লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত


লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত
লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত
লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত

লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত: লিওনেল মেসিকে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে গণ্য করা হয়। এই নিবন্ধে, মেসির জীবন সম্পর্কে বিস্তারিত জানুন এবং তার ব্যক্তিগত জীবন, ক্যারিয়ার, মোট সম্পদ এবং বেতন সম্পর্কে জানুন।

লিওনেল মেসি: সম্পর্কে24 জুন, 2023-এ, আর্জেন্টাইন মেস্ট্রো লিওনেল মেসি তার 36 তম জন্মদিন উদযাপন করেছিলেন। আগস্ট 2005 সালে একটি প্রীতি ম্যাচ চলাকালীন, তিনি আর্জেন্টিনার জাতীয় দলে অভিষিক্ত হন। সাতটি ব্যালন ডি'অর ট্রফি এবং তার নামে একটি বিশ্বকাপ জয়ের সাথে,লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত, লিওনেল মেসিকে ইতিহাসের অন্যতম সেরা ফুটবল খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয়।

লিও মেসি নামেও পরিচিত, লিওনেল মেসি হলেন একজন আর্জেন্টাইন-জন্মকৃত সকার (ফুটবল) খেলোয়াড় যিনি ছয়টি ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। তার পুরো নাম লিওনেল আন্দ্রেস মেসি। তিনি রোজারিওতে 1987 সালের 24 জুন জন্মগ্রহণ করেন।

মেসি অল্প বয়সে ফুটবল খেলা শুরু করেন এবং 1995 সালে নেয়েলের ওল্ড বয়েজ যুব দলে যোগ দেন (একটি রোজারিও-ভিত্তিক শীর্ষ-স্তরের ডিভিশন ফুটবল ক্লাব)। তার অবিশ্বাস্য প্রতিভা আটলান্টিকের উভয় পাশের ক্লাবগুলির দৃষ্টি আকর্ষণ করেছিল।

13 বছর বয়সে, মেসি তার পরিবারের সাথে বার্সেলোনা, স্পেনে চলে আসেন এবং FC বার্সেলোনার অনূর্ধ্ব-14 দলের হয়ে খেলা শুরু করেন। 14টি যুব ম্যাচে, তিনি 21টি গোল করেন এবং দ্রুত উচ্চ-স্তরের ক্লাবগুলিতে অগ্রসর হন। 16 বছর বয়সে, তিনি তার প্রথম পেশাদার চুক্তিতে স্বাক্ষর করেন।


কাতারে অনুষ্ঠিত 2022 ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদদের একজন হিসাবে স্বীকৃত, মেসির রেকর্ড সাতটি ব্যালন ডি'অর জয়, একটি রেকর্ড ছয়টি ইউরোপীয় গোল্ডেন শু পুরস্কার, এবং 2020 সালে ব্যালন ডি'অর ড্রিম টিমের জন্য নির্বাচিত হন।
লিওনেল মেসির বয়স ও উচ্চতা

লিওনেল মেসি 1987 সালের 24 জুন জন্মগ্রহণ করেছিলেন, তার বয়স 35 বছর। তিনি 1.70 মিটার (5 ফুট 7 ইঞ্চি) একটি সাধারণ উচ্চতায় দাঁড়িয়েছেন।

লিওনেল মেসি ফিফা বিশ্বকাপ ২০২২

মেসির বিরুদ্ধে শাস্তির সম্ভাবনা

ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বিরুদ্ধে শাস্তির সম্ভাবনা রয়েছে। মেসি ম্যাচ রেফারি আন্তোনিও মাতু লাহোজের সমালোচনা করার জন্য ফিফার শৃঙ্খলা কমিটির নজরে এসেছেন। লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত

মেসি ম্যাচের পরে লাহোজের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় বলেছিলেন, "আমি মনে করি রেফারি ম্যাচটি খুব খারাপভাবে পরিচালনা করেছেন। তিনি আমাদের বিরুদ্ধে অনেকগুলি ভুল সিদ্ধান্ত দিয়েছেন।"

ফিফার বিধি অনুসারে, খেলোয়াড়দের খেলার পরে রেফারির সমালোচনা করা নিষিদ্ধ। মেসির বিরুদ্ধে শাস্তির সম্ভাব্য শাস্তিগুলির মধ্যে রয়েছে ম্যাচের জন্য নিষিদ্ধ, জরিমানা বা উভয়ই।

শৃঙ্খলার অভাব

আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের মধ্যে ম্যাচটি দুটি শক্তিশালী স্কোয়াডের মধ্যে একটি নৃশংস লড়াই ছিল। উভয় দলের খেলোয়াড় এবং কোচ জড়িত বেশ কয়েকটি ঘটনায় খেলায় শৃঙ্খলার অভাব স্পষ্ট ছিল। মেসির সমালোচনা ছাড়াও, আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও লাহোজের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় রেফারির সাথে বাদানুবাদ করেছেন। লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত এছাড়াও, নেদারল্যান্ডসের খেলোয়াড় ওভি এমবিয়েপ্পে এবং লুইস সুয়ারেস লাল কার্ড পেয়েছিলেন। ফিফা এই ঘটনাগুলির তদন্ত করছে এবং শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা বিবেচনা করছে।

লিওনেল মেসির অবসর

লিওনেল মেসি: তার বয়সের পরিপ্রেক্ষিতে, সমস্ত ফুটবল উত্সাহীদের জন্য একটি বড় উদ্বেগ হল ফিফা বিশ্বকাপের পরে তিনি অবসর নেবেন কিনা। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি সোমবার লিওনেল মেসির ভবিষ্যত নিয়ে কথা বলেছেন, তবে তিনি উল্লেখ করেছেন যে যখন তার প্রতিদ্বন্দ্বিতা করার সময় আসবে তখন তিনি এটি উপভোগ করবেন। ৩৫ বছর বয়সী মেসি প্রতিযোগিতার আগে স্বীকার করেছিলেন যে এটিই হবে তার শেষ বিশ্বকাপ।

লিওনেল মেসির ব্যক্তিগত জীবন এবং পরিবার

মেসি তার পরিবারের সদস্যদের সাথে একটি গভীর বন্ধন ভাগ করে নেয়, বিশেষ করে তার মা সেলিয়ার সাথে, যার ছবিটি তার বাম কাঁধে ট্যাটু করা হয়েছে। তার কর্মজীবন মূলত একটি পারিবারিক ব্যবসা হিসাবে পরিচালিত হয়: তার বড় ভাই, রডরিগো, তার প্রতিদিনের সময়সূচী এবং প্রচার পরিচালনা করে, যখন তার বাবা, জর্জ, 14 বছর বয়স থেকে তার এজেন্ট। লিও মেসি ফাউন্ডেশন তার মা দ্বারা পরিচালিত হয় এবং অন্যান্য. তার ভাই, মাতিয়াস, রোজারিওতে তার ব্যক্তিগত এবং পেশাগত বিষয়গুলি তত্ত্বাবধান করেন।

লিওনেল মেসির স্ত্রী

2008 সাল থেকে, রোজারিওর স্থানীয় মেয়ে আন্তোনেলা রোকুজ্জোর সাথে মেসির সম্পর্ক ছিল। তার শৈশবের সেরা বন্ধু, লুকাস স্কাগ্লিয়া, যিনি একজন ফুটবল খেলোয়াড়ও, তিনি হলেন রোকুজ্জোর চাচাতো ভাই এবং মেসির সাথে তাদের পরিচয় পাঁচ বছর বয়স থেকেই। 2009 সালের জানুয়ারিতে, তাদের সম্পর্ক গোপন রাখার এক বছর পর, মেসি প্রকাশ্যে রোকুজ্জোর সাথে তার সম্পর্কের কথা স্বীকার করেন। এক মাস পরে, সিটগেসে একটি কার্নিভালে অংশ নেওয়ার সময়, তারা তাদের সম্পর্কের কথা প্রকাশ করে। মেসি এবং রোকুজ্জোর একসঙ্গে তিনটি ছেলে রয়েছে: থিয়াগো (2012 সালে জন্মগ্রহণ), মাতেও (2015 সালে জন্মগ্রহণ করেন) এবং সিরো (2018 সালে জন্মগ্রহণ করেন)। মেসি রোজারিওর সিটি সেন্টার হোটেলে 30 জুন, 2017-এ রোকুজ্জোকে বিয়ে করেন।

লিওনেল মেসি: ক্যারিয়ার

বছরের পর বছর, মেসির গেমপ্লে দ্রুত এগিয়ে চলেছে। 2008 সালে, তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের ক্রিশ্চিয়ানো রোনালদোর ঠিক পিছনে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারে দ্বিতীয় স্থান অর্জন করে বিশ্বের অন্যতম প্রভাবশালী খেলোয়াড় হিসাবে আবির্ভূত হন।

ক্লাবের হয়ে তার প্রথম "ট্রেবল"—একই মৌসুমে তিনটি বড় ইউরোপীয় ক্লাব শিরোপা জেতা—২০০৮-০৯ অভিযানে এসেছিল যখন মেসি এফসি বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা এবং কোপা দেল রে শিরোপা নিশ্চিত করতে সাহায্য করেছিলেন। সেই মৌসুমে, তিনি 51 ম্যাচে 38 গোল করেছিলেন। ফিফা ওয়ার্ল্ড প্লেয়ার অফ দ্য ইয়ার ভোটে তিনি রোনালদোকে ছাড়িয়ে গেছেন রেকর্ড-ব্রেকিং ব্যবধানে।

2009-10 মৌসুমে, মেসি বার্সেলোনার হয়ে ঘরোয়া ম্যাচে 34 গোল করেছিলেন, যা তাদের আরেকটি লা লিগা জয় নিশ্চিত করতে সহায়তা করেছিল। ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হিসেবে তিনি গোল্ডেন শু পুরস্কার পান। 2010 সালে, তিনি ফিফা ব্যালন ডি'অর বিজয়ী হিসাবে নির্বাচিত হন, সেই বছরের জন্য বিশ্বের সেরা ফুটবল খেলোয়াড় হিসাবে স্বীকৃত হন।

লিওনেল মেসি: পুরস্কার

মেসি বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ এবং লা লিগা শিরোপা জয়ে সহায়তা করেছিলেন, তার অসাধারণ তৃতীয় ফিফা বর্ষসেরা বিশ্ব খেলোয়াড়ের পুরস্কারে অবদান রেখেছিলেন। 2012 সালের মার্চ মাসে, 24 বছর বয়সে, তিনি তার 233তম গোল করে লা লিগা গেমসে বার্সেলোনার সর্বকালের সর্বোচ্চ স্কোরার হন।

2011-12 প্রচারাভিযানের সময়, মেসি 73 গোল করেন (একটি কোপা দেল রে জয় সহ), একক ইউরোপীয় ফুটবল লিগ মৌসুমে সবচেয়ে বেশি গোলের জন্য গার্ড মুলারের 39 বছর বয়সী রেকর্ড ভেঙে দেন। এই ঐতিহাসিক মৌসুমের পর মেসি চারবার এই অসাধারণ কৃতিত্ব অর্জন করেন, ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এটি করেন। এই কৃতিত্ব তাকে 2012 সালে ফিফা ওয়ার্ল্ড প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কার জিতেছে।

লিওনেল মেসির পরিসংখ্যান

লিওনেল মেসি তার প্রাক্তন ক্লাব বার্সেলোনার হয়ে 520 ম্যাচ খেলেছেন এবং ক্লাবের হয়ে 474 গোল করেছেন। 2021 সালে প্যারিস সেন্ট জার্মেইয়ে যোগদানের পর, মেসি 39টি ম্যাচ খেলে 13টি গোল করেছেন।

পিএসজিতে, মেসি কিলিয়ান এমবাপ্পে এবং নেইমার জুনিয়রকে সমর্থন করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, দলের পারফরম্যান্সে অবদান রেখেছেন। তিনি বার্সেলোনার সাথে তার পুরো পেশাদার ক্যারিয়ার কাটিয়েছেন, 2021 সালে 10টি লা লিগা চ্যাম্পিয়নশিপ, সাতটি কোপা দেল রে শিরোপা এবং চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি সহ রেকর্ড 35টি ট্রফি জিতে ক্লাব ছেড়ে চলে যান। লিওনেল মেসি এর জীবন বৃত্তান্ত

তিনি লা লিগায় সর্বাধিক গোল (474), একক লা লিগা মৌসুমে সর্বাধিক গোল এবং ইউরোপীয় লিগ মৌসুমে (50), লা লিগায় সর্বাধিক হ্যাটট্রিক (36), এবং সর্বাধিক অ্যাসিস্ট সহ অসংখ্য রেকর্ডের অধিকারী। লা লিগায় (192)। দক্ষিণ আমেরিকার বাইরে একজন ব্যক্তির দ্বারা সর্বাধিক গোল করার রেকর্ডও তার রয়েছে (95)।

মেসি ইতিহাসে একক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার জন্য পরিচিত।

লিওনেল মেসি: আর্জেন্টিনার হয়ে মোট ম্যাচ খেলেছে

লিওনেল মেসি আন্তর্জাতিক খেলায় আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে 170টি ম্যাচ খেলেছেন এবং রেকর্ড 95টি গোল করেছেন। তাকে 2020 ব্যালন ডি'অর ড্রিম টিমে নাম দেওয়া হয়েছিল এবং তার রেকর্ড সাতটি ব্যালন ডি'অর জয়, ছয়টি ইউরোপীয় গোল্ডেন জুতা এবং আরও অনেক প্রশংসা রয়েছে৷

2014 ফিফা বিশ্বকাপ ফাইনালে, মেসি আর্জেন্টিনাকে নেতৃত্ব দিয়েছিলেন এবং আসন্ন 2022 ফিফা বিশ্বকাপে, তিনি ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে দলকে নেতৃত্ব দেবেন।

মেসি বনাম রোনালদো

নিম্নলিখিত সারণী দুটি আধুনিক ফুটবল গ্রেট লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে একটি তুলনা চিত্রিত করে:


নাম লিওনেল মেসি ক্রিস্টিয়ানো রোনালদো
বর্তমান ক্লাব Inter Miami CF Al-Nassr
জার্সি নম্বর 30 7
খেলার অবস্থান ডান উইং ফরোয়ার্ড লেফট উইং ফরোয়ার্ড
জাতীয়তা আর্জেন্টিনা পর্তুগাল
জন্ম তারিখ 24 জুন 1987 (বয়স 35 বছর) 5 ফেব্রুয়ারি 1985 (37 বছর)
উচ্চতা 1.70 মিটার (5 ফুট 7 ইঞ্চি) 1.85 মিটার (6 ফুট 1 ইঞ্চি)
ওজন 72 কেজি  83 কেজি 
কর্মজীবন লক্ষ
উপস্থিতি  957 1106

লিওনেল মেসির ইনস্টাগ্রাম

লিওনেল মেসি ইনস্টাগ্রামে @leomessi আইডি দ্বারা ইনস্টাগ্রামে আছেন । নীচে তার প্রোফাইল দেখুন.

লিওনেল মেসি: বিতর্ক

2013 সালে, মেসি এবং তার বাবা, যিনি তার আর্থিক ব্যবস্থাপনার জন্য দায়ী ছিলেন, একটি কর জালিয়াতি প্রকল্পে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল এবং তাদের বিরুদ্ধে 4.2 মিলিয়ন ইউরো স্প্যানিশ কর ফাঁকি দেওয়ার জন্য অফশোর শেল কোম্পানি ব্যবহার করার অভিযোগ আনা হয়েছিল।
2016 সালে স্প্যানিশ রাষ্ট্রকে €5 মিলিয়ন দেওয়ার পরেও, উভয়কেই অভিযোগের জন্য বিচারের মুখোমুখি হতে বাধ্য করা হয়েছিল। একই বছরের জুলাইয়ে, মেসি এবং তার বাবাকে যথাক্রমে €2 মিলিয়ন এবং 1.5 মিলিয়ন ইউরো জরিমানা করা হয় এবং 21 মাসের স্থগিত কারাদণ্ডের সাজা দেওয়া হয় (স্পেনে, প্রথমবারের মতো অপরাধীদের দুই বছরের কম শাস্তি হতে পারে। স্থগিত).

লিওনেল মেসির বেতন এবং নেট ওয়ার্থ

মেসি বিশ্বের সবচেয়ে স্বীকৃত ফুটবলারদের একজন। তিনি একজন অত্যন্ত সফল ব্র্যান্ড অ্যাম্বাসেডর, বিশেষ করে স্পোর্টসওয়্যার ফার্ম অ্যাডিডাসের জন্য। তার ফুটবল ক্যারিয়ারের পাশাপাশি, তিনি রোনালদোর পাশাপাশি খেলাধুলায় সর্বোচ্চ বেতন অর্জনকারী দুই ফুটবলারের একজন হওয়া সহ রেকর্ড-ব্রেকিং অনুমোদন অর্জন করেছেন।

লিওনেল মেসির বেতন প্রায় $75 মিলিয়ন। তার আনুমানিক মোট মূল্য প্রায় $620 মিলিয়ন USD, যা তাকে গ্রহের সবচেয়ে ধনী ফুটবলারদের একজন করে তুলেছে।

কার গোল বেশি, মেসি নাকি রোনালদো?

উত্তর: তাদের ক্যারিয়ারে, ক্রিশ্চিয়ানো রোনালদো 1106 ম্যাচে 804 গোল করেছেন (প্রতি খেলায় 0.72 গোল), যেখানে লিওনেল মেসি 957 ম্যাচে 759 গোল করেছেন (প্রতি খেলায় 0.79 গোল)। এই সংখ্যাগুলি স্পষ্ট করে যে মেসির গোল করার রেকর্ড রোনালদোর চেয়ে কিছুটা বেশি।
  • 2022 সালে মেসির মোট মূল্য কত?
উত্তর: লিওনেল মেসির মূল্য $620 মিলিয়ন মার্কিন ডলারের বেশি, যা তাকে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবল খেলোয়াড় করে তুলেছে।
  • কার গোল বেশি, মেসি নাকি রোনালদো?
উত্তর: সামগ্রিকভাবে, ক্রিশ্চিয়ানো রোনালদো তার ক্যারিয়ারে লিওনেল মেসির তুলনায় বেশি গোল করেছেন। মেসি 1,023 ম্যাচে 796 গোল করেছেন, যেখানে রোনালদো 1,144 ম্যাচে 819 গোল করেছেন।
  • মেসি কয়টি বিশ্বকাপ জিতেছেন?
উত্তর: ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো, লিওনেল মেসি এখনও ফিফা বিশ্বকাপ জিততে পারেননি, তবে তিনি বর্তমানে আর্জেন্টিনার সাথে 2022 ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে রয়েছেন এবং এটি জেতার সুযোগ রয়েছে।
Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads