মাথা ব্যথার দোয়া

মাথা ব্যথার দোয়া

 যারা মাথা ব্যথার দোয়া সম্পর্কে জানতে চাচ্ছিলাম তাদের জন্য আমাদের আজকের পোস্ট। মাথা ব্যথার রোগটি অবশ্যই অনেক যন্ত্রণাদায়ক একটি রোগ। মাথা ব্যথার সমস্যা বিভিন্ন কারণে হতে পারে। কি কারণে মাথাব্যথা হয় সে সম্পর্কে আজকে আলোচনা করব না বরং আজকে মাথা ব্যথার দোয়া সম্পর্কে আলোচনা করব। মাথা ব্যথার দোয়া সম্পর্কে কোরআনুল কারীমে নির্দেশনা রয়েছে। 

মাথাব্যথা অবশ্যই দৈনন্দিন জীবনে যন্ত্রণাদায়ক একটি বিষয় তবে যদি মাথাব্যথা থেকে মুক্তি থাকা যায় তাহলে অবশ্যই আরামদায়ক জীবন যাপন করা সম্ভব। সহজে মাথাব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য কুরআনুল কারীমে একটি বিশেষ দোয়া রয়েছে। নিম্নে মাথা ব্যথার দোয়া উল্লেখ করা হলো-

لَّا يُصَدَّعُونَ عَنْهَا وَلَا يُنزِفُونَ

উচ্চারণ : লা ইউসাদ্দাউনা আনহা ওয়া লা ইয়ুংযিফুন।’ (সুরা ওয়াকিয়া : আয়াত ১৯)

এটি ছাড়াও আরো কিছু দোয়া রয়েছে যেগুলো মাথাব্যথা সময় পড়তে হয় তাহলে আল্লাহ তায়ালার অশেষ রহমতে মাদকতার দোয়ায় মাথাব্যথা থেকে মুক্তি পাওয়া সম্ভব। তবে আমরা এত দোয়া উল্লেখ না করে বলুন উপরে উল্লেখিত যে দোয়াটি লিখে দিয়েছি সেটা আমল করলে ইনশাআল্লাহ মাথা ব্যাথা থেকে মুক্তি পাওয়া যাবে। 

মাথা ব্যথার দোয়া পড়ার নিয়ম

যদি কারো মাথাব্যথা হয় তাহলে এই দোয়াটি পড়ার সময় ডান হাত দিয়ে মাথা চেপে ধরে তিনবার পাঠ করলে আল্লাহর রহমতে মাথা ব্যথা থেকে উপশম পাওয়া যাবে। 
আল্লাহ পাকের অশেষ রহমত কুরআনুল কারীম। জীবনের চলার পথে কুরআনুল কারীমের দেখানো পথ অনুসরণ করলে ইনশাল্লাহ আমরা সকল কাম হব। আল্লাহ পাকের কাছে দোয়া করি উক্ত দোয়াটি পাঠ করার মাধ্যমে যেন আমাদের মাথাব্যথা সমস্যা রয়েছে সেটা থেকে মুক্তি পেতে পারি। সকলকে আল্লাহ তাআলা সুস্থতা দান করুক আমিন। 

আশা করছি আপনার ওপরে উল্লেখিত দোয়াটি পাঠ করার মাধ্যমে মাথাব্যথার উপশম হবে। বিশ্বাসের সঙ্গে এই আমলটি করলে আশা করা যায় অল্প সময়ের মধ্যে এটা কাজ করবে। যদি মাথার ব্যথার খুবই মারাত্মক আকারের হয়ে থাকে তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে সঠিক চিকিৎসা নেওয়ার অনুরোধ রইল। 
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads