BBS full meaning কি ? বিবিএস এর পূর্ণরুপ কি?

BBS full meaning

BBS full meaning or bbs full form  সম্পর্কে অনেকেই জানতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট। কিওয়ার্ড রিসার্চ করতে গেলে বোঝা যায় মানুষজন এই বিষয়টি সম্পর্কে কতটুকু কৌতূহল। প্রচুর সার্চ করছে গুগলে এই বিষয়টি সম্পর্কে জানার জন্য। সকলের এত আগ্রহের বিষয় তাই ভাবলাম এটা সম্পর্কে অবশ্যই একটা পোস্ট লেখার প্রয়োজন তাহলে যারা এই বিষয়টি সম্পর্কে জানতে চাচ্ছে তাদের অনেকটাই উপকার হবে। তো বেশি কথা না বলে আমরা জানব BBS full meaning or bbs full form. 

BBS full meaning । bbs full form

বিবিএস এর ফুল মিনিং বা bbs full form হচ্ছে Bachelor of Business Studies. এটি একটি ডিগ্রির নাম। বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে তিন বছর মেয়াদী বাণিজ্য শাখার স্নাতক সময় পর্যায়ের একটি ডিগ্রি।তবে এটি ডিগ্রী কোর্স নামেও ব্যাপক পরিচিত। 

BBS full meaning or bbs full form কি ও এটি কোন কোন ক্ষেত্রে ব্যবহার করা হয়

বিবিএস হচ্ছে একটি ডিগ্রীর নাম। সাধারণত উচ্চ মাধ্যমিক পাস করার পর এই ডিগ্রী অর্জন করতে হয়। যে সকল শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিকে বাণিজ্য শাখা থেকে পাশ করেছে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে BBS সম্পন্ন করতে পারে। বিবিএস এ যারা পড়বে তাদের বাণিজ্য শাখার বিভিন্ন বিষয়ের উপর পড়াশোনা করতে হয় আর এটি তিন বছরের একটি কোর্স। 

তবে আমাদের দেশে বিবিএস এর তিন বছরের কোর্সটি ডিগ্রী কোর্স নামেও ব্যাপক পরিচিত। BBS full meaning সম্পর্কে ইতিমধ্যে আমরা জেনেছি পাশাপাশি এই শব্দটি কোন ক্ষেত্রে ব্যবহার করা হয় সেটিও জেনেছি। আশা করছি যারা BBS full meaning  সম্পর্কে জানতে চাচ্ছিলেন তারা সঠিক সমাধানটি পেয়েছেন। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads