Realme c55 আইফোনের মিনি ক্যাপসুল নিয়ে আসছে

Realme C55 pictures

Realme ব্যান্ডের নতুন আরেকটি স্মার্টফোন realme c55 বাজারে এসেছে। এটাতে দারুন সব ফিচার রয়েছে তবে সবচেয়ে আকর্ষণীয় ফিউচার হচ্ছে আইফোনের মিনি ক্যাপসুল যেটি আইফোনে থাকা ডায়নামিক আইল্যান্ড ইন্টারফেস এর মত। কাজ হচ্ছে ব্যাটারি টেপ কাউন্ট ডাটা ইউজের পরিমাণ এগুলো নোটিফিকেশন আকারে দেখায়। আবার চাইলে সেটিং থেকে এগুলোকে বন্ধ করে দেওয়া যায়। তো চলুন realme এর নতুন চমক সম্পর্কে কিছু জেনে নেই। 

Realme c55 price in Bangladesh and specification

এই ফোনটিতে রয়েছে ৬.৭২ টু ইঞ্চির বিশাল আকৃতির ডিসপ্লে। যেটাতে রয়েছে এবং ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে ফোনটির পাওয়ার বাটন এর সাথে অর্থাৎ সাইডে। 

এটিতে প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক হেলিয় G88 প্রসেসর। এছাড়া রেম হিসেবে থাকছে LDDR4X যেটি ভালো স্পিড দিতে সক্ষম এবং EMMC 5.1 স্টোরেজ সিস্টেম । এছাড়া এই ফোনটিতে এক্সট্রা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট করা অপশন তো থাকছেই যেটাকে ওয়ান টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করে সম্ভব। 

Realme c55 এর ডিজাইন

Realme c55 ফোনটি অনেকটা স্লিম ডিজাইনের এবং এটার ওজন মাত্র 189.5 গ্রাম। এই ফোনটিতে আরো রয়েছে ম্যাট ফিনিশড পলিকার্বনেট ফ্রেম ও আংশিক ম্যাট ফিনিশের রিয়ার প্যানেল। বলা হচ্ছে যে ডুয়েল টোন এর ফিনিসের কারণে ফোনটিকে দেখতে খুব স্টাইলিশ লাগে। 

Realme c5 ফোনটিতে পেছনের দিকে রয়েছে দুইটি ক্যামেরা যেখানে প্রথমটি বা প্রাইমারিটি ৬৪ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ডেপথ সেনসর। ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরাটি বলা হচ্ছে যে এটি হচ্ছে realme GT master edition. এছাড়াও realme C55 ফোনটিতে থাকছে সামনের দিকে 8 মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে থাকতে android 13 এবং realme 4 UI. 
বাজারে চলমান অন্যান্য ফোনের মত এটাতেও প্রয়োজনীয় সব ফিচার রয়েছে যেমন ওয়াইফাই, ব্লুটুথ, ৫.২ জিপিএস, ইউএসবি টাইপ সি ইত্যাদি। তবে এই ফোনটিতে কোন ধরনের ফাইভ-জি সাপোর্ট থাকছে না পাশাপাশি একসঙ্গে দুইটি সিম ব্যবহারের জন্য ন্যানো সিম প্রযুক্তি রয়েছে। ব্যাটারি হিসেবে থাকছে 5000mah battery। যেটাকে চার্জ করার জন্য ৩৩ ওয়াট এর একটি চার্জার রয়েছে। 

Realme c55 এর দাম

Realme বাজারে আছে নতুন এই ফোনটির দাম হচ্ছে ভারতের মার্কেটে ১০৯৯৯ রুপি। তে রয়েছে দুইটি কালার ভেরিয়ান যেমন সানসাওয়ার ও রেইনি নাইট। এছাড়াও ফোর জিবি রেম এবং ৬৪ জিবি স্টোরে জ সম্মিলিত এই realme c5 পাওয়া যাবে ১০৯৯৯ রুপিতে। আর ৬ জিবি এবং ৬৪ জিবি ভেরিয়েন্ট এর ফোনটি পাওয়া যাবে ১১৯৯৯ রুপিতে। এছাড়াও এটাতে আরো রয়েছে 8 জিবি এবং ১২৮ জিবি স্টরি সিস্টেম যেটি পাওয়া যাবে ১৩৯৯৯ রুপিতে। তবে বাংলাদেশে এটার দাম কত হতে পারে সেটাই দেখার অপেক্ষা। 


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads