অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning

অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning
অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning

অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning যারা জানতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট। এই পোস্টে আমরা  অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning কি তা আপনাদেরকে জানাবো। যারা এ বিষয়টি নিয়ে ইন্টারনেটে সার্চ করে আমাদের এই পোস্টে এসেছেন তাদেরকে আশ্বস্ত করছি যে আপনারা এই বিষয়টি সম্পর্কে পরিপূর্ণ ধারণা পাবেন। 

অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning

অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning লিখে যারা সার্চ করছেন তারা আসলে যে বিষয়টি বুঝছেন সেটি খুঁজে পাবেন না। অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning এই প্রশ্নটিই আসলে ভুল। কারণ অনার্স এর ফুল মিনিং হয় না। এটি হচ্ছে শুধুমাত্র একটি ডিগ্রির নাম। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন। তবে এখন আমরা কোন কোন ক্ষেত্রে অনার্স শব্দটি ব্যবহার করা হয় সেটা নিয়ে আলোচনা করব। 
অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning সম্পর্কে যদি আপনি জানতে চান তাহলে আমি বলব অনার্স শব্দটি সাধারণত উচ্চ মাধ্যমিক পাশ করার পর একটি উচ্চতার ডিগ্রীর নাম। অনার্স একটি ইংরেজি শব্দ যেটির বাংলা অর্থ হচ্ছে সম্মান। উচ্চ মাধ্যমিক বা এইচএসসি পাশ করার পর শিক্ষার্থীরা যেই শ্রেণীতে ভর্তি হয় সেটি হচ্ছে অনার্স শ্রেণী বা কোর্স। উচ্চ মাধ্যমিক বা এইচএসসি পাশ করার পর শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন বিষয়ের উপর পড়াশোনা করে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে যে সকল বিষয়ে ডিগ্রী অর্জন করে সেই ডিগ্রীকেই বা কোর্সকেই অনার্স কোর্স বলে। 

অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning

আমরা যখন অষ্টম শ্রেণী পাস করি তখন আমাদেরকে বলা হয় যে, অমুক অষ্টম শ্রেণী পাস করেছে। ঠিক তেমনি ভাবে যখন কেউ উচ্চ শিক্ষার জন্য সম্মান শ্রেণী পাস করে তখন তাকে বলা হয় সে অনার্স পাস করেছে। মূলত অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning লিখে ইন্টারনেটে সার্চ করলে অথবা কাউকে প্রশ্ন করলে সে প্রশ্নটিই হবে ভুল। এটি একটি কোর্সের নাম শুধুমাত্র যেটি বিশ্ববিদ্যালয়ে চার বছর পড়াশোনা করে একজন ছাত্র একটি সার্টিফিকেট অর্জন করে। আশা আপনাকে বোঝাতে পেরেছি যে, অনার্স এর পূর্ণরূপ কি ? Honors Full Meaning  কি। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads