আজ কয় রোজা বা আজ কততম রোজা ২০২৩ । রমজানের সময়সূচী ২০২৩

আজ কয় রোজা বা আজ কততম রোজা ২০২৩ । রমজানের সময়সূচী ২০২৩

আজ কয় রোজা বা আজ কততম রোজা অথবা রমজানের সময়সূচী ২০২৩ সম্পর্কে আমাদের আজকের পোস্ট। মাহে রমজান মাস হচ্ছে এবাদত বন্দেগী মাগফেরাত নাজাত এবং রহমতের মাস। এ মাসে পবিত্র কোরআনুল কারিম নাযিল করা হয়েছিল। এ মাসে বান্দারা আল্লাহর পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করেন এবং আল্লাহ পাক তার বান্দাদেরকে ক্ষমা করে দেন। পবিত্র রমজানুল মোবারক মাসে শয়তানকে শৃঙ্খলা বদ্ধ করা হয়। যাইহোক যারা আজ কয় রোজা অথবা আজ কততম রোজা কিংবা রমজানের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন তাদের জন্য নিচে ২০২৩ সালের রমজানের সময়সূচির একটি ছবি দেওয়া হয়েছে পাশাপাশি টেবিল আকৃতিতে সাজিয়ে দেওয়া হয়েছে। 

আজ কয় রোজা বা আজ কততম রোজা ২০২৩ । রমজানের সময়সূচী ২০২৩

আজ কততম রোজা বা আজ কয় রোজা অথবা রমজানের সময়সূচি ২০২৩

২০২৩ সালের রমজানের পূর্ণাঙ্গ সময়সূচি পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন। ইসলামিক ফাউন্ডেশন কর্তৃ ক প্রণীত রমজানের সময়সূচির তালিকা নিচে দেওয়া হল। যদিও সম্পূর্ণ রমজানের সময়সূচি নির্ভর করে চাঁদ দেখার সময়ের উপর। তবে ইসলামে ফাউন্ডেশন চাঁদ দেখার উপর ভিত্তি করেই এ ধরনের সময়সূচী প্রকাশ করে থাকে। তবে যাই হোক আমরা চাই আমাদের রমজান আল্লাহর দরবারে কবুল হোক। যেহেতু আল্লাহ বলেছেন আমাদেরকে এ মাসে মাফ করে দিবেন তাই আমরা উপযুক্ত এবাদত বন্দেগির মাধ্যমে আল্লাহ পাকের দরবার থেকে ক্ষমা আদায় করে নেব ইনশাআল্লাহ। 

আজ কয় রোজা বা আজ কততম রোজা ২০২৩ । রমজানের সময়সূচী ২০২৩

রমজানের সময়সূচী ২০২৩ ঢাকার সাথে অন্যান্য জেলার পার্থক্য

সাধারণত ইসলামিক ফাউন্ডেশন ঢাকা জেলাকে কেন্দ্র করে সময়সূচি প্রণয়ন করে। সেই সঙ্গে ঢাকা জেলার সাথে অন্যান্য জেলার সময়ের পার্থক্য কতটুকু রয়েছে সেটুকু তারা উল্লেখ্য করে দেয়। এখানে আপনাদেরকে দেওয়ার সময়সূচিতে সব কিছুই উল্লেখ করা হয়েছে অর্থাৎ ঢাকার সময়ের সাথে অন্যান্য জেলার কয় মিনিট সময় যোগ করতে অথবা কয় মিনিট সময় বিয়ে করতে হবে তা সহসূচি প্রণয়ন করা হয়েছে। রমজান উপলক্ষে যদিও সব জায়গায়ই রমজানের সময়সূচির সূচি পাওয়া যায় কিন্তু যারা অনলাইনে রমজানের সময়সূচী ২০২৩ অথবা আজকে কত রোজা জানতে চাচ্ছেন তাদের জন্য মূলত আমাদের আজকের এই আয়োজন। আজকে কততম রোজা অথবা আজকে কয় রোজা অথবা রমজানের সময়সূচী ২০২৩ জানার জন্য আমাদের নিচে দেওয়া ছবিটি ডাউনলোড করে মোবাইলে সংরক্ষণ করতে পারি।



Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads