বাংলাদেশে কোটিপতি হওয়ার উপায় । কোটিপতি হওয়ার ব্যবসা

বাংলাদেশে কোটিপতি হওয়ার উপায় । কোটিপতি হওয়ার ব্যবসা

কোটিপতি হওয়ার ব্যাপারটা যতটা ভোলা সহজ কিন্তু বাস্তবে ততটা সহজ নয়। যদি আমাদের কারো মনে কোটিপতি হওয়ার ইচ্ছা থাকে তাহলে অবশ্যই সেই মতে সু পরিকল্পনা করে লক্ষ্য স্থির করে কাজ চালিয়ে যেতে হবে। বাংলাদেশে অনেক কোটিপতি রয়েছে যদি তাদের শাড়ীতে আপনার নাম রাখতে চান তাহলে প্রথমে আপনাকে কঠোরভাবে সিদ্ধান্ত নিতে হবে এবং পরবর্তীতে সেই সিদ্ধান্ত অনুসারে সুপরিকল্পনা করে এগিয়ে যেতে হবে। যদি আপনার আমার মনে সুখ প্রবল ইচ্ছা থাকে এবং সুপরিকল্পনা থাকে পাশাপাশি সেই অনুপাতে কাজ করার মানসিকতা থাকে তাহলে অবশ্যই আপনি আমি যে কেউ কোটিপতি হতে পারব। আজকের পোস্টে কোটিপতি হওয়ার উপায় অথবা বাংলাদেশের কোটিপতি হওয়ার ব্যবসা সম্পর্কে আলোচনা করব। 

কোটিপতি হওয়ার উপায়। বাংলাদেশে কোটিপতি হওয়ার ব্যবসার আইডিয়া

অনলাইনে ই-কমার্স ব্যবসা: কোটিপতি হওয়ার জন্য যতগুলো ব্যবসা রয়েছে তার মধ্যে সর্বপ্রথম অনলাইন ই-কমার্স ব্যবসাটিকে স্থান দেওয়া যায়। আমরা ইতিমধ্যে দেখেছি বিশ্বের বিভিন্ন প্রান্তে ই-কমার্স ব্যবসা করে অনেকেই কোটিপতি হয়েছেন। alibaba.com amazon.com এর মত বড় বড় প্রতিষ্ঠান ই-কমার্স ব্যবসা করে বিশ্ব দরবারে সবচেয়ে ধনী ব্যক্তিদের কাতারে স্থান দখল করেছে। বাংলাদেশে উল্লেখযোগ্য ই-কমার্স সফল ব্যবসা হচ্ছে daraz.com এবং evali.com এছাড়া আরো কিছু প্রতিষ্ঠান রয়েছে যারা ই-কমার্স ব্যবসা করে সফল হয়েছেন। 

গার্মেন্টস ব্যবসা: নামধম এবং কোটি টাকা ইনকাম করার জন্য লাভজনক একটি ব্যবসা হচ্ছে গার্মেন্টস ব্যবসা। যারা সফলতার সঙ্গে গার্মেন্টস ব্যবসা পরিচালনা করেছেন তারা ইতিমধ্যেই প্রত্যেকেই কোটিপতি বনে গিয়েছেন। তাই কোটিপতি হওয়ার উপায় অনুসন্ধান করে থাকলে গার্মেন্টস ব্যবসার দিকে ঢুকতে পারেন। দক্ষতা বিচক্ষণতার সাথে ব্যবসা পরিচালনা করতে পারলে এখান থেকেও কোটি টাকা ইনকাম করা সম্ভব। 

ব্লগিং করে ইনকাম: ব্লগিং করে ইনকাম করার মানে হচ্ছে আপনার একটা ওয়েবসাইট থাকতে হবে এবং সে ওয়েবসাইটে নিয়মিত আর্টিকেল লিখতে হবে। বিশ্ব প্রচুর ব্লগ রয়েছে যারা ব্লগিং করে কোটি টাকা ইনকাম করছে। কোটিপতি হওয়ার উপায় অনুসন্ধান করে থাকলে আপনি কিভাবে ব্লগিং করে টাকা ইনকাম করতে হয় সেগুলো করে একটু খোঁজখবর নিতে পারেন। ব্লগিং এর ক্ষেত্রে সবচেয়ে বেশি চাহিদা বা বেশি ইনকাম করার সুযোগ হচ্ছে যদি আপনি ইংরেজিতে ব্লগিং করতে পারেন। এর জন্য অবশ্যই আপনাকে সামান্য একটু ট্রেনিং নিয়ে নিতে হবে। 
আমদানি রপ্তানির ব্যবসা: কোটিপতি হওয়ার জন্য যতগুলো ব্যবসা রয়েছে তার মধ্যে আমদানি রপ্তানির ব্যবসা কে আমরা একটা ভালো স্থান দিতে পারি। এ ব্যবসার মাধ্যমে অল্প দিনেই কোটিপতি হওয়া সম্ভব যদি সঠিক নিয়ম মেনে বিচক্ষণতার সাথে করা যায়। আমদানি রপ্তানি ব্যবসা করার জন্য অবশ্য আপনাকে আমজনের রপ্তানি ব্যবসার লাইসেন্স করতে হবে আপনি বাংলাদেশের যে সকল জিনিস পাওয়া যায় না সেগুলো বিদেশ থেকে আমদানি করে বাংলাদেশের বিক্রি করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন এছাড়া বাংলাদেশ থেকে যে সকল পণ্য দেশের বাইরে পাঠানো সম্ভব সেগুলো আপনি বাংলাদেশ থেকে কিনে বাইরে পাঠালে সেখান থেকে প্রচুর টাকা ইনকাম করা সম্ভব। তাই আমি মনে করি কোটিপতি হওয়ার জন্য এই ব্যবসাটি বেশি উপযোগী। 
চাউলের আড়তদারি ব্যবসা: বাংলাদেশের মানুষ হচ্ছে ভাতে মাছে বাঙালি। তাই এদেশে চাউলের চাহিদা অনেক বেশি। চাউলের ব্যবসা করে কোটিপতি হওয়া সম্ভব যদি বড় পরিসরে করা যায়। আমাদের দেশের অনেক ব্যবসায়ী রয়েছে যারা চাউল কিনে স্টক করে রাখে এবং পরবর্তীতে যখন দাম বৃদ্ধি পায় তখন বিক্রি করে অনুসরণ করে প্রচুর টাকা ইনকাম করছে। তাই আমি মনে করি কোটিপতি হওয়ার জন্য এই ব্যবসাটি অন্যতম একটি ব্যবসা। 

বাংলাদেশে কোটিপতি হওয়ার উপায় । কোটিপতি হওয়ার ব্যবসা

কাপড়ের পাইকারি ব্যবসা: কাপড়ের ব্যবসা এমন একটি লাভজনক ব্যবসা যেটা আপনি কল্পনাও করতে পারবেন না। এটা অনেক ব্যবসা যেখান যেখানে আপনি আপনার মন মত দাম নির্ধারণ করতে পারবেন। তাই কোটিপতি হওয়ার জন্য যদি আপনি ব্যবসা অনুসন্ধান করেন তাহলে আপনাকে বলব কাপড়ের পাইকারি ব্যবসা করার কৌশলগুলো আপনি রপ্ত করতে পারেন। 
সিমেন্ট কারখানা: কোটিপতি হওয়ার যত ব্যবসা রয়েছে তার মধ্যে সিমেন্ট কারখানা ব্যবসা অন্যতম একটি ব্যবসা। বর্তমানে প্রত্যেক এলাকাতেই দালানকোঠার চাহিদা বৃদ্ধি পাচ্ছে সেই হিসেবে বলা যায় সিমেন্ট খুবই চাহিদের সম্পূর্ণ একটা প্রোডাক্ট। তাই এ সময় এসে সিমেন্টের কারখানার ব্যবসা করতে পারলে অবশ্যই ভালো কিছু করা সম্ভব। 
ইটের ভাটার ব্যবসা: একটু আগেই বললাম যে বাংলাদেশে বর্তমানে দালানকোটার চাইতে বেশি সেই হিসেবে ইটের চাহিদা ও প্রচুর। যদি কেউ কোটিপতি হতে চায় তাহলে তাকে অবশ্যই এই ব্যবসাটি সম্পর্কে একটু ভাবতে হবে। কোটি টাকা ইনকামের জন্য ইটের ভাটার ব্যবসা অন্যতম। এটি অন্যতম একটি কোটিপতি হওয়ার  উপায়। 
ডায়াগনস্টিক সেন্টার এর ব্যবসা: প্রচুর লাভজনক ব্যবসা গুলোর মধ্যে ডায়াগনস্টিক সেন্টার অন্যতম। একটি ভালো মানের ডাইগনস্টিক সেন্টার প্রতিষ্ঠা করতে পারলে সেখান থেকে কোটি কোটি টাকা ইনকাম করা সম্ভব। আপনার এলাকায় যদি আপনি সুনামের সঙ্গে ডায়গনস্টিক সেন্টারে ব্যবসা পরিচালনা করতে পারেন তাহলে অবশ্যই সেখান থেকে কোটি  টাকা ইনকাম করা সম্ভব। 
প্রাইভেট ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করে: কোটি টাকা ইনকামের উপায় গুলোর মধ্যে এটি অন্যতম। যেকোনো দেশের প্রেক্ষাপটে প্রাইভেট ইউনিভার্সিটি থেকে ইনকামের সুযোগ বেশি। আমাদের বাংলাদেশেও প্রাইভেট ইউনিভার্সিটি গুলো প্রচুর টাকা ইনকাম করছে। তাই আমি বলব কোটিপতি হওয়ার উপায় অনুসন্ধান করলে এটিকে অন্যতম প্রাধান্য দিতে হবে। 

রড সিমেন্টের ব্যবসা: এটিও বেশ চাহিদা সম্পন্ন একটা ব্যবসা। প্রচুর প্রচুর টাকা ইনকাম করার জন্য এই ব্যবসাটি একটি আদর্শ ব্যবসা। বাংলাদেশের প্রেক্ষাপটে এটি খুবই চাহিদা সম্পন্ন একটা ব্যবসা। যদি কোটিপতি হওয়ার উপায় অনুসন্ধান করেন তবে বলব আপনি এই ব্যবসাটি করতে পারেন। 

বাংলাদেশে কোটিপতি হওয়ার উপায় । কোটিপতি হওয়ার ব্যবসা

ট্রান্সপোর্টেশন ব্যবসা: ট্রান্সপোর্টেশন ব্যবসার মধ্যে কুরিয়ার সার্ভিস ব্যবসাটি অন্যতম। কুরিয়ার সার্ভিস ব্যবসার মাধ্যমেও প্রচুর টাকা ইনকাম করা সম্ভব। প্রথমে ক্ষুদ্র পরিসরে শুরু করেও এটাকে ধীরে ধীরে বৃহৎ ব্যবসা পরিণত করা যায়। দক্ষ ও বিচক্ষণতার সাথে এই ব্যবসাটা পরিচালনা করতে পারলে আশা রাখা যায় এখান থেকে কেউ প্রচুর ইনকাম করতে পারবেন। 
ট্রাভেল এজেন্সি বিজনেস: ট্রাভেল এজেন্সি বিজনেসটা অন্যতম একটা বিজনেস এর মাধ্যমে কোটিপতি হওয়া সম্ভব। বাংলাদেশ থেকে প্রচুর লোকজন দেশের বাইরে ট্রাভেল করতে যায় অথবা ব্যবসায়ী কাজে যায় এছাড়াও দেশের বাইরে থেকেও প্রচুর লোক বাংলাদেশে আসে তো তাদের দেশের বাইরে যাওয়ার ক্ষেত্রে প্রয়োজনের সকল সহযোগিতা দেয়ার মাধ্যমে এই ব্যবসা পরিচালনা করতে হয়। তাই কোটিপতি হতে চাইলে এই ব্যবসাটি করতে পারেন। 
টাইলসের কোম্পানি: বর্তমানে প্রায় প্রত্যেক নির্মাণ প্রকল্পে অথবা বাড়িঘর নির্মাণে টাইলসের ব্যবহার প্রচুর লক্ষ্য করা যাচ্ছে। প্রায় সব কাজেই টাইলসের ব্যবহার যেহেতু বৃদ্ধি পেয়েছে তাই এই পণ্যটির চাহিদা এখন বেশ ভালো। তাই আপনি চাইলে কোটি টাকা ইনকামের জন্য একটি টাইলসের কোম্পানি বা কারখানা স্থাপন করতে পারেন। 
চামড়া ও চামড়া যত পণ্যের ব্যবসা: বর্তমানে চামড়া শিল্পের ব্যাপক প্রসার লক্ষ্য করা যাচ্ছে। চামড়ার জুতা চামড়ার ব্যাগ চামড়ার দারা তৈরি করা যায় এমন সকল পণ্যের চাহিদা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। অনেকেই বলছেন ভবিষ্যতের চামড়া রিলেটেড ব্যবসা গুলো অনেক ভালো করবে। তাই আপনি যদি কোটিপতি হওয়ার উপায় অনুসন্ধান করেন আমি আপনাকে এই ব্যবসাটি করার জন্য সাজেস্ট করব। চামড়া যাত পণ্যের ব্যবসার সাথে সম্পৃক্ত হওয়ার জন্য বাংলাদেশ বেশ কিছু প্রতিষ্ঠানের সরকারিভাবে ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। 

বাংলাদেশে কোটিপতি হওয়ার উপায় । কোটিপতি হওয়ার ব্যবসা

ইলেকট্রিক পণ্যের ব্যবসা: নতুন বর্তমান সময়ে এসে ইলেকট্রনিক এর উপর অনেকের

পাইকারি মুদি সামগ্রী  ব্যবসা
টি-শার্টের ব্যবসা
কাঁচামালের পাইকারি ব্যবসা
Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads