ধরা হবে প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া উপায় সম্পর্কে। এর সাথে শ্বাসকষ্ট হলে কি ওষুধ খেতে হবে শ্বাসকষ্ট হলে কি খেলে ভালো হবে ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব সকলে মনোযোগ দিয়ে আমাদেরকে সঙ্গে থাকে।

কি ওষুধ খেতে হবে শ্বাসকষ্ট হবেঃ

এখন জানবো কি ওষুধ খেলে মুক্তি পাওয়া যায়। শ্বাসকষ্টের সমস্যা যদি দেখা দেয় সে ক্ষেত্রে কি খেলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় জেনে নিন। বর্তমান যুগে শ্বাসকষ্টের সমস্যা প্রচুর পরিমাণে বেড়ে চলছে তাই এই শ্বাসকষ্ট থেকে মুক্তি পাওয়ার জন্য যে যে কাজগুলো করতে হবে সেগুলো জানা খুবই জরুরি। শ্বাসকষ্ট হলে সব ধরনের খাবার খাওয়া ঠিক নয়। যার কারণে শ্বাসকষ্ট আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে তাই খাবার ব্যাপারে একটু সতর্ক হোন। এজন্য জেনে রাখতে হবে শ্বাসকষ্ট হলে কোন খাবারগুলো খাওয়া যাবেনা। এখন আলোচনা করব শ্বাসকষ্ট হলে কি ওষুধ খেতে হবে। শ্বাসকষ্ট হলে যে ওষুধগুলো খেলে শরীরের জন্য ভালো হবে সে ওষুধ নিয়ে আলোচনা করব শেষ কষ্টের চিকিৎসার প্রথম যে ওষুধ ব্যবহার করা কী হলো  ব্রডিল। ব্রডিল খাওয়ার ফলে শ্বাসকষ্ট থেকে মুক্তি পাওয়া যায়। আবার শ্বাসকষ্ট আরেকটি প্রচলিত ওষুধ হলো মোনাস ১০ এমজি। ফেনাডিন ১২০ এমজি খেয়েও শ্বাসকষ্ট ভালো হতে পারে। আপনি বক্সের তার ২০০ এমবি এমজি খেতে পারেন এতে উপকার হতে পারে। ডিপ্রোভেন ২০০ এমজি খেতে পারেন উপকার হবে

শ্বাসকষ্ট হলে কি খেলে ভালো হবেঃ

শ্বাসকষ্ট হলে কি খেলে ভালো হবে যেমনঃ আপেল, বেদেনা, আদা, ক্যাপসিকাম, সবুজ বিন সড় ইত্যাদি। এখন আলোচনা করব শ্বাসকষ্ট হলে কি খেলে ভালো হবে সে সম্পর্কে। আমাদের মধ্যে অনেকেই জানে শ্বাসকষ্ট হলে কি খেলে ভালো হয় আবার অনেকে জানে না শ্বাসকষ্ট হলে কি কি খেলে ভালো হবে তাই যারা জানেন না তাদের জন্য আজকের এই আলোচনা। হয়ে দাঁড়াচ্ছে তাই এ সমস্যা থেকে মুক্তি পেতে হবে শ্বাসকষ্ট মন থেকে মুক্তি পাওয়ার জন্য সঠিক চিকিৎসা পদ্ধতি নিতে হবে শ্বাসকষ্ট মৃত্য ুর দিকে ঢলে পড়ছে তাই মৃত্যুবরণ থেকে বাঁচার জন্য শ্বাসকষ্ট কে নিয়ন্ত্রণ রাখা খুবই জরুরী। তাই শ্বাসকষ্ট হলে কি খেতে হবে। এবং কি খেলে ভালো হবে সে সম্পর্কে জেনে রাখুন

শ্বাসকষ্টের প্রথম খাবার হচ্ছে ক্যাপসিকাম ক্যাপসিকাম রয়েছে ভিটামিন সি অ্যান্টিঅক্সিডেন্ট যেটা শ্বাসকষ্ট সমস্যা হলে ভালো করতে সাহায্য করবে ক্যাপসিকাম শ্বাসকষ্ট সমস্যা হলে আপনি খেতে পারেন শ্বাসকষ্ট দূর করার জন্য খুবই উপকারী। বেদানাতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার ভিটামিন সি এর সঙ্গে ভিটামিন কেউ রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এটি শ্বাসকষ্ট সমস্যার সমাধান হতে সাহায্য করে থাকেন। শ্বাসকষ্ট হলে আপেল খেতে পারেন। যাদের শ্বাসকষ্ট সমস্যা রয়েছে তারা আপেল খেতে পারেন এতে উপকার হবে শ্বাসকষ্ট হলে আদা ও সবুজ বিনসন খাওয়া যেতে পারে এই খাবারগুলো খাওয়ার কারণে শ্বাসকষ্ট থেকে আপনি খুব দ্রুত মুক্তি পাবেন।

প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা ঘরোয়া দশটি উপাসমূহঃ

শ্বাসকষ্ট সমস্যা নিয়ে ইতিমধ্যে অনেক কিছু আলোচনা করা হয়েছে। শ্বাসকষ্ট সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য প্রথম রোগীকে একটি কাজ করতে হবে সেটি হচ্ছে সামনের দিকে ঝুঁকে বসতে হবে। যার ফলে ফুসফুস ও হার্টের চাপ সৃষ্টি হয় ফলে শ্বাসকষ্টের সমস্যা সমাধান হতে পারে।

  • সমস্যা থেকে মুক্তি পাওয়ার আরেকটি উপায় হচ্ছে পেটের পেশির মাধ্যমে গভীরভাবে শ্বাস নিয়ে শ্বাসকষ্টের সমস্যা সমাধান করতে পারেন।
  • হালকা কিছু ব্যায়াম করার কারণে শ্বাসকষ্ট থেকে আপনি মুক্তি পেতে পারেন।
  • শ্বাসকষ্ট দূর করার জন্য আদা খুবই কার্যকারী তাই শ্বাসকষ্ট কে মুক্তি রাখার জন্য আদা খেতে পারেন এতে ভালো একটি উপকার হবে ইত্যাদি।
  • শ্বাসকষ্ট দূর করার জন্য আরও একটি উপায় হচ্ছে হলুদের সঙ্গে দুধ মিশিয়ে খেতে পারেন।
  • শ্বাসকষ্ট দূর করার জন্য মুখের শ্বাস নিয়ে নিঃশ্বাস চালু রাখতে পারেন অনেক সময় ফুসফুসে বাধা পাওয়ার কারণে দিতে পারেন।
  • ঠান্ডা লাগার কারণে বুকে কফ জমা হয়ে শ্বাসকষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। এর জন্য আপনি ঘরোয়া ভাবে গরম পানি ভাব নিতে পারেন। এতে শ্বাসকষ্ট নিয়ন্ত্রণ রাখা যাবে।
  • গবেষণায় দেখা গিয়েছে যে, শীতল বাতাস শ্বাসকষ্টের সমস্যা দূর করতে সাহায্য করে। সে ক্ষেত্রে আপনার শ্বাসকষ্ট হলে ঘরোয়াভাবে ফ্যানের সামনে বসে কিছুক্ষণ বাতাস খেতে পারেন এতে শ্বাসকষ্ট দূর হওয়ার সম্ভাবনা রয়েছে
  • সাধারণত শ্বাসকষ্ট দূর করার জন্য আপনি এই ঘরোয়া পদ্ধতি গুলো অবলম্বন করুন আপনার শ্বাসকষ্ট নিমিষেই দূর হয়ে যাবে।

আজকের পোস্টে ইতিমধ্যে শ্বাসকষ্ট সম্পর্কে অনেক কিছু আলোচনা করা হয়েছে। আপনি যদি শ্বাসকষ্ট রোগী হয়ে থাকেন সে ক্ষেত্রে এই পোস্ট আপনার জন্য। বর্তমান যুগে শ্বাসকষ্ট খুবই মারাত্মক হয়ে যাচ্ছে এবং দিন দিন বেড়ে চলছে তাই এত বড় রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে এই পোস্টের সঙ্গে থাকতে হবে তাহলে আপনি এই পোস্ট থেকে জেনে শ্বাসকষ্ট নিয়ন্ত্রণ রাখতে পারবেন।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads