আজ জিলকদ মাসের কত তারিখ


আজ জিলকদ মাসের কত তারিখ সে সম্পর্কে এই আর্টিকেলটি সাজানো হয়েছে। জিলকদ মাস মুসলমানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি মাস। কারণ এই মাসে রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ আমল। আর সেই আমলগুলো সঠিকভাবে পালন করার জন্য মুসলমানরা আজ জিলকদ মাসের কত তারিখ সেটা ইন্টারনেটে সার্চ করেন। যারা আজ জিলকদ মাসের কত তারিখ সেটা লিখে সার্চ করছেন তাদের জন্য এই আর্টিকেল। 

আজ জিলকদ মাসের কত তারিখ

আজ জিলকদ মাসের কত তারিখ
আজ জিলকদ মাসের কত তারিখ



আজ জিলকদ মাসের কত তারিখ
আজ জিলকদ মাসের কত তারিখ

আজ জিলকদ মাসের কত তারিখ যেটা সম্পর্কে জানতে চাচ্ছেন তাদের জন্য উপরে বাংলা ক্যালেন্ডার একটু নমুনা দেওয়া হয়েছে। কিছু মে মাসে পড়েছে আর বাকি অংশ জুন মাসে পড়েছে। আমরা সাধারণত ইংরেজি অথবা বাংলা ক্যালেন্ডার অনুসারে আরবি ক্যালেন্ডারের তারিখে বের করে নেই তাই এখানে আজ জিলকদ মাসের কত তারিখ সেটা বের করার জন্য উপরে ক্যালেন্ডারটির সহযোগিতা নিতে পারেন। 

জিলকদ মাসের আমল

জুলকত মাসে অনেক গুরুত্বপূর্ণ আমল রয়েছে যেগুলো আমরা মুসলমান হিসেবে পালন করা উচিত বলে মনে করি। জিলকদ মাস হচ্ছে পবিত্র ঈদুল ফিতর এবং ঈদুল আজহার মধ্যবর্তী মাস এই মাসে ইসলামের প্রাথমিক যুগে সকল প্রকার যুদ্ধ বন্ধ থাকতো আল্লাহ পাক এই মাসকে বিশ্রামের মাস হিসেবে ঘোষণা করেছেন। জিলকদ মাস বিশ্রামের মাস হলেও এ মাসে বেশ কিছু আমল রয়েছে চলেন সেগুলো জেনে নেই। 

এই মাসে যে গুরুত্বপূর্ণ আমল রয়েছে সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আইয়ামে বীজের রোজা পালন করা, সব এবং বৃহস্পতিবার সাপ্তাহিক সুন্নত রোজা পালন করা. কোরআন তেলাওয়াত করা সালাতুত তাসবিহ আদায় করা. কোরবানির প্রস্তুতি গ্রহণ করা, হজের জন্য সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করা । 






শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads