স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম

স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম
 স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম

স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম সম্পর্কে আজকের আলোচনা। স্কুলের প্রত্যয়ন পত্র হচ্ছে বিশেষ এক ধরনের সার্টিফিকেট যেটিকে স্কুল কর্তৃক অনাপত্তি পত্র বলা হয়ে থাকে। স্কুল কর্তৃপক্ষ যদি আপনাকে একটি প্রত্যয়ন পত্র দেয় তাহলে সেটির মাধ্যমে আমরা অন্য স্কুলে ভর্তি হতে পারব অথবা অন্য যে কোন কাজে এটা ব্যবহার করতে পারব। স্কুলের বর্তমান পত্র বিশেষ করে অন্য স্কুলে ভর্তি হওয়ার ক্ষেত্রে কাজে লাগে অথবা কর্মসংস্থানে যোগদানের ক্ষেত্রেও কাজে লাগে। তাই আজকের এই আর্টিকেলে স্কুলের প্রত্যয়ন পত্র পিডিএফ ফাইল নমুনা ফাইল আপনাদের সঙ্গে শেয়ার করব। নিচে সর্বপ্রথম একটি স্কুলের প্রত্যয়ন পত্রের নমুনা কপি দেওয়া হলো। 

অনেক সময় নতুন স্কুল স্থাপন করার পর অনেকেই ছাত্রছাত্রীদেরকে প্রত্যয়ন পত্র দেওয়ার ক্ষেত্রে ওয়ার্ড ফাইল অথবা পিডিএফ ফাইল অনুসন্ধান করে থাকেন। আপনি যদি আপনার বিদ্যালয়ের জন্য স্কুলের প্রত্যয়ন পত্র খুজে থাকেন তাহলে আপনাকে এই পোস্টে সেটি দিয়ে দিচ্ছি। নিচে স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়মের পাশাপাশি স্কুলের প্রত্যয়ন পত্রের পিডিএফ ফাইল শেয়ার করেছি সেই সঙ্গে মাইক্রোসফট ওয়ার্ড ফাইল শেয়ার করেছি। 

এরপর আপনারা এই নমুনা পত্রের পিডিএফ ফাইল এবং ওয়ার্ড ফাইল পেয়ে যাবেন নিচে থেকে সেটা ডাউনলোড করে নিতে পারবেন। 

স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম



প্রত্যয়ন পত্র


 তারিখ


এই মর্মে প্রত্যয়ন করা যাচ্ছে যে পিতা:__________মাতা:__________ গ্রাম:__________ পোস্ট:__________ থানা:__________ জেলা:__________ আমার বিদ্যালয়ের একজন আদর্শ ছাত্র / ছাত্রী হিসেবে বিদ্যা অর্জন করেছেন।  তার এসএসসির রোল নাম্বার:__________ পাশের সন :__________।  আমি তার সার্বিক সফলতা মঙ্গল কামনা করছি। 




প্রধান শিক্ষকের স্বাক্ষর 


বিদ্যালয়ের সিলমোহর

আরো পড়ুনঃ 

অফিসিয়াল প্রত্যয়ন পত্র লেখার নিয়ম


স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম PDF Download 

 স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম Word File Free Download 

আশা করছি আজকের আর্টিকেলটা আপনাদের অনেক কাজে লাগবে। স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম তো বললামই তবে আপনাদের যেই ওয়ার্ড ফাইলটি শেয়ার করেছি সেটি আপনাকে আগে ডাউনলোড করতে হবে তারপর আপনার বিদ্যালয়ের নামটি লিখে আপনাদের স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে সেটা বিতরণ করতে পারবেন। আপনি চাইলে আমাদের দেওয়া স্কুলের প্রত্যয়ন পত্রের মাইক্রোসফট ওয়ার্ড ফাইলটি নিজের মত করে কাস্টমাইজ করে নিতে পারবেন। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads