২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে তা নিয়ে আমাদের আজকের আলোচনা। সামনে বিশ্বকাপ খেলা তাই এটি নিয়ে মোটামুটি অনেকের মধ্যেই কৌতুহল রয়েছে। যারা ক্রিকেট বিশ্বকাপ খেলা নিয়ে উদ্বিগ্নতায় রয়েছেন তাদের অনেকেই জানতে চাচ্ছেন যে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে হয়তো আপনার অনেকেই জানতে পেরেছেন এবারের বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করতে যাচ্ছে ভারত। ভারতে আগামী পাঁচ অক্টোবর উদ্বোধনী ম্যাচের মাধ্যমে এবারের ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে এই খেলার সময়সূচী সহ আরো বিস্তারিত অন্যান্য তথ্য আপনারা এই পোস্টের মাধ্যমে পেয়ে যাবেন। 

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে

ইতিমধ্যে আমরা অনেকেই জেনেছি যে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে ২০২৩ এর অক্টোবরের পাঁচ তারিখে। উদ্বোধনী ম্যাচে যে দুটি দল পার্টিসিপেট করবে তারা হচ্ছে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ৫ অক্টোবর ২০২৩ এর উদ্বোধনী ম্যাচের মাধ্যমে মাসব্যাপী খেলা অনুষ্ঠিত হবে এবং পরবর্তী মাস সেপ্টেম্বরের ১৯ তারিখে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এই সময়ের মধ্যে প্রত্যেক দিনই খেলা রয়েছে কিছু কিছু দিন দুইটি ম্যাচ একসঙ্গে অনুষ্ঠিত হবে। আমরা এই পোস্টে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি ও তুলে ধরব ইনশাল্লাহ। আশা করছি যারা ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে জানতে চাচ্ছিলেন তারা সঠিক উত্তর পেয়েছেন। 

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশ

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণকারী মোট দল দশটি। এরমধ্যে ক্রিকেট খেলায় শীর্ষ আটটি দল সরাসরি খেলার সুযোগ পাবে আর তারা হচ্ছে ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, , অস্ট্রেলিয়া , বাংলাদেশ , পাকিস্তান , আফগানিস্তান, এবং দক্ষিণ আফ্রিকা। বাকি দুইটি দল বাসায় পর্বের খেলার মাধ্যমে নির্বাচিত হবে। জানতে পেরেছি যে বাকি দুটি দল হচ্ছে শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ড যারা বাছাই পর্বের টুর্নামেন্ট থেকে বিশ্বকাপে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। এবারের ২০২৩ এর ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতের আহমেদাবাদে। 

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের খেলা কবে

আমরাই তোমাদের জেনেছি যে বাংলাদেশ হচ্ছে ক্রিকেটের শীর্ষস্থানীয় আটটি দলের একটি। সে হিসেবে বাংলাদেশ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করছে এটি নিশ্চিত। এবারের বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল এবং ফাইনালের পূর্বে নয়টি ম্যাচ খেলবে। যা হলো ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে, ১৪ই অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে, 19 অক্টোবর কর্তৃপক্ষ দেশ ভারত ২৪ শে অক্টোবর প্রতিপক্ষ দেশ সাউথ আফ্রিকা ২৮ অক্টোবর কর্তৃপক্ষ দেশ নেদারল্যান্ড স ৩১ অক্টোবর প্রতিপক্ষ দল পাকিস্তান ৬ নভেম্বর প্রতিপক্ষ দল শ্রীলংকা ১২ ই নভেম্বর কর্তৃপক্ষ দেশ অস্ট্রেলিয়া। প্রত্যেকটি ম্যাচ ভারত ক্রিকেট বোর্ড কর্তৃক নির্ধারিত স্টেডিয়াম গুলোতে সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। 

২০২৩ ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি

২০২৩ ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি
২০২৩ ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি

উপরে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে এবং কখন হবে তার একটি পরিপূর্ণ সময়সূচি তুলে ধরা হলো। আশা করছি এই ব্যাপারে আপনাদের আর কোন প্রশ্ন থাকবে না। উপরে প্রদত্ত সময়সূচির ফাইলটি আপনি চাইলে আপনার ফোনে সেভ করে রাখতে পারেন। সময়সূচী অনুযায়ী বলতে গেলে এবারের ক্রিকেট বিশ্বকাপ 2013 শুরু হতে যাচ্ছে ৫ অক্টোবর ২০২৩ ইং এবং শেষ হবে 19 নভেম্বর। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads