ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক আজ আমি আপনাদের সাথে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এই বিষয় নিয়ে আলোচনা করব ।কারন আমরা হয়তোবা অনেকেই জানিনা ওয়েবসাইট খুলে টাকা ইনকাম করা যায় এই বিষয়ে। আপনারা যদি একটি ওয়েবসাইট থাকে এবং সেই ওয়েবসাইট থেকে লাইফ টাইম পেসিভ ইনকাম করতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন আজকে আমরা আপনাদের সাথে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এবং কি কি পদ্ধতি অবলম্বন করা যায় এই বিষয় নিয়ে সম্পূর্ণ ধরনের আলোচনা করব। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাক ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এই বিষয় নিয়ে।

ওয়েবসাইট কি?

আমাদের সর্বপ্রথম প্রশ্ন হচ্ছে ওয়েবসাইট কি আমরা এই বিষয়ে হয়তোবা কেউ জানি আবার হয়তোবা কেউ জানে না। তাই সর্বপ্রথমে আমরা ওয়েবসাইট নিয়ে আলোচনা করতে চাই। ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এ বিষয়টি নিয়ে মনোযোগ সহকারে পড়ার  অনুরোধ রইল। ওয়েবসাইট হলো কোন নির্দিষ্ট ওয়েব সার্ভারে রাখা বিভিন্ন ধরনের ওয়েব পেজের সমষ্টি যা আমরা ইন্টারনেট ব্যবহার করে কম্পিউটারে স্মার্টফোন অথবা অন্যান্য স্মার্ট ডিভাইসের মাধ্যমে এক্সেস করে দেখতে পারি।। বিভিন্ন তথ্য বলতে মূলত বিভিন্ন লেখা ছবি ভিডিওসহ ডিজিটাল তথ্যের সমাবেশ কে বুঝায়। যতই দিন যাচ্ছে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ব্যক্তিগত কাজে  কিংবা প্রতিষ্ঠানের কাজে ওয়েবসাইটের কোন বিকল্প নেই।

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তি যুগ এই সময়ে যেকোনো কিছুর প্রয়োজনে আমরা গুগলে সার্চ দিয়ে থাকি। ফলস্বরূপ বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন সার্চ রেজাল্ট নিয়ে আমাদের সামনে হাজির হয়। তাহলে বুঝতেই পারছেন ওয়েবসাইট কতটা গুরুত্বপূর্ণ। আমাদের মধ্যে অনেকেই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে চাই কিন্তু অনেকে জানে না ওয়েবসাইট থেকে কিভাবে টাকা আয় হয়। আবার সঠিক গাইড লাইনের অভাবে অনেকে সেটাকে বাস্তবে রূপ দিতে পারে না। ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় তার অনেকগুলো উপায় আছে আপনি যদি এই সকল উপায়ে আয়ত্ত করতে পারেন তাহলে খুব সহজেই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

যে কয়েকটি ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করা যায় সেগুলোর মধ্যে হলো যেমন:- গুগল এডসেন্স, এ ফিলিয়েট মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, লোকাল বিজ্ঞাপন বা স্পেস সেল, পেড রিভিউ, ট্রাফিক সেল, লিংক শেয়ার করে ইনকাম, ই-কমার্স ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন। আপনি যদি সঠিক দিক নির্দেশনা অনুসরণ করতে পারেন তাহলে উপরে দেখানো পদ্ধতি গুলোর সাহায্যে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনাকে অবশ্যই ঠিক সঠিক নির্দেশনা অনুসরণ করতে হবে এবং গঠন পরিশ্রমের মাধ্যমে আপনি ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

গুগল এডসেন্স দিয়ে ওয়েবসাইট থেকে কিভাবে  আয় করা হয়

গুগল এডসেন্স দিয়ে ওয়েবসাইট থেকে কিভাবে আয় করা হয়। ওয়েবসাইট থেকে টাকা আয় করার সবচেয়ে জনপ্রিয় কার্যকর একটি প্ল্যাটফর্ম হচ্ছে গুগল এডসেন্স। পৃথিবীতে আরও অনেকগুলো অ্যাড সেন্স নেটওয়ার্ক রয়েছে কিন্তু সবচেয়ে জনপ্রিয় হলো গুগল এডসেন্স। বর্তমানে পৃথিবীতে কোটি কোটি ওয়েবসাইট রয়েছে সে সকল ওয়েবসাইট গুগল এডসেন্স থেকে খুব ভালো  পেসিভ ইনকাম করছে। এখন প্রশ্ন হল আপনার যদি কোন ওয়েবসাইট থাকে সেটি গুগল এডসেন্স অ্যাপ্লাই করলে কি আমর ইনকাম শুরু হবে।

উত্তর হচ্ছে না। গুগলের বেশ কিছু নিয়ম কানুন রয়েছে। গুগল এডসেন্স এর কিছু গাইডলাইন ও নীতিমালা মেনে আপনাকে ওয়েবসাইট পরিচালনা করতে হবে। আপনাকে ভালো কনটেন্ট লিখতে হবে প্রতিদিন একটি ভালো এমাউন্ট ভিজিটর আপনার ওয়েবসাইটে আসতে হবে। এসব নিয়মকানুন মেনে চললেই গুগল এডসেন্স এপলাই করতে পারবেন। মোটকথায় আপনার ওয়েবসাইটে যদি ভালো কনটেন্ট থাকে এবং ভাল ভিজিটর আসে তাহলে গুগল এডসেন্স থেকে সহজে ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন। আপনার যদি ইংরেজি কন্ঠে হয় তাহলে ভালো কস্ট পার্ট ক্লিক  পাবেন, তাহলে গুগল এডসেন্স থেকে ১০০ থেকে ৫০০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। অনেকে প্রশ্ন করে থাকে বাংলা ওয়েবসাইট থেকে আয় করা যায় কিনা? আপনারা যদি বাংলা ভাষায় কন্টেন্ট হয় তাহলে মোটামুটি কস্ট পার ক্লিক পাবেন তাহলে গুগল অ্যাডসেন্স থেকে ১০০ থেকে ১০০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। এখন আলোচনা করব একটি ওয়েবসাইট খোলা থেকে শুরু করে একদম এডসেন্স রেডি ওয়েবসাইট কিভাবে তৈরি করবেন কোথায় পাবেন?

আর্টিকেল লেখার একটি সুন্দর ও এডসেন্স রেডি ওয়েবসাইট অর্ডিনারি আইটি আপনাকে বানিয়ে দেয়। ওয়েবসাইটের ডোমেইন হোস্টিং আমরাই ক্রয় করে দেব। ওয়েবসাইটে ৩০ টি ইউনিট বাংলা আর্টিকেল আমরাই পাবলিস্ট করে দেব ফ্রিতে। মোট কথাই ওরডিনারি আইটিআইটির সম্পূর্ণ ওয়েবসাইট আপনাকে বানিয়ে দেবে। এছাড়াও কিভাবে বাংলা ব্লগ লিখবেন তার সমস্ত কিছু একটি কোর্সের মাধ্যমে আপনাকে লিখতে হবে। সেটিও ওয়েবসাইট প্যাকেজ এর অন্তর্ভুক্ত। অনেক প্রফেশনাল টিপস এন্ড টি অন্তর্ভুক্ত রয়েছে আর্টিকেল রাইটিং  কোর্স। দাস সম্পূর্ণ করলে আপনি নিজেই আপনার ওয়েবসাইটের জন্য প্রফেশনাল আর্টিকেল রাইটিং করতে পারবেন।

আপনার ওয়েবসাইটে আর্টিকেল এডসেন্স সেটআপ করতে এবং অ্যাপ্রুভ করাতে অলটি আইটি আপনাদের সাহায্য করবে এবং ওয়েবসাইটটি এসইও করতে আপনাকে সহায়তা করবে। আপনার ওয়েবসাইটে প্রিমিয়াম থিম থ্রাপ এবং ওয়েবসাইট সিকিউরিটি এ সব কিছুই এই প্যাকেজের অন্তর্ভুক্ত। এছাড়াও উপরে উক্তি ধাপে যদি কোন সমস্যায় পরে নে ছাড়া ওয়েবসাইট সংক্রান্ত ভবিষ্যতে যেকোনো ধরনের সমস্যা বলে অডিনারি আইডির সাথে যোগাযোগ করলে সমস্যা সমাধান পেয়ে যাবেন একদম ফ্রিতে।

আইডির এডসেন্স রেডি ওয়েবসাইট ও ৩০টি পোস্ট প্যাকেজ যা যা পাবেন

* ডোমেইন

* হোস্টিং

* সম্পূর্ণ ওয়েবসাইট ডিজাইন

* প্রিমিয়াম থিম

* এসইও

* গুগল এডসেন্স অ্যাপ্রুয়াল সাপোর্ট

* তিরিশ ইউনিট ব্লক পোস্ট

* প্রফেশনাল ব্লগ লিখার অনলাইন কোর্স

* আজীবন ফ্রী সার্ভিস

বাংলা  ওয়েবসাইট থেকে আয়

আপনারা যদি একটি ওয়েবসাইট থেকে থাকে তাহলে আপনি নিজের ওয়েবসাইটে আরটিকে লিখে আয় করতে পারবেন। আর্টিকেল লিখে আয় করা বর্তমানে খুব জনপ্রিয় একটি মাধ্যম। বর্তমানে বাংলা ভাষার আর্টিকেল লিখে বাংলা ওয়েবসাইট থেকে আয় করা যায়। আপনার যদি কোন ওয়েবসাইট না থাকে তাহলে আপনি অটিনারি আইটিআই ওয়েবসাইটে আরডিকে লিখে আয় করতে পারবেন।

পেইড রিভিউ কন্টেন দিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয়

প্রযুক্তির উৎকর্ষতা বাড়ার সাথে সাথে কনটেন্ট ক্রিয়েশন ইন্ডাস্ট্রি দিন দিন বড় হচ্ছে। একজন ভালো মনের কনটেন্ট রাইটার ভার্টিকেল রাইটার এর চাহিদা অনেক বেশি। আপনি যদি একটি ভালো মানের ওয়েবসাইট তৈরি করতে পারেন তাহলে বিভিন্ন প্রতিষ্ঠান আপনাকে নিয়ে তাদের প্রোডাক্ট এর পেইড রিভিউ করিয়ে নেবে যেখান থেকে আপনি আয় করতে পারবেন। আবার সেই রিভিউ আপনি আপনার ওয়েবসাইটে প্রকাশ করে বিভিন্ন ক্রেতার কাছে সেই প্রোডাক্ট কিংবা সার্ভিস পৌঁছে দিলে এফিলিয়েশনের মাধ্যমে সেখান থেকেও আয় করতে পারবেন।

ই-কমার্স ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

পুরো পৃথিবীতে অনলাইন কেনাকাটার প্রচলন অনেক আগেই শুরু হয়ে  গিয়েছে। বর্তমানে আমাদের দেশেও অনেক লোক অনলাইন কেনাকাটায় আগ্রহী হয়ে উঠেছেন। তাই অনলাইনে কোন পণ্য ক্রয় বা বিক্রয় এর জন্য ই-কমার্স ওয়েবসাইটের কোন বিকল্প  কল্পনায় করা যায় না। ই-কমার্স ওয়েবসাইটের সুবিধা হচ্ছে একটি ওয়েবসাইট থেকে আপনার প্রতিষ্ঠানের সকল পণ্য খুব সহজেই অনেক মানুষের কাছে পৌঁছে দেয়া যায়। ই-কমার্স ওয়েবসাইটে বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করতে পারবেন। এর মধ্যে রয়েছে ছেলে বা মেয়েদের ফ্যাশন পণ্য, ডিউটি পণ্য, ইলেকট্রনিক গেজেট, অনলাইন বুক শপ, আসবাবপত্র, কৃষিপর্ণ ইত্যাদ।

আপনি চাইলে আপনার প্রতিষ্ঠানের পণ্য অথবা অন্য কারো পণ্য আপনার ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করতে পারবেন খুব সহজেই। ওয়েবসাইটে পণ্য বিক্রি করার জন্য প্রথমে আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করে নিতে হবে। এরপর পর্নের ছবি পর্নের বিস্তারিত আপনার ওয়েবসাইটে উল্লেখ করতে হবে। আপনার ওয়েবসাইট যেন ইউজার ফ্রেন্ডলি হয় সে বিষয়ে আপনার খেয়াল রাখতে হবে। আপনার ওয়েবসাইটে পেমেন্ট সিস্টেম থাকতে হবে। সবচেয়ে বড় কথা আপনার ওয়েবসাইটের বিশ্বস্ততা মানুষের মধ্যে গড়ে তুলতে হবে তাহলে মানুষ বিভিন্ন পণ্য আপনার ওয়েবসাইট থেকে ক্রয় করবে।


শেষকথা

প্রিয় পাঠক এতক্ষণ আমরা আপনাদের সাথে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এই বিষয় নিয়ে আলোচনা করছিলাম। আপনারা যদি এই বিষয়ে জ্ঞান অর্জন করতে চান তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত। পড় আমাদের জীবনে ওয়েবসাইটের গুরুত্ব কতটুকু আশা করি আপনারা আমাদের আর্টিকেলটি পড়লেই বুঝতে পারবেন। একটি ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো মানুষ তার প্রয়োজনীয় ইনফরমেশন পেয়ে যাচ্ছে একই সাথে ওয়েবসাইটের মালিক ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারছে তাই আপনাদেরও আমাদের আর্টিকেলটি ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় মনোযোগ দিয়ে পড়া উচিত। ধন্যবাদ। 


Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads