BUET question bank PDF Free Download | বুয়েট প্রশ্নব্যাংক

BUET question bank PDF Free Download | বুয়েট প্রশ্নব্যাংক

বুয়েট ভর্তি পরীক্ষার জন্য যারা প্রস্তুতি নিচ্ছে তাদের জন্য আমাদের এই পোস্ট। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে ভর্তি পরীক্ষার প্রশ্ন গুলো কেমন হয় সেটা জেনে রাখা খুব জরুরী। সেজন্যই মূলত আমরা এই পোস্টে বিগত বছরগুলোতে বুয়েট ভর্তি পরীক্ষায় যে সকল প্রশ্নপত্র রয়েছে সবগুলো একসঙ্গে তুলে আনার চেষ্টা করেছি। সকলের সুবিধার কথা বিবেচনা করে বিগত ১০ বছরের বুয়েট ভর্তি পরীক্ষার প্রশ্ন ব্যাংক ফ্রী পিডিএফ ফাইল ডাউনলোড করা অপশন উন্মুক্ত করেছি । 

নিচে বইয়ের ভর্তি পরীক্ষার প্রশ্ন ব্যাংক পিডিএফ ফাইল এর তালিকা দেওয়া রয়েছে। buet question bank PDF Free Download করার জন্য জাস্ট নিচে দেওয়া লিস্টের লিংকে ক্লিক করলেই হবে। 

বইটা ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করে বইয়ের ভর্তি হওয়ার জন্য ব্যাপক প্রস্তুতির প্রয়োজন রয়েছে। বইতে ভর্তি হওয়ার জন্য মানসিকভাবে আগে থেকেই প্রিপারেশন নেওয়া জরুরি। বিশেষ করে উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রত্যেকটা সাবজেক্ট খুব ভালোভাবে আয়ত্ব করে রাখা উচিত। সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে পদার্থ বিজ্ঞান রসায়ন এবং উচ্চতর গণিত এই সাবজেক্ট গুলোকে। কারণ বুয়েট ভর্তি পরীক্ষায় মূলত এই তিনটি সাবজেক্ট প্রকাশ করা হয়। তাই বুয়েটের ভর্তি পরীক্ষায় ভালো করার জন্য এই তিনটা সাবজেক্টের বেসিক রুলস গুলো যেমন ভাবে জানতে হবে পাশাপাশি অ্যাডভান্স লেভেলের জ্ঞান থাকাও জরুরী। 

যেহেতু বুয়েট ভর্তি পরীক্ষায় প্রচুর প্রার্থীর অংশগ্রহণ করে এবং যে সকল প্রশ্নের সমাধান করতে হয় তা সমাধান করার জন্য খুব সংক্ষিপ্ত সময় থাকে তাই প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে স্বল্প সময় দেওয়ার জন্য প্রচুর প্রচুর প্র্যাকটিস করার প্রয়োজন রয়েছে। সেজন্য যদি বিগত বছরের প্রশ্নগুলোর সম্পর্কে ধারণা থাকে এবং সেগুলো সমাধান করার মতো ক্যাপাবিলিটি থাকে তাহলে খুব সহজেই প্রিপারেশনের ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে যাওয়া সম্ভব। 

BUET question bank PDF Free Download

BUET Admission Question 2019 BUET Admission Question 2018
BUET Admission Question Bank 2017 BUET Admission Question Bank 2016
BUET Admission Question Bank 2015 BUET Admission Question Bank 2014
BUET Admission Question Bank 2013 BUET Admission Question Bank 2012
BUET Admission Question Bank 2011 BUET Admission Question Bank 2010
BUET Admission Question Bank 2009 BUET Admission Question Bank 2008
শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads