আবারো বাজেট কিলার ইনফিনিক্স হট 20এস এল দারুন সব সুবিধা নিয়ে

 

আবারো বাজেট কিলার ইনফিনিক্স হট 20এস এল দারুন সব সুবিধা নিয়ে
ইনফিনিক্স হট 20এস 

ইনফিনিক্স প্রথম থেকেই বাজারে সাধ্যের মধ্যে ভালো মানের স্মার্টফোন উপহার দিয়ে আসছে। এবারও তার ব্যতিক্রম কিছু নয়। যদিও বর্তমান সময়ে স্মার্টফোনের প্রচুর দাম বৃদ্ধি পেয়েছে। বাজেট রেঞ্জের স্মার্ট ফোন ক্রেতাগণ বর্তমানে চাহিদা অনুসারে প্রয়োজনীয় ফিচার সম্বলিত স্মার্টফোন পাচ্ছে না। মিডিয়াম বাজেটে কিছুদিন আগেও যে সকল স্মার্টফোনগুলো পাওয়া যেত কিন্তু বর্তমানে একই দামে স্মার্টফোন পাওয়া যাচ্ছে না। মিড রেঞ্জের স্মার্টফোনের দাম বর্তমানে প্রচুর আয়ত্বের বাইরে চলে গেছে। 

মন্দার এই মার্কেটে ইনফিনিক্স তাদের মিড রেঞ্জের স্মার্টফোনে ক্রেতাদের জন্য সুখবর নিয়ে আসলো। ইনফিনিক্স হট ২০এস স্মার্টফোনটির এর রয়েছে একগাদা সব ফিচার যেগুলা এই দামের মধ্যে অন্যান্য ব্র্যান্ড দিতে অক্ষম। নিচে আমরা এই ফোনটি কি কি ফিচার নিয়ে বাজারে এসেছে সে সম্পর্কে আলোচনা করব। তবে এক কথায় বলতে হয় 20 হাজার টাকা বাজেট রেঞ্জে যত ফিচার এই স্মার্টফোনের রয়েছে সেটা অকল্পনীয়। 

ইনফিনিক্স হট ২০এস ডিজাইন এবং ডিসপ্লে

বর্তমানে ট্রেন্ডি ডিজাইন গুলোর মধ্যে ইনফিনিক্স এর নতুন সিরিজের ফোনটিকেও রাখা যায়। আকর্ষণীয় ডিজাইন করা হয়েছে এই ফোনের। বলা যায় সচরাচর ইনফিনিক্স ফোন গুলোর তুলনায় এটি ডিজাইনের দিক থেকে একটু নতুনত্ব পেয়েছে। বক্সের আকৃতির এই ফোনটির পেছনের দিকে সুন্দর ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। বাজারে প্রচলিত অন্যান্য স্মার্টফোনের মতো এটার ডিজাইন ইউনিক বলা যায়। ফোনটিতে সামনে রয়েছে পাঞ্চ হোল ক্যামেরা । সব মিলিয়ে বলা যায় ফোনটির ডিজাইন বেশ মডার্ন। 

এটাতে রয়েছে বিশাল আকৃতির ডিসপ্লে যার সাইজ 6.78 ইঞ্চি এবং এটা একটা ফুল এইচডি প্লাস ডিসপ্লে। তবে আশ্চর্যের বিষয় হচ্ছে এটা তে রয়েছে ১২০হার্জ রিফ্রেশ রেট। ডিসপ্লে রেজুলেশন ভালো রাখা হয়েছে। এছাড়াও ইনফিনিক্স এই ডিসপ্লেকে বলছে হাইপারভিশন গেমিং-প্রো ডিসপ্লে, যাতে ভ্যারিয়েবল রিফ্রেশ রেট রয়েছে।

ইনফিনিক্স হট ২০এস এর পারফর্মেন্স

বাজেট রেঞ্জের স্মার্টফোনগুলোতে সাধারণত পারফরমেন্সের দিক দিয়ে দুর্বলতা থাকে। আমরা দেখেছি যে সাধারণত কম বাজেটের অথবা মিড রেঞ্জের স্মার্টফোনগুলোতে পারফরমেন্সের ড্রপ করে। কিন্তু ইনফিনিক্স এখানেও চমক দেখিয়ে দিল কারণ ইনফিনিক্স হট ২০এস ফোনের রয়েছে হেলিও জি96 প্রসেসর বেশ শক্তিশালী। আমরা সাধারণত হেলিও জি96 প্রসেসরগুলো 20000 টাকার উপরের দামের স্মার্টফোন গুলোতে দেখেছি। বলা যায় যে,  জি96 পারফরমেন্সের দিক দিয়ে স্ন্যাপড্রাগন ৭২০জি  প্রসেসরের সমান। সোজাসাপ্টা কথা হচ্ছে যে দামে এই ফোনটি দিচ্ছে সেই দামে অবশ্যই পয়সা উসুল হবে। 

এছাড়াও এতে রয়েছে 8 জিবি র‍্যামএবং 128gb স্টোরেজ । ভার্চুয়ালি র‍্যাম   এক্সটেন্ড করার অপশন থাকছে যেটা 13 জিবি পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। যদি 128 জিবি স্টোরেজ যথেষ্ট তার পরেও এটাতে এক্সট্রা এইচডি কার্ড ইনক্লুড করার অপশন রেখেছে। 

এছাড়াও এই ফোনটিতে থাকছে 5000mh ব্যাটারি 18 ওয়াট ফাস্ট চার্জার। এই ফোন আবার ৫ওয়াট রিভার্স চার্জিংও সাপোর্ট করে।অ্যান্ড্রয়েড ১২-বেসড এক্সওএস ১২ দ্বারা চলবে ফোনটি।  স্টেরিও স্পিকার এবং সাঈদ মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এই ফোনটিতে। 

ইনফিনিক্স হট ২০এস এর ক্যামেরা

ইনফিনিক্স হট ২০এস এর ক্যামেরা হিসেবে থাকছে 50 মেগাপিক্সেল এর ট্রিপল ক্যামেরা সেটআপ যেটাতে 50 মেগাপিক্সেল মেন সেন্টারে পাশাপাশি দুইটি 2 মেগাপিক্সেল এর সেন্সর রয়েছে। ১৪৪০পি রেজুলেশনে ভিডিও করা যাবে এই ক্যামেরা দিয়ে পাশাপাশি এই ফোনটিতে রয়েছে 8 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা যেটাতে 1080পি রেজুলেশনে ভিডিও করা সম্ভব। এখন আমরা বুঝতে পারছি যে ক্যামেরাতেও ইনফিনিক্স কমতি কিছু রাখেনি। 

ইনফিনিক্স হট ২০এস এর দাম 

128gb স্তরেজ এবং 8 জিবি র‌্যাম ভেরিয়েন্ট এর এই ফোনটিতে ফোনটির দাম ধরা হয়েছে 18 হাজার 999 টাকা। আমাদের কাছে মনে হচ্ছে এই বাজেটে এই ফোনটি যে সকল ফিচার প্রোভাইড করছে তা যথেষ্ট ভালো। 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads