প্রাকৃতিকভাবে কালো ত্বক ভেতর থেকে স্থায়ী ফর্সা হওয়ার উপায়

প্রাকৃতিকভাবে কালো ত্বক ভেতর থেকে স্থায়ী ফর্সা হওয়ার উপায়

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে আমাদের আজকের পোস্ট। মুখ ফর্সা হওয়ার উপায় অথবা এক দিনে ফর্সা হওয়ার উপায় লিখে যারা ইন্টারনেটে সার্চ করছেন তাদের জন্য এই পোস্টটি।আজকে আমরা গুরুত্বপূর্ণ কিছু উপায় বলে দেবো যেগুলোর মাধ্যমে স্থায়ী ফর্সা হওয়ার উপায় সম্পর্কে জানতে পারবেন। যদি আপনার কৌতুহল থাকে যে, কোন ক্রিম দিলে ফর্সা হয় এবং কালো ত্বক ফর্সা করার উপায় তাহলে এই পোস্টে আপনাকে স্বাগতম। আজকে সম্পূর্ণ প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

ভিতর থেকে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? প্রাচীনকাল থেকে দুধ এবং হলুদের ব্যবহার প্রচলন রয়েছে। ভেতর থেকে ফর্সা হওয়ার জন্য এটা বেশ কার্যকর। দুধের সঙ্গে কাঁচা হলুদ মিশিয়ে পান করতে পারেন। নিয়মিত পান করলে ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় টি কাজে লাগবে। আপনার মনে যদি ফর্সা হওয়ার বাসা না থাকে তাহলে এটি ট্রাই করে দেখতে পারেন। শুধু দুধের সঙ্গে নয় যদি আলাদাভাবে বাহ্যিক রূপচর্চায় হলুদের ব্যবহার করা হয় তাহলেও গায়ের রং ফর্সা করতে সাহায্য করে। 
আরো পড়ুনঃ 

মুখ ফর্সা হওয়ার উপায়

মুখ ফর্সা হওয়ার উপায়টি যদি কার্যকর করতে চান তবে একটি উপায় বলে দিচ্ছি তিন টেবিল চামচ দুধ এর সাথে এক টেবিল চামচ লেবুর রস এবং এক চা চামচ কাঁচা হলুদ বাটা একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট ছাড়া মুখে ভালোভাবে লাগিয়ে যতক্ষণ না শুকায় ততক্ষণ অপেক্ষা করুন। মুখ ফর্সা হওয়ার উপায় গুলোর মধ্যে এটি বেশ কার্যকর একটি উপায়। যখন শুকিয়ে যাবে তখন ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিতে হবে। এখন আলতো করে মুখ মুছে নিন। 

এক দিনে ফর্সা হওয়ার উপায়

একদিনের ফর্সা হওয়ার উপায় সম্পর্কে আমার তেমন কোন তথ্য জানা নেই। আল্লাহ পাক প্রত্যেককে তার স্বতন্ত্র সৌন্দর্য দিয়ে সৃষ্টি করেছেন। তাই আল্লাহ পাক আমাদেরকে যেই সৌন্দর্য দিয়েছে সেটা নিয়েই সন্তুষ্ট থাকা উচিত। তবে যদি আপনি ফর্সা হতে চান তাহলে প্রাকৃতিক যে নিয়মগুলো রয়েছে সেগুলো অনুসরণ করতে থাকুন ইনশাআল্লাহ ধীরে ধীরে এগুলো কাজে দিলে আশানুরূপ ফল পেতেও পারেন। একদিনে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে ইন্টারনেটে যারা সার্চ দিচ্ছেন আমার মনে হয় এটার সমাধান আপনাকে কেউ দিতে পারবে না। তাই একদিনে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে শুধু শুধু সার্চ দিয়ে সময় নষ্ট করবেন না। 

স্থায়ী ফর্সা হওয়ার উপায়

স্থায়ী ফর্সা হওয়ার উপায় বা ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়টি যদি কাজে লাগাতে চান তাহলে প্রতিদিন এক গ্লাস উৎস গরম দুধে আধা চা চামচ কাঁচা হলুদ বাটা মিশিয়ে পান করতে পারেন। তাহলে এটি স্থায়ী ফর্সা হওয়া অথবা ভেতর থেকে ফর্সা হওয়ার যতগুলো উপায় রয়েছে তার মধ্যে এটা অন্যতম হতে পারে। যদি দুধের সঙ্গে কাঁচা হলুদ মিশিয়ে খেতে অসুবিধা হয় তাহলে এর সঙ্গে অল্প মধু মিশিয়ে নিতে পারেন। নিয়মিত দুধের সঙ্গে হলুদ মিশিয়ে পান করতে পারলে ভেতর থেকে ফর্সা হওয়ার সম্ভাবনা রয়েছে। 

কোন ক্রিম দিলে ফর্সা হয়

কোন ক্রিম দিলে ফর্সা হয় এটা সম্পর্কে অনেকের জানার কৌতুহল রয়েছে। তাই আমি বলি কোন ক্রিম দিলে ফর্সা হয় এটা নিয়ে আমাদের আরও একটি পোষ্ট রয়েছে। ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এই পোস্টটি পড়ে আসতে পারেন। সুন্দর শুধুমাত্র চামড়া ফর্সা হওয়ার মধ্যেই সীমাবদ্ধ নয়। সুন্দর বা সৌন্দর্য বোঝাতে আরো অনেক কিছু এটার সাথে সংযুক্ত করতে হবে। তারপরেও আমরা বাঙালিরা সুন্দর বলতে শুধুমাত্র ফর্সা মানুষকেই বুঝি। যাই হোক এখানে এ ধরনের উপদেশমূলক কথা বললে আপনারা যেগুলো শুনবেন না। আপনি যেটা অনুসন্ধান করছেন আশা করছি আপনাকে যদি সেটার অনুসন্ধান দিয়ে তাতে আপনি উপকৃত হবেন। 

কালো ত্বক ফর্সা করার উপায়

কালো ত্বক ফর্সা করার উপায় সম্পর্কে আমাদের আরো একটি পোস্ট রয়েছে আপনি সেটা পড়ে আসতে পারেন। আমাদের জীবনের একটা অংশ হলো নিজেকে সুন্দর এবং আকর্ষণীয় রাখা।  চাই আপনি নারী হন কিংবা পুরুষ।  একটা সুন্দর মুখের কদর কিন্তু সবাই করে থাকে।  কেননা আপনি যদি দেখতে সুন্দর হন তাহলে সব জায়গায় গ্রহণযোগ্যতা পাবে।  বা গ্রহণযোগ্যতা পেতে আপনার অনেকটাই সহজ হবে।  আর আপনি যদি দেখতে ভালো না হন তাহলে কেউ আপনাকে সহজে গ্রহণ করবে না। দেখা যাবে কোন অফিশিয়াল মিটিং হলে আপনাকে দূরে রাখবে সেই মিটিং থেকে।  আবার আপনি যদি দেখতে একটু ভালো হন কিংবা সুন্দর হন তাহলে অবশ্যই আপনার ওই মিটিংয়ে উপস্থিত থাকতে বিশেষ জোর দেয়া হবে। 

প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায়

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় অথবা কালো ত্বক ফর্সা করার উপায় এগুলো যেটাই আপনি কার্যকর করতে চান সবগুলোর মধ্যে প্রাকৃতিক ভাবে ফর্সা হওয়ার উপায় যেগুলো রয়েছে সেগুলো হচ্ছে সবচেয়ে কার্যকর উপায়। তাই প্রাকৃতিক ভাবে ফর্সা হওয়ার যে উপায়গুলো রয়েছে সেগুলো কাজে লাগানোর চেষ্টা করুন ইনশাআল্লাহ ভালো ফল পাবেন। আপনাকে একটু পরামর্শ দিয়ে রাখি তা হচ্ছে ফর্সা হওয়ার জন্য কোন ধরনের কৃত্রিম মেডিসিনের ব্যবহার কখনোই করবেন না। নিয়মিত ঘুমাতে যান, নিয়মিত ব্যায়াম করুন, পুষ্টিকর খাবার গ্রহণ করুন যেমন ডিম, সালাদ, গ্রিন টি, পেঁপে, লেবুর রস ইত্যাদি। 

চেহারা নষ্ট হওয়ার কারণ

নানান কারণে আমাদের অনেকের সুন্দর চেহারার নষ্ট হয়ে যায়। চেহারা নষ্ট হয়ে যাওয়ার পেছনে অনেক কারণ রয়েছে। আমরা দৈনন্দিন কাজের প্রচুর ব্যস্ত থাকি তাই শরীরের যত্ন নেওয়ার সময় পাইনা। যার ফলে আমাদের চেহারা নষ্ট হয়ে যায়। চেহারা নষ্ট হওয়ার পেছনে যতগুলো কারণ রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য কারণ হচ্ছে পর্যাপ্ত ঘুমের অভাব, তাপমাত্রা তারতম্য, তামা বা অ্যালকোহল জাতীয় দ্রব্য গ্রহণ, ইত্যাদি। 

চেহারা সুন্দর করার দোয়া

চেহারা সুন্দর করার জন্য যদি আপনি আমল অনুসন্ধান করেন তাহলে আপনাকে বলছি আপনি চাইলে প্রতিদিন সূরা নূর 35 নং আয়াত পাঠ করে দুই হাতে ফু দিয়ে মুখে ও অন্যান্য স্থানে মেসেজ করেন। আশা রাখা যায় এই আমল করার মাধ্যমে চেহারা সুন্দর হবে তবে অবশ্যই ভুল তেলাওয়াত করলে আমলটি কাজে নাও দিতে পারে। আধার আর একটি গুরুত্বপূর্ণ আমল হচ্ছে আল্লাহ তায়ালার গুণবাচক নাম  (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’- জিকির করা । নিয়মিত আল্লাহ তায়ালার এই গুণবাচক নাম জিকির করার মাধ্যমে আশা রাখা যায় সৌন্দর্য বৃদ্ধি পাবে। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads