মেয়েদের জন্য অনলাইন জব

মেয়েদের জন্য অনলাইন জব

মেয়েদের জন্য অনলাইন জব

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক আজ আমরা আপনাদের সাথে মেয়েদের জন্য অনলাইন জব সম্পর্কে আলোচনা করব। যারা  মেয়েদের জন্য অনলাইন জব সম্পর্কে আগ্রহী বা জানতে চান তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। আজ ইন্টারনেট প্রযুক্তির ফলে মেয়েদের ঘরে বসে রোজগার করার প্রচুর সুযোগ সুবিধাগুলো হয়ে উঠেছে।

তাই আপনিও যদি সাধারন ইন্টারনেটের জ্ঞান দেখে থাকেন তাহলে এই ঘরে বসে মেয়েদের জন্য অনলাইন জব করার উপায় গুলোর মাধ্যমে প্রচুর ইনকাম করতে পারবেন। মেয়েদের স্বাবলম্বী হওয়া খুবই প্রয়োজন। শুধুমাত্র অর্থের চাহিদার জন্য নয়। নিজস্বতা, ব্যক্তিত্ব, অন্যের কাছে নিজেকে ছোট প্রতিপন্ন না হওয়ার জন্য কিংবা পরিবারকে সাহায্য করে মাথা তুলে বাঁচার জন্য,  সবক্ষেত্রেই মেয়েদের স্বাবলম্বী হওয়ার দরকার আছে।

আর যারা বাড়ির বাইরে সময় দিয়ে চাকরি করতে চান না তারা বেছে নিতে পারেন অনলাইন প্লাটফর্ম কে। যার মাধ্যমে মেয়েদের জন্য অনলাইন জব করা খুবই একটি সহজ ব্যাপার। যার মাধ্যমে বিজনেস করে কিংবা অন্য কোন কাজ করে,  তাতে নানান আনুষাঙ্গিক চাহিদা মেটাতে পারেন।

 মেয়েদের জন্য অনলাইন জব/ ঘরে বসে অনলাইনে আয় করার উপায়

 সরকারি চাকরি যারা করতে চান না, কিংবা যারা বিবাহিত, ঘর সামলাতে সামলাতে তারাও বেছে নিতে পারে এই পদ গুলি। আসুন জেনে নেই কোন পণ্যটি অনলাইন জব আইডিয়া মেয়েদের জন্য সেরা।

 খাবার ডেলিভারি

আপনি নিশ্চয়ই পরিবারের সকলের জন্য রান্না করেন। তারা আপনার রান্নায় মুগ্ধ হয়ে তারিফ করে প্রায় । সেই চিন্তা কে কাজে লাগান। রান্না করুন প্রয়োজন অনুযায়ী। অর্ডার নিন। ডেলিভারি দিন বাড়িতে, কোন উৎসব বা ফাংশন, জন্মদিনের বাড়িতে বা দপ্তরে দপ্তরে কাজ  করে কর্মীদের।

প্রকৃতিক উপায়ে চুল সিল্কি করার উপায়

লিভারের জন্য কাউকে রেখে দিন কাজে। আর নিজের ডেলিভারির জুতসই একটা নাম ও দিয়ে দিন। আপনার নিজের ব্যবসায়ী দেখুন না কত রমরমিয়ে চলে। এটা হচ্ছে মেয়েদের জন্য অনলাইন জব এর একটি অন্যতম বিষয়।

 বেকারি ব্যবসা

বেকারি ব্যবসা ও গুরুত্ব বেড়েছে বর্তমানে। তবে বেকারি আর হোম ডেলিভারি দুটিকেই  এক  ভেবে ফেলল ভুল হবে। হোম ডেলিভারিতে যেখানে আপনি নিজে রান্না করছেন, সেখানে বেকারির ব্যবসা কিন্তু আপনি করে না করে ও করতে পারে।

হ্যাঁ এবার এটা হতে পারে আপনি নিজে বেকারি ব্যবসা খুলছেন, সেখানে নিজে আপনি জিনিস তৈরি করেন না চাইলে অন্যের থেকে বেকারি আইটেম কিনে সেগুলো অধিক দামে বিক্রি করতে পারেন। তবে বেকারি ব্যবসা কিন্তু বর্তমানে খুবই জনপ্রিয়। এটা হতে পারে মেয়েদের জন্য অনলাইন জব।

 কনটেন্ট রাইটিং

ঘরে বসে অনলাইনে একটি জনপ্রিয় কাজ হল কনটেন্ট রাইটিং। অনলাইন প্লাটফর্ম আছে যারা কনটেন্ট রাইটিং  ন্যায়  ও রাইটার খোঁজে । আপনি যদি ফেসবুক, হোয়াটস হোয়াটস অ্যাপ ইত্যাদি টুকিটাকি লেখেন, তাহলে অবশ্যই কনটেন্ট রাইটিং আপনার জন্য উপযুক্ত।

মেয়েদের তাড়াতাড়ি লম্বা হওয়ার উপায়

কনটেন্ট রাইটার যারা খুঁজছে তাদের সাথে যোগাযোগ করুন। কিংবা যোগাযোগ করুন যে কোন সংবাদপত্র বা নিউজ চেলেন এর সাথে। প্রতিশব্দ কিছু তারা আপনাকে অর্থ দেবে। এবং তারা আপনাকে  টপি ও দিয়ে দেবে।

আপনার মাধ্যমে ক্রিয়েটিভ কিছু জিনিস থাকলে, বা আপনি ক্রিয়েটিভ হলে কিংবা আপনার লেখার মধ্যে ক্রিয়েটিভিটি থাকলে আপনি অবশ্যই কনটেন্ট রাইটিং এ এক্সপার্ট হয়ে ঘরে বসে করতে পারেন অর্থ উপার্জন। মেয়েদের জন্য অনলাইন জবের ক্ষেত্রে এটি একটি বেস্ট অনলাইন জব।

 ফ্রিল্যান্স রাইটিং

অনলাইনে আয় করার সবচেয়ে জনপ্রিয় উপায় হচ্ছে এটি। ওয়েব সাইট থেকে আয় করা যায় সেইসব ওয়েবসাইটে প্রথম আপনাকে নিজের নাম নথিভুক্ত করতে হবে বা একাউন্ট খুলতে হবে। এবার নিজের দক্ষতা অনুযায়ী কাজের জন্য এপ্লাই করতে হবে আপনাকে। কি কি পারেন ও কি কি করেন সেই তালিকা দেখে নিয়ে আপনাকে তারা কিছু প্রজেক্ট দেবে। আবার ক্ষেত্রে আপনাকে কাজগুলো বেছে নিতে হবে। টাইমলি কমপ্লিট করতে পারলে ঘন্টা হিসেবে ইনকাম করা যায় এখানে।

 অনলাইন টিউশন

অনলাইনে টিউশন করেও আপনি অর্থ উপার্জন করতে পারেন। ধরুন আপনি অনেক উচ্চশিক্ষিত, বাড়িতে বসে আছেন, চাকরি পাননি বা চাকরির চেষ্টা করছেন। নিচু ক্লাস থেকে শুরু করে আজ পর্যন্ত যে কোন বোর্ডের ছেলেমেয়েদের পরান। সপ্তাহে দুই থেকে তিন দিন একটি করে ব্যাস করুন । আপনার চাকরিতে স্টাতিও পড়াশোনা গুলি অনেক সাহায্য করবে।

হরমোনের সমস্যা বোঝার উপায়

 ইউটিউব চ্যানেল

অনেকে বলে ইউটিউব চ্যানেল খুললে অর্থ উপার্জন হয় না।  হ্যাঁ ইউটিউব  চ্যানেল খোলা মাত্র আপনি অর্থ উপার্জন করতে পারবেন না। অর্থ উপার্জন করতে গেলে যে কোন জিনিসের উপরে বিশ্বাস ভরসা ও ধৈর্য রাখতে হবে।

আপনি যে জিনিস গুলি করতে ভালোবাসেন সে রান্না থেকে শুরু করে যেকোনো জিনিস পত্র হতে পারে,  হতে পারে কবিতা পাঠ, হতে পারেন না অথবা গান কিংবা পড়াশোনা অথবা খাওয়া-দাওয়া, হতে পারে কোন এক্সপেরিমেন্ট, যেকোনো কিছু করতেও মানুষজনকে দেখাতে আপনার নিজের ইউটিউব চ্যানেল খুলুন।

ধীরে ধীরে আপনার চ্যানেলের সাবস্ক্রাইব ভিউয়ার্স বাড়লে আপনি বছর দুয়েক পর থেকে লাখ টাকা ইনকাম করতে পারেন। এখন তো অনেকে খাওয়া-দাওয়া করে নিজের ইউটিউব চ্যানেল থেকে অর্থ উপার্জন করে থাকে। মেয়েদের জন্য অনলাইন জব এটি আরও সহজ উপায়।

 সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলিং অথবা সোশ্যাল মিডিয়া ম্যানেজার

অনেক বড় বড় কোম্পানি রয়েছে যারা তাদের নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল করার জন্য বা বিজনেস করার জন্য সোশ্যাল মিডিয়ায় ম্যানেজার হিসেবে অনেক কে নিযুক্ত করেন। এবং তার জন্য তারা আপনাকে অনেক পেমেন্ট করবে। বাড়িতে বসে নিজের ফোন থেকে বা ল্যাপটপ থেকে খুব সহজে আপনি এই উপায়ে অর্থ উপার্জন করতে পারবেন।

 কোন একাডেমির শিক্ষক হিসেবে অনলাইন  জব

একাডেমি, ওয়াইফাই স্টাডি, বাই জুস ইত্যাদি নানা বড় বড় একাডেমির প্ল্যাটফর্ম রয়েছে ইউটিউব এ, সাথে নানান অ্যাপসের মাধ্যমে তারা নিজেদের পড়াশোনা ছাত্রছাত্রীদের কাছে পৌঁছে দেয়। আপনি তাদের সাথে যোগাযোগ করে তাদের এডুকেটর হিসেবে নিজেকে নিযুক্ত করতে পারলে বাড়িতে বসেই সেই একাডেমির শিক্ষক হিসেবে অর্থ উপার্জন করতে পারবেন।

 অনলাইন ডাটা এন্ট্রি জব অথবা ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট

ইডিট,Nokri.com ইত্যাদি নানা ওয়েবসাইট থেকে পার্ট-টাইম ও ফুল টাইম ডাটা এন্ট্রি জব নিতে পারেন। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হতে পারেন। শুধুমাত্র স্মার্টফোনের সদব্যবহার আপনি উপার্জন করতে পারেন সহজেই।

কালো থেকে ফর্সা হওয়ার ঘরোয়া উপায়

 অনলাইন ফর্ম ফিলআপ  বা তথ্য মিত্র কেন্দ্র খোলা

অনলাইন আর টাইপিং এ পারদর্শী হলে আপনিও পারেন তথ্য মিত্র কেন্দ্র খুলতে। খুলতেই আজকাল রেশন থেকে আধা সংশোধন থেকে চাকরির ফরম ফিলাপ অথবা পর্চা তোলা প্যান কার্ড ইত্যাদি নানা কারণে আপনি যদি একটি তথ্য মিত্র কেন্দ্র কিংবা অনলাইন ক্যাফে খোলেন তাহলে দৈনিক আপনার ইনকাম হবেই। মন্থলি অনেক হবে।

আজকালের অনলাইনের বাজারে এই তথ্য মিত্র কেন্দ্র কার্যকারিতা আপনার দোকান খুলতে ইনকাম এর মাধ্যমে বুঝে যাবেন। শুধু দরকার একটু ফোন, ল্যাপটপ বা কম্পিউটার কিছু বুঝ অনলাইন জ্ঞান ও অনলাইন ট্রানজেকশন সম্পর্কে কিছু সম্যক জ্ঞান থাকা অবশ্যক।

 অনলাইন বিজনেস

শাড়ি, জামা কাপড় থেকে শুরু করে কসমেটিক বা নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি নিয়ে বিজনেস শুরু করতে পারেন। অনলাইনে অনেকেই করছে। প্রথমত ফেসবুক কিংবা হোয়াটসঅ্যাপ থেকে নিজের জিনিসপত্র বিজ্ঞাপন দিয়ে নিজের জিনিসপত্র বিক্রি করতে পারেন। হোম  ডেলিভারি দিতে পারেন শিপিং চার্জ নিয়ে। এই বিজনেস অনেক মহিলাকেও নামিয়ে তাদের ওপর নির্ভর করে তুলতে পারেন। মাঝেমধ্যে ফেসবুক লাইভে এসে সেই সমস্ত জিনিস পত্রের বিজ্ঞাপন নিয়ে আসতে পারেন। মেয়েদের জন্য অনলাইন জব করার ভাল পদ্ধতি।

শেষে বলা যায় যে আপনারা যদি মেয়েদের জন্য অনলাইন জব সম্পর্কে কিছু জানতে চান। তাহলে অবশ্যই আমাদের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বে। অনলাইন ব্যবসা অনেকে বলেন, সফলতা নেই। দেখুন অ্যামাজন, ফ্লিপকার্ট, মিশু , এই সমস্ত কোম্পানির। আজ পর্যন্ত তাদের দোকান হয় হয়তো খুব কম মানুষ দেখেছেন কিন্তু জিনিস প্রায় সবার ঘরে।তবে আপনার বুঝতে পারবেন মেয়েদের জন্য অনলাইন জব সম্পর্কেই। 


Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads