ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম








ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম অনুসন্ধান করে থাকি কারণ আমরা মনে করি ফর্সা মানেই সুন্দর বা সুন্দরের অপর নাম ফর্সা। যদিও বিজ্ঞান এটাকে সমর্থন করে না। সুন্দর শুধুমাত্র চামড়া ফর্সা হওয়ার মধ্যেই সীমাবদ্ধ নয়। সুন্দর বা সৌন্দর্য বোঝাতে আরো অনেক কিছু এটার সাথে সংযুক্ত করতে হবে। তারপরেও আমরা বাঙালিরা সুন্দর বলতে শুধুমাত্র ফর্সা মানুষকেই বুঝি। যাই হোক এখানে এ ধরনের উপদেশমূলক কথা বললে আপনারা যেগুলো শুনবেন না। আপনি যেটা অনুসন্ধান করছেন আশা করছি আপনাকে যদি সেটার অনুসন্ধান দিয়ে তাতে আপনি উপকৃত হবেন। 

তবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে আমি এই পোস্ট লেখার পূর্বে আমিও এই ব্যাপারে কৌতুহল ছিলাম যে কি লেখা যায় ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে। আমার ব্যক্তিগতভাবে মনে হয় ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নামে কোন ক্রিম নেই। আপনি যদি ডাক্তারের কাছে যান এই ব্যাপারটা জানতে যে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম আছে কিনা তাহলে হয়তোবা ডাক্তার আপনাকে এ সংক্রান্ত সহযোগিতা না করে আপনাকে বোঝানোর চেষ্টা করবে যে পয়সা মানেই সুন্দর নয়। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম । ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম

এই পোস্টটি লেখার পূর্বে আমি ঘাটাঘাটি করছিলাম যে আপনাদের সামনে কি উপস্থাপন করব তাই সাদা মানেই কি সুন্দর এটা লিখে আমি গুগলে সার্চ করলাম। বিবিসি সহ স্বনামধন্য কিছু অনলাইন প্লাটফর্ম এ ব্যাপারে অনেক গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছে। উপরে বিবিসির রিপোর্টের লিংকটি দিয়ে দিয়েছে আপনি সেটা পড়ে আসতে পারেন। বিবিসি তথ্য মতে ফর্সা মানে আসলে সুন্দর নয় সুন্দরের আরো ব্যাপকতা রয়েছে। তবে দক্ষিণ এশিয়া দেশগুলোতে পোশাকেই সুন্দর হিসেবে বিবেচনা করা হয়। সে জন্যই মনে হয় গুগলে এত লোক ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম লিখে অনুসন্ধান করছে। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম । স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

এখানে আমি কয়েকটি ক্রিমের নাম লিখে দিচ্ছি যেগুলো অনলাইন থেকে সংগ্রহ করেছি। যেহেতু আমি এখনো পর্যন্ত বলছি যে পয়সা মানে সুন্দর নয় তাই আমি তাকে বলব এ ধরনের অসুস্থ প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে আনুন। খোদাতায়ালা আপনাকে যে সৌন্দর্য দিয়েছে সেটা নিয়েই সন্তুষ্ট থাকুন। আমাদের এ ধরনের অস্বস্ত প্রতিযোগিতার ফলে মাঝখান থেকে ব্যবসায়ীরা কোটি কোটি টাকার ব্যবসা করে নিচ্ছে কিন্তু প্রকৃত অর্থে আমরা যে ধরনের ফর্সা হওয়ার প্রত্যাশা করে তার ধারে কাছেও যেতে পারে না। 
  • WOW Fairness SPF 20 PA++ No Parabens & Mineral Oil Cream
  • Olay White Radiance Advanced Night Essence Skin Cream
  • Radiant Brightening & Whitening Day Face Cream
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream
  • Lakme Absolute Perfect Radiance Brightening Day Crème (Cream)
  • Lotus Herbals WhiteGlow Skin Whitening And Brightening Gel, Face Cream 
  • Sirona Vitamin C Face Cream for Men & Women
  • StBotanica Pure Radiance Anti Ageing & Brightening Cream
  • Ponds Gold Radiance Youthful Night Cream

কারণ বিয়ে করতে গেলেও মেয়েদের মধ্যে একটা প্রবণতা রয়েছে যে আমাকে ফর্সা হতে হবে। এছাড়া যখন বরপক্ষ মেয়ে খোঁজে বিয়ের জন্য তখন তাদের প্রথম প্রাধান্য থেকে ফর্সা মেয়ে বিয়ে করা। বিভিন্ন ঘটক মিডিয়া তথ্যসূত্রে জানা যায় যারা পাত্রীয় অনুসন্ধান করতে তাদের কাছে আসছে তারা শতকরা ৯০ জন ফর্সা পাত্রী অনুসন্ধান করছে। যেহেতু সব জায়গায় ফর্সা পাত্রীর চাহিদা বেশি তাই সবাই ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মানুষ সন্ধান করে। 

এছাড়া আমরা বড় বড় পত্রিকা গুলোতে পাত্র-পাত্রী অনুসন্ধানের কলামগুলোতে খেয়াল করলে দেখব যে সেখানে লেখা থাকে ফর্সা সুন্দরী পাত্রী চাই। এর মানেও আমরা বুঝতে পারছি যে ফর্সা মানেই সুন্দর তো যেহেতু সব জায়গাতেই ফর্সা মানেই সুন্দর এই বিষয়টাকে প্রকাশ করা হচ্ছে তাই এটা খুব স্বাভাবিক যে আমরা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুঁজবো। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম । স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

শুধুমাত্র উপরে উল্লেখিত কারণ গুলোই নয় এছাড়াও আমাদের নিজেদের মধ্যেও এক ধরনের মানসিক প্রতিযোগিতা রয়েছে যে আমাকে অমুকের চেয়ে বেশি ফর্সা হতে হবে। কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় বিবাহিত মেয়েরাও ফর্সা হওয়ার জন্য উঠে পড়ে লাগে। আমরা হয়তো অনেকেই ভাবতে পারি যে যাদের বিয়ে হয়নি তারা হয়তো বা বিয়ে করার জন্য ফর্সা হওয়ার চেষ্টা করছে। কিন্তু ওই যে বললাম, আমাদের মাঝে একটা মানসিক প্রতিযোগিতা রয়েছে আমাকে অমুক ভাবীর চেয়েও বেশি ফর্সা হতে হবে। 

যাইহোক ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে যদি আপনি জানতে চান হয়তোবা এই পোস্টে আপনি সেটা শেষের দিকে পেয়ে যেতে পারেন। গুগোল অথবা ইউটিউবে সার্চ করলে আপনি প্রচুর ক্রিমের অনুসন্ধান পেয়ে যাবেন যেগুলো মাধ্যমে আপনি ফর্সা হতে পারবেন। কিন্তু যেহেতু আমি এখনো পর্যন্ত বলছি যে ফর্সা মানেই সুন্দর নয় তাই আমি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম প্রমোট করতে পারছি না। তারপরও যদি আপনি মনে করেন আপনার ফর্সা হওয়ার ডাক্তার ক্রিম লাগবেই। তাহলে আমি নিচে হয়তো কয়েকটা ক্রিম যেগুলোকে বলতে পারি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম। 

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম । স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

আমরা মানুষ সমাজে এমন কিছু মানুষ রয়েছি যারা মনে করি যে স্থায়ীভাবে কালো থেকে ফর্সা হওয়া যায়। যদি এমন সম্ভব হতো তাহলে আফ্রিকার দেশের নিগ্রো জাতিরা আর কালো থাকতো না তারা যেভাবেই হোক নিজেদেরকে ফর্সা বানিয়ে নিতো। কারণ সমাজের ফর্সা মানুষের কদর বেশি। যেহেতু আপনি চাইলে ফর্সা হতে পারবেন না অথবা নিজেকে বদলাতে পারবেন না কারণ আল্লাহ আপনাকে আমাকে এভাবেই সৃষ্টি করেছেন। তাই নিজের বাহ্যিক গাত্রবর্ণ কে প্রাধান্য না দিয়ে বরং নিজের যোগ্যতা অথবা ক্যারিয়ারের দিকে নজর দেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। 

আপনি যদি ফর্সা না হওয়ার কারণে নিজেকে ছোট মনে করেন তাহলে আপনি আসলে ভুল করছেন। সমাজে অনেক কালো মানুষ রয়েছে যারা নিজেদেরকে সমাজের ভালো ভালো পজিশনে নিজেকে নিয়ে যেতে পেরেছে। তাই নিজের গায়ের বর্ণকে ছোট করে দেখবেন না বরং নিজের যোগ্যতা কতটুকু রয়েছে সেটা প্রকাশ করুন। 

আপনার শরীরটা এমন নয় যে আপনি সাদা রং দিয়ে মেখে সাত দিনের মধ্যে ফর্সা হয়ে যাবেন। আর পৃথিবীতে এমন কোন সাইন্স নেই যেটার মাধ্যমে আপনি আপনার শরীরকে স্থায়ীভাবে ফর্সা বানাতে পারবেন। তাই এভাবে ফর্সা হওয়া অথবা মাত্র ৭ দিনে ফর্সা হওয়ার নিনজা টেকনিক যদি আপনি খুঁজে দেখেন তাহলে আপনি বোকার বোকার স্বর্গে বাস করছেন। 

হয়তো আমার কথাগুলো শুনে আপনি হতাশ হচ্ছেন কিন্তু প্রকৃত অর্থে এটাই সত্য। তাই আমি আবারো বলবো ফর্সা মানেই সুন্দর নয়। নিজের যোগ্যতাটাকে প্রাধান্য দিন। 


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads