এসএসসির ফল প্রকাশ ২৫ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে । SSC Result 2023


২৫ থেকে ২৭ জুলাই এর মধ্যে এই বছরের এসএসসির রেজাল্ট প্রকাশ করার প্রস্তাব ঘোষণা করা হয়েছে । ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তর্জিলা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি তপন সরকার এটি নিশ্চিত করেছেন। তিনি বলেন শিক্ষা মন্ত্রণালয় এখন উক্ত তারিখের মধ্যে যেকোনো একটি দিন নির্ধারণ করে ফল ঘোষণা করবে। 

সাধারণত পরীক্ষা শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে সেই দিক থেকে হিসেব করলে জুলাই মাসের শেষ সপ্তাহেই ফলাফল প্রকাশ করার কথা। শিক্ষা বোর্ডগুলো থেকে তিনটি তারিখ প্রস্তাবনা করা হয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তিনটি কার্য দিবস থেকে যে কোন একটি কার্যদিবস কে নির্ধারিত করে ফলাফল প্রকাশ করা হয়। 



সাধারণত এসএসসি এবং এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রধানমন্ত্রী উদ্বোধন করেন তাই তিনি যেদিন সুবিধা মনে করেন সেদিন ফলাফল প্রকাশ করা হয়। 

উল্লেখ্য যে, গত ২৩ এপ্রিল এসএসসি এবং সমমানের পরীক্ষা শুরু হয়েছিল এবং যেটি ২৩ মে শেষ হওয়ার কথা ছিল কিন্তু ঘূর্ণিঝড় মুখার কারণে পরীক্ষা শেষ হতে আরো কিছুদিন বিলম্ব হয়। 

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও ভোকেশনাল পরীক্ষা এ বছর মোট শিক্ষার্থী ছিল ২০ লাখেরও অধিক। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads