কলেজের নবীনবরণ উদযাপনের বিবরণ দিয়ে তোমার বন্ধুর নিকট একটি পত্র লিখ

কলেজে নবীন বরণ উদযাপনের বিবরণ দিয়ে তোমার বন্ধুর নিকট একটি পত্র লিখ এই সম্পর্কে আজকের পোস্ট। এই পোস্টে যদিও পত্র লেখার নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে না তবে একটি নমুনা পত্র লিখে দেওয়া হবে। আশা করা যায় এই নমুনা পত্রটি অনুসরণ করে পত্র লিখলে আর আলাদা করে নিয়ম পড়ার প্রয়োজন নেই। 

পত্র লিখনঃ কলেজে ইদানিং অনুষ্ঠিত হওয়া নবীন বরণ অনুষ্ঠানের উদযাপনের বিবরণ দিয়ে তোমার বন্ধুর নিকট একটি চিঠি লিখো। 

পত্র লিখন 

আশুলিয়া, ঢাকা। 
১২/০৬/২০২৩ ইং

প্রিয় জুবায়ের
পত্র হাতে পাওয়ার সঙ্গে সঙ্গে আমার সালাম নিবে। খোদার দরবারে প্রত্যাশা করছি যে তুমি এই মুহূর্তে পরিপূর্ণ সুস্থ এবং ভালই আছো। তুমি জেনে আনন্দিত হবে যে আমাদের কলেজে গতকাল নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে আমাদের কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদেরকে বরণ করে নেওয়া হয়। নবীন বরণ অনুষ্ঠান উপলক্ষে সকল ক্লাস বন্ধ থাকার কারণে প্রত্যেক শিক্ষক উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া উপজেলা শিক্ষা অফিসার, জেলা প্রশাসক এবং আমাদের কলেজের সভাপতি সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে আমরা দ্বিতীয় বর্ষের ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বিশেষ অব্যর্থনা বক্তৃতা পেশ করা হয়। যেখানে তাদের প্রতি শুভকামনা এবং আমাদের কলেজ প্রাঙ্গণে উৎস-অবর্ধনা জানাই। নবীনদের পক্ষ থেকেও বক্তৃতা পেশ করা হয় তারা আমাদের সঙ্গে মিলেমিশে কলেজ প্রাঙ্গনে শিক্ষামূলক পরিবেশ বজায় রেখে সবাই মিলে জ্ঞান আহরণের প্রতিশ্রুতি দেয়।

সম্মানিত অতিথি বৃন্দ তাদের বক্তৃতায় আমাদেরকে নানাভাবে গুরুত্বপূর্ণ উপদেশ মূলক বক্তৃতা পেশ করেন। গুরুজনদের বক্তৃতা থেকে অনেক কিছুই শেখার থাকে। তারা আমাদেরকে আমাদের শিক্ষক মন্ডলীর কাছ থেকে সর্বোচ্চ জ্ঞান অর্জনের চেষ্টা চালাতে বলেন। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা অর্জনের মূল উদ্দেশ্য অর্জন করার জন্য তারা আমাদেরকে উপদেশ দেন। আমাদের নবীন বরণ অনুষ্ঠানটি বেশ প্রাণবন্ত ছিল। গতকাল অনুষ্ঠান শেষ হয়ে গিয়েছে কিন্তু এখন আমার মনে আনন্দ বয়ে যাচ্ছে। তুমি যদি উপস্থিত থাকতে তোমারও অনেক ভালো লাগতো। যাইহোক আজ এ পর্যন্তই রাখছি। তোমার বাবা মাকে আমার সালাম দিও। 




শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads