গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম

গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম
গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম

আসসালামু আলাইকুম এর পোস্টে থাকবে গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম।  গর্ভকালীন অবস্থা মা ও শিশু সুস্থ ও ভালো রাখার জন্য এই সময় অবশ্যই সহবাস করার নিয়ম সম্পর্কে জানা খুবই দরকার। গর্ভকালীন সময় সহবাস করার নিয়ম সম্পর্কে অনেকেই সঠিকভাবে অনেক কিছু জানেন না। এবং বুঝতে পারেন না তাদের জন্য আজকের এই আলোচনা। গর্ভবতী মহিলার সাথে সহবাস করলে অনাগত বাচ্চার ক্ষতি হবে কিনা তাও অনেকেই ভাবছেন। তাই তাদের জন্য আমাদের এই পোস্ট। বিশেষ করে গর্ভকালীন অবস্থায় মহিলাদের সহবাস করা সম্ভব কিনা তা নিয়ে বেশি সন্দেহ রয়েছে। বিভিন্ন ধরনের প্রশ্ন এই সময় মনে জাগনা দিতে পারে। তাই সাধারণত প্রথম তিন মাস ও শেষের তিন মাস সহবাস না করাই ভালো । এতে আপনার গর্ভের সন্তান ও মা দুজনে ভালো থাকবে । আপনার অনাগত সন্তানের চিন্তা করে প্রথম তিন মাস ও শেষের তিন মাস সহবাস না করলে বেশি ভালো হবে। প্রথম তিন মাস ও শেষের তিন মাস একদমই  ভ্রমণ করা থেকে বিরত থাকতে হবে।

গর্ভাবস্থায় সহবাস করার নিয়মঃ

গর্ভকালীন সময় সেক্স করা খুবই বিপজ্জনক তাই সবকিছু নিয়মমতো এবং বুঝে শুনে সেক্স করা ভালো। যাতে করে কোন সমস্যা যেন না হয় মা ও শিশুর। গর্ব অবস্থায় সহবাস করার নিয়ম জানার আগে সর্বপ্রথম জানতে হবে পুরুষদের যৌনাঙ্গ যৌন মিলনের সময় মহিলাদের  যৌনাঙ্গের মতো প্রবেশ করে ভ্রনের কাছে পৌঁছাতে পারেন না। গর্ব অবস্থায় সহবাস করার নিয়ম তাই ভ্রণের কোন ক্ষতি হওয়ার আশঙ্কা নাও থাকতে পারে। প্রবাসের সময় বাচ্চার নড়াচড়া বেড়ে যেতে পারে। অর্গাজমের পরে হার্টবিট বেড়ে যাওয়া সম্ভাবনা রয়েছে তাই গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম মিলনের ফলে বাচ্চার কোন অসুবিধার কারণে নয় গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম ক্ষতিকারক নয়।

গর্ভকালীন সময় যদি সব কিছু সঠিকভাবে থাকে সর্বজনের কারণে সংকোচনের ফলে গর্ভপাত বা প্রসব বেদনা হয় না। এজন্য নিচের সমস্যা না থাকলে গর্ভকালীন সময় সহবাস করার কারণে কোন সমস্যা হবে না। তবে আপনাকে মনে রাখতে হবে গর্ভকালীন সময় প্রথম তিন মাস ও শেষের তিন মাস সহবাস না করলে সব থেকে বেশি ভালো হয় এই সময় সহবাস না করাই উত্তম। এর কারণ হলো মা ও শিশু দুজনে ভালো থাকবে। তিন মাস পর থেকে এবং ডেলিভারি হওয়ার তিন মাস আগ পর্যন্ত আপনি অনায়াসে সহবাস করতে পারবেন।

গর্ভকালীন সময় কিভাবে সহবাস করবেঃ

আমাদের মধ্যে অনেকেই জানতে চান যে গর্ভকালীন অবস্থায় কিভাবে  কিভাবে সহবাস করতে হয়। গর্ভকালীন সময় কিভাবে সহবাস করলে কোন রকমের কোন ক্ষতি হবে না এবং মা ও শিশু দুজনে সুস্থ থাকবেন। এ সময় প্রত্যেকটি গর্ভবতী মায়েদের মনে রাখতে হবে যে আপনার পেটে বা আপনার সাথে বেড়ে উঠছে আপনার অনাগত সন্তান তাই সন্তানের দিকে খেয়াল রেখে আপনি কিভাবে সহবাস করবেন নাকি বুঝে নিতে হবে যেভাবে সহবাস করলে গর্ভের শিশু ভালো থাকবে। এই সময় আপনি কিভাবে সহবাস করবেন এবং কি পজিশনে সহবাস করবেন সেই ধারণা শুধুমাত্র তাদের স্বামী-স্ত্রীর দুজনের মধ্যে নির্ভর করবে। যেভাবে সহবাস করলে একজন গর্ভবতী মহিলার সবথেকে বেশি সুবিধা এবং তার জন্য ভালো হবে ঠিক সেভাবে সহবাস করতে হবে। 

তার মানে হচ্ছে যেভাবে সহবাস করলে ফিলিং কাজ করবে ঠিক সেভাবেই সহবাস করতে হবে। তবে মনে রাখতে হবে এমন কোন পজিশন বা এমন কোন স্টাইলে সহবাস করবেন যাতে আপনার বাচ্চার ও মায়ের ক্ষতি হবে সে দিকে খেয়াল রেখে সহবাস করবেন। সর্বশেষ কথা হচ্ছে যেভাবে সহবাস করলে একজন গর্ভবতী মা কষ্ট থেকে বিরত থাকতে পারবেন ঠিক সেভাবেই সহবাস করতে হবে এবং ঠিক সেভাবে সহবাস করা উত্তম। অতএব কিভাবে সহবাস করলে আপনারা দুজন ই ভালো থাকবেন সেভাবেই সহবাস করতে হবে। আমরা একটি কথা জানি যে একজনের ভালো আরেকজন কিন্তু মুখে বলে দিতে পারেনা যার ভালো সেই ভালো করে বুঝতে পারে।

তাই আপনাদের কাছে যেভাবে সহবাস করলে সুবিধা হবে ঠিক সেভাবে সহবাস করুন।

গর্ভকালীন সময় সহবাস করা যাবে কিনাঃ

আবার অনেকেই এমন কিছু প্রশ্ন করেন যে গর্ভকালীন সময় সহবাস করা যাবে কিনা গর্ভকালীন অবস্থায় সহবাস করা নিরাপদ কিনা ইত্যাদি ইত্যাদি বিষয়ে থাকেন তাই আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা। সাধারণত গর্ভকালীন অবস্থায় প্রথম তিন মাস ও শেষের তিন মাস সহবাস করা খুবই বিপদজনক তাই প্রথম তিন মাস পর শেষের তিন মাস সহবাস না করাই উত্তম। সাধারণত প্রত্যেকটি লোক এবং অনেক ডাক্তারি বলে থাকেন এই প্রথম তিন মাসও শেষের তিন মাস মেলামেশা না করাই ভালো কিন্তু আপনার যদি গর্ভকালীন এই সময় সবকিছু পজিটিভ ভালো থাকে সেক্ষেত্রে আপনি সহবাস করতে পারেন যদি ইচ্ছে হয়। আর যদি মনে হয় যে মা ও শিশুকে ভালো রাখতে চান সেক্ষেত্রে এই সময় সহবাস না করাই ভালো। 

যদি আপনার এই সময় কোন জটিলতা না থাকে এবং ডাক্তার যদি পরামর্শ দিয়ে থাকে সে ক্ষেত্রে আপনি সহবাস করতে পারেন। অবস্থায় সহবাস করার নিয়ম যৌন মিলনের ইচ্ছা কমে যায় বা ইচ্ছা পরিবর্তন হয় এই স্বাভাবিক চিন্তার কোন কারণ নেই যদি তাই হয় তাহলে আপনি আপনার সঙ্গীর সাথে বিষয়টি নিয়ে আলোচনা করতে পারেন এক্ষেত্রে যোগাযোগ ও পরামর্শ গর্ব অবস্থায় সহবাস করা যাবে কিনা বোঝা পরামর্শ করা খুবই জরুরি।

গর্ভকালীন সময়ে সহবাস করলে গর্ভের বাচ্চা কোন ক্ষতি হবে কিঃ

গর্ভকালীন সময় বা এই সময় যদি আপনার কোন বিপদ বা জটিলতা ইত্যাদি না দেখা দেয় সে ক্ষেত্রে আপনি সহবাস করতে পারেন কারণ বর্তমান যুগে গর্ভবতী হওয়ার এমন একটি বিপদ হয়ে দাঁড়াচ্ছে যে মানুষ অনেক দুর্বল তাই অনেক কিছু ভেবেচিন্তে এবং খুব চিন্তা দূর চিন্তা বিপদ আপদ ইত্যাদি হয়ে থাকে যার ফলে এই সময় অনেক উল্টাপাল্টা চিন্তা ভাবনা চলে আসে মাথায় তাই তারা এরকম প্রশ্ন করে থাকেন যে গর্ব অবস্থায় সহবাস করলে গর্বের শিশ কি না ক্ষতি হবে কিনা। আপনার যদি প্রথম থেকে লাস্ট পর্যন্ত সবকিছু ঠিক থাকে ভালো থাকে তবে আপনি রিলাক্স থাকুন আপনার কোন ক্ষতি হবে না এবং আপনার বাচ্চারও কোন ক্ষতি হবে না কিন্তু একটু সতর্কতা অবলম্বন করুন যে প্রথম তিন মাস ও শেষের তিন মাস মেলামেশা করা থেকে একটু বিরত থাকুন এবং ভ্রমণ করা থেকে বিরত থাকুন ভারী কাজ করা থেকে বিরত থাকুন ইত্যাদি এই কাজগুলো ছেড়ে দেওয়ার অভ্যাস করুন আপনার গর্ভের শিশুর কোন ক্ষতি হবে না ইনশাল্লাহ।

গর্ভকালীন সময় কখন সহবাস থেকে বিরত থাকতে হবেঃ

গর্ভকালীন সময় কখন সহবাস থেকে বিরত থাকবেন এবং কখন সহবাস করা যাবে না এবং উচিত নয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা। গর্ভকালীন সময় কিছু ক্ষেত্রে সহবাস থেকে বিরত থাকতে পরামর্শ দেওয়া হয় কারণ যদি কোন কারনে মাসিকের রাস্তা দিয়ে ভারী রক্তপাত হয় ডাক্তার প্রেগনেন্সিতে গর্ভপাতের সম্ভাবনার কথা বলে থাকে এবং পূর্বে কখনো গর্ভপাত হয়েছে কিনা জরের মুখে কোন দুর্বলতা ও জটিলতা রয়েছে কিনা পূর্বের দেখেছি নির্ধারিত সময়ের আগে সন্তান প্রসব হয়েছে কিনা গর্ভফুল নিচে নেমে গিয়েছে কিনা রক্ত জমা দেবে আছে কিনা এবং জমজ সন্তান গর্ভে রয়েছে কিনা প্রসবের আগেই পানি ভেঙ্গে গেছে কিনা ইত্যাদি ইত্যাদি। সাধারণত যদি এই সমস্যাগুলো দেখা দেয় সেক্ষেত্রে সহবাস থেকে বিরত থাকুন।

অন্তঃসত্ত্ব অবস্থায় সহবাস করা যায় কিঃ গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম

অনেকেই জানতে চান যে অন্তঃসত্ত্বা অবস্থায় সহবাস করা যাবে কিনা বা গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম কি। বেশিরভাগ মহিলারা এই সময় অনেক ধরনের প্রশ্ন করে থাকেন তার মধ্যে একটি প্রশ্ন হল অন্তঃসত্ত্বা অবস্থায় কি সেক্স করা যায়। গর্ভকালীন সময় যদি স্বাভাবিকভাবে আপনার চলাচল বিদ্যমান থাকে আপনি সন্তান গর্ভে থাকা অবস্থায় সহবাস করতে পারবেন। স্বামী যতদিন পর্যন্ত মানসিক বাঁধায় না থাকেন ততদিন বিশেষ পদ্ধতি অবলম্বন করে শারীরিক মিলন করতে পারবেন। 

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads