ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায়

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায়

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় 

আমাদের আজকের আর্টিকেলটি খুবই স্পর্শকাতর। কেননা আমরা আমাদের আজকের আর্টিকেলে আলোচনা করব মেয়েদের স্তন বা ব্রেস্ট নিয়ে।এমন অনেক মেয়ের মনে হয়তো প্রশ্ন থাকে যে ছোট ব্রেস্ট কিভাবে বড় করব। বা এত ছোট স্তন দিয়ে স্বামীকে খুশি করতে পারব তো। সকল প্রশ্নের উত্তর আজকে দেওয়া হবে এই ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় আর্টিকেলে। আমাদের মধ্যে এমন অনেক মা-বোনেরা আছেন এই সকল কথা মানুষের সাথে বলতে লজ্জা পান কিংবা শেয়ার করতে লজ্জা পান। কিন্তু এখন আর লজ্জার কোন কারণ নেই। আপনি ইন্টারনেটের মাধ্যমে এখন এই সকল বিষয়ে জানতে পারবেন। তবে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আমাদের  ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় আর্টিকেলটি।

সঠিক ব্রা পরিধান করা

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে সঠিক ব্রা পরিধান করা। মেয়ে জাতির মধ্যে প্রায় সকলেই ব্রা পরিধান করে থাকে। আর এই ব্রা টা যদি সঠিক না হয়, তাহলে শরীরের ক্ষতি হতে পারে।  ব্রেস্ট বড় করার ক্ষেত্রে ব্রা এর ভূমিকা অপরিসীম। সঠিক ব্রা পরিধান না করার ফলে ব্রেস্ট এর সাইজ নষ্ট হয়ে যায়। তাই অবশ্যই ঠিক সাইজের কাপ ব্রা ব্যবহার করুন। আবার ব্রা যাতে খুব বেশি ঢিলা না হয় সেই দিকে খেয়াল রাখুন। আবার যাতে খুব বেশি টাইট  ও না হয়। রাতের বেলায় অবশ্যই ব্রা পড়ে ঘুমাবেন না, রাতে ঘুমানোর আগে ব্রা খুলে ঘুমাবেন। কিংবা আপনি যদি বিকালে ঘুমান তাহলেও ব্রা খুলে ঘুমাবেন। তাছাড়া একটু ফিটিং পোশাক পরিধান করুন যা কিনা আপনার শরীরের সাথে মানানসই। সঠিক ব্রেস্টের সাইজের জন্য এই বিষয়গুলো খুবই গুরুত্বপূর্ণ। কেননা আমাদের মধ্যে অনেক মা-বোনেরাই আছেন যারা কিনা এই বিষয়ে সচেতন না। তারা হয়তো এই বিষয়ে জানেন না কিংবা এই বিষয়ে জানতে লজ্জা পান। তাই এই সকল বিষয়ে জেনে ব্রা পরিধান করুন।

ব্রেস্ট ম্যাসাজ করুন

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে ব্রেস্ট ম্যাসাজ।আপনি যদি আপনার ব্রেস্ট কে বড় করতে চান এবং আগের তুলনায় আরো বেশি বড় করতে চান তাহলে আপনাকে প্রতিদিন ব্রেস্ট ম্যাসাজ করতে হবে। কেননা এর চেয়ে ভালো উপায় আর কিছু নেই। আপনি প্রতিদিন সরিষার তেল গরম করে ম্যাসাজ করতে পারেন। আর সরিষার তেল ছাড়া মধু ব্যবহারও করতে পারেন। বেস্ট বড় করার ঘরোয়া উপায় এর মধ্যে ম্যাসাজ করাটা খুব ভালো কাজ করে। আর এই ম্যাসাজের ফলে আপনার ব্রেস্ট আস্তে আস্তে বড় হবে। প্রথমে আপনি আপনার দু হাত  ঘোষে গরম করে নিন। এরপর গরম হাত দুটো ব্রেস্টের নিচে ধরুন। এখন দু হাত দুধ দিক থেকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। প্রথমে ডান হাত ঘড়ির কাটার দিকে ঘুরান, এরপর বাহাত কাটার উল্টোদিকে ঘুরানো, এইভাবে আপনাকে ম্যাসাজ করতে হবে। এই প্রক্রিয়াটা আপনি প্রতিদিন ১০ থেকে ২০ মিনিট করুন। তাহলে দেখবেন আপনার ব্রেস্ট আগের তুলনায় অনেকটাই বড় হয়েছে। আর এই প্রক্রিয়াটা হল প্রাকৃতিক প্রক্রিয়া।

ব্যায়াম করুন

ব্যায়াম করার ফলে আপনার ব্রেস্টের আকার বৃদ্ধি করা সহজ হবে। ব্যায়াম আপনার শরীরের সৌন্দর্যকে সমৃদ্ধ করে তোলে। ব্যায়াম করার মাধ্যমে আপনি আপনার  ব্রেস্ট  এর একটি সুন্দর সাইজ পাবেন। তাই প্রতিদিন নির্দিষ্ট সময় এবং নির্দিষ্ট কিছু ব্যায়াম করুন। ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে সঠিকভাবে ব্যায়াম করা। 

পুশ আপ করুন 

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে পুষ আপ করা।ব্রেস্ট বাড়ানোর ক্ষেত্রে এটি খুব কার্যকরী ব্যায়াম। প্রথমে মাটিতে উপু হয়ে শুয়ে পড়ুন। তারপর পা হালকা তুলুন। পায়ের চিটো গুলো রাখুন পায়ের আঙ্গুলের ওপর ভর করে।তারপর হাতের ওপর চাপ দিয়ে শরীরকে উপরে তুলুন। বডিকে উপরে তুলে কয়েক সেকেন্ড রেখে, প্রথমে বাঁ হাত ডান দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। এরপর ডান হাত বাম দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। এবার আবার বডিকে নিচে নামান। এভাবে কয়েকবার করতে থাকুন। আর এই পুশ আপ করার ফলে আপনার  ব্রেস্ট এর আকার আগের তুলনায় বড় হবে।

ওয়াল পুশ আপ করুন

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে ওয়াল পুশ আপ। এই ব্যায়ামটি করা খুব সহজ। এই ব্যায়ামে প্রথমে দেয়ালের ওপর ভর দিয়ে পুশ আপ করতে হয়। প্রথমে দেয়ালের ওপর হাতগুলো সোজা ঠেকিয়ে দাঁড়ান। এরপর পা গুলো একটু দেয়ালের দিকে দূরে রাখুন। এখন যেভাবে মাটিতে সাধারণত  পুশ আপ করতেন ঠিক সেভাবেই দেয়ালের ওপর ভর দিয়ে পুশ আপ করুন। এই ব্যায়ামটি আপনার স্তনকে আগের তুলনায় বড় করতে সাহায্য করবে। ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায়ের মধ্যে এই ব্যায়ামটি খুবই কার্যকরী।

ডাম্বেল ফ্লাই

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে ডাম্বেল ফ্লাই। প্রথমে আপনি মাটিতে সোজা হয়ে শুয়ে পড়ুন।এখন হাতে দুটো ডাম্বেল নিন। খেয়াল রাখবেন ডাম্বেল গুলো যাতে ও যদি হালকা হয়। আর এই ডাম্বেল গুলোর ওজন সাধারণত ৫ কেজি হলেই হবে। এবার হাত সোজা বুকের উপর দিয়ে যান। হাত হালকা  ব্যান্ড থাকবে। হাতগুলো একবারে সোজা হবে না। এবার বুকের উপর নিয়ে গিয়ে তারপর হাতের কনুই মাটিতে রাখুন। এইভাবে করে কয়েকবার করুন। দেখবেন আপনার স্তন আগের তুলনায় অনেকটাই বড় হয়ে গেছে।

সঠিক খাবার সেবন করুন

সঠিক খাবার সেবন করার মাধ্যমে ব্রেস্ট বড় করা সম্ভব। সাধারণত বলতে গেলে যারা একটু রোগা হয় তাদের এই সমস্যাটা বেশি হয়ে থাকে। এ সকল মেয়েদের অবশ্যই খাবারের দিকে নজর দিতে হবে। সঠিক পুষ্টিকর খাবার বেশি করে খেতে হবে। যেমন দুধ ডিম ফল শাক-সবজি ডাল এসব খাবার বেশি করে সেবন করতে হবে। যখন আপনি ঠিকঠাক মতো খাবার খাবেন তখন দেখবেন আপনার স্তনের সাইজও ঠিক হবে। তাই নিজের শরীরের প্রতি যত্নবান হন। দুশ্চিন্তা করবেন না এবং ঠিকমত ঘুমান।  ব্রেস্ট বড় হওয়ার পেছনে বয়সটাও দায়ী, যখন আপনার বয়স বাড়বে তখন দেখবেন আপনার ব্রেস্ট এর সাইজও বাড়বে। তাই বলা যায় যে ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে সঠিক খাবার সেবন করা।

সয়াবিন

ব্রেস্ট এর আকার না বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ হলো শরীরের  ইস্টোরজেনের মাত্রা কম হওয়া। এটি ব্রেস্টার আকার বৃদ্ধি করার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর সয়াবিনে রয়েছে ইস্টোরজেন।তাই সয়াবিন খাওয়া শুরু করুন। সয়াবিন খেলে শরীরে ইস্টোরজেন মাত্রা বেড়ে যাবে। যার ফলে ব্রেস্ট বড় হওয়া শুরু করবে। এছাড়া সয়াবিনের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন।

পেঁপে খান

ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় এর  মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে পেঁপে খাওয়া। পেঁপে শুধু পেট সারিয়ে তোলে না পেটের সঙ্গে মুখ এবং ব্রেস্ট কে সুন্দর করতে সাহায্য করে। পেঁপে এবং দুধ একসাথে গ্রহণ করলে স্তনের আকার বৃদ্ধি পায়। 

এতক্ষণ আমরা আলোচনা করছিলাম ব্রেস্ট বড় হওয়ার ঘরোয়া উপায় সম্পর্কে। প্রতিটি মেয়ে মানুষের জন্যই এই বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ। কেননা সব মেয়ে মানুষই চায় যাতে তার ব্রেস্ট দেখতে আকর্ষণীয় হয়। আর এই সকল বিষয়গুলো তারা কারো সাথে শেয়ার করতে পারে না। ফলে অনেক সময় ভুল পদক্ষেপ গ্রহণ করে ফেলে। আর এই ভুল পদক্ষেপ গ্রহণ করার ফলে তাদের জীবনের ওপর খারাপ প্রভাব পড়ে। ব্রেস্ট বড় করার আরেকটি উপায় হচ্ছে সার্জারি করা। কিন্তু সার্জারি করে ব্রেস্ট বড় করাটা আমার কাছে সঠিক মনে হয় না। এই সার্জারির ফলে শরীরে নানান ধরনের ক্ষতি হয়ে থাকে।তাই আমার মতে কোন ধরনের সার্জারি না করে প্রাকৃতিকভাবে ব্রেস্ট বড় করার চেষ্টা করাটাই অন্যতম।

আর্টিকেলের বিষয়টি ছিল ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় সম্পর্কে। আশা করি আপনারা সবাই বিস্তারিতভাবে ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন। আপনাকে আমাদের আজকের আর্টিকেল ব্রেস্ট বড় করার ঘরোয়া উপায় সম্পর্কে পড়ার জন্য ধন্যবাদ। 


Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads