হাতের নখ শক্ত করার ও দ্রুত লম্বা করার ঘরোয়া উপায়

 

হাতের নখ শক্ত করার ও দ্রুত লম্বা করার ঘরোয়া উপায়

হাতের নখ শক্ত করার ও দ্রুত লম্বা করার ঘরোয়া উপায়

 আসসালামু আলাইকুম আজকের আলোচনায় রয়েছে হাতের নখ শক্ত করা ও দ্রুত লম্বা করার ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য। আমাদের অঙ্গে প্রত্যেকটি অঙ্গের খুবই গুরুত্বপূর্ণ আমরা যেমন চুল  ত্বক শরীরের যত্ন নিয়ে থাকি  ঠিক তেমনি আমাদের নখের যত্ন নিতে হবে।  আমাদের হাতের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে থাকেন নখ ।  নখ  যদি সুন্দর হয় হাত দেখতে সুন্দর লাগে। আমাদের হাতে সুন্দর্য করে তোলার জন্য এবং সুন্দর লাগার জন্য নখের যত্ন খুবই প্রয়োজন তাই নখ দ্রুত লম্বা এবং শক্ত করার ঘরোয়া উপায় নিয়ে সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করব আপনাদের সঙ্গে।

 চলুন জেনে নেই  নখ শক্ত করার ও নখ দ্রুত লম্বা করার উপায় সম্পর্কে।

 নখ শক্ত করা ও নখ দ্রুত বড় করার উপায়ঃ

  • কুসুম গরম পানির সঙ্গে এক চা চামচ অলিভ অয়েল ও পরিমাণমতো লবণ নিয়ে ভালোভাবে মিশিয়ে নিন তারপর 14 থেকে 18 মিনিট এই মিশ্রণে লোক ভিজিয়ে রাখুন।
  •  কুসুম গরম পানির সঙ্গে পরিমাণমতো অলিভওয়েল ও এক চা চামচ লেবুর রস মিশিয়ে তারপর এই মিশ্রণে 15 মিনিট হাত ভিজিয়ে রাখুন।
  • কমলার রস তৈরি করে কমলা রসে এর মধ্যে 10 থেকে 15 মিনিট হাত ভিজিয়ে রাখুন এরপর কুসুম গরম পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন।
  • আমাদের মধ্যে অনেকেরই অতিরিক্ত পানি ব্যবহার করার কারণে হাতের নখ অনেক নরম হয়ে যায় এবং অল্পতেই নখ ভেঙে যায় তাদের জন্য ঘরোয়া উপায় হচ্ছে কুসুম গরম পানি এর সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে 20 থেকে 25 মিনিট ডুবিয়ে রাখুন প্রতিদিন করার চেষ্টা করুন।

কিভাবে নখ সাদা করা যায় ঘরোয়া উপায় জেনে নিনঃ

  • আমাদের হাতের নখে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়  সহজে নখ বড় এবং পাতলা নখ শক্ত করার উপায় জেনে নিলেন এই সমস্যা গুলোর পাশাপাশি অনেকের মুখে হলদে ভাব হয় যেগুলো দেখতে খুবই খারাপ লাগে সেই সম্পর্কে ঘরোয়া পদ্ধতি জেনে নিন কিভাবে আপনি আপনার হাতের নখ সাদা করবেন।
  •  সাধারণত আমরা যে পেস্ট দিয়ে দাঁত ব্রাশ করে থাকিস এই পেস্ট দিয়ে আপনি আপনার নখ সাদা করতে পারবেন ব্রাশে পরিমানমতো পেস্ট নিয়ে আলতো করে এক থেকে দুই মিনিট লোকে ঘষতে থাকুন আপনার হলদে কালছেভাব যুক্ত নখ সাদা হতে সাহায্য করবে এর সঙ্গে আপনি বেকিং সোডা ব্যবহার করতে পারেন।

 নারিকেল তেলের ব্যবহারঃ

  • হাতের নখে হলদে ভাব ও কালচে দাগ দূর করার জন্য নখ শক্ত করার জন্য নারিকেল তেল ব্যবহার করতে পারেন কিছুক্ষণ নারিকেল তেল  নখে ঘষতে থাকুন সব সমস্যা সমাধান হবে।
  • নারিকেল তেল লোকের আনাচে-কানাচে কোনাতে ভালোভাবে ঘষতে থাকুন
  • নখের সঙ্গে সঙ্গে আপনার হাতের যদি কোন সমস্যা থাকে সেগুলো দূর হয়ে যাবে নারিকেল তেলের উপকার

উপরে উল্লেখিত বিষয়গুলো ইতিমধ্যে আলোচনা করা হয়েছে হাতের নখ শক্ত করার উপায় ও দ্রুত লম্বা করার উপায় সম্পর্কে।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads