ভিভো x90 উন্নত ক্যামেরা ও 120 ওয়াট এর ফাস্ট চার্জিং নিয়ে বাজাররে আসছে

ভিভো x90 উন্নত ক্যামেরা ও 120 ওয়াট এর ফাস্ট চার্জিং নিয়ে বাজাররে আসছে
 ভিভো x90

ভিভো চীনের মার্কেটে নতুন একটি বাজারে ছাড়ার ঘোষণা দিয়ে সেটা হচ্ছে ভিভো x90. স্মার্টফোনের এই এনাউন্সমেন্ট এ থাকছে ভিভো x90 ভিভো x90 প্র এবং ভিভো x90 প্রো প্লাস। এর আগে ভিভো তাদের লেটেস্ট ডিভাইস ভিভো x80 লঞ্চ করেছিল। ভিভো x80 স্মার্টফোনের উল্লেখযোগ্য পরিবর্তনের সঙ্গে বাজারে আনতে চলেছে ভিভো x90 ।  চীনের বাজারে উন্মোচিত হতে যাওয়া নতুন এই ভিভো x90 সিরিজ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 

সর্বপ্রথম এই ফোনের ডিজাইন নিয়ে কথা বলতে হবে। এটাতে অন্যান্য স্মার্টফোনের থেকে ব্যতিক্রম এক ধরনের স্মার্টফোন ক্যামেরা মডিউল সংযুক্ত করা হয়েছে। ভিভো x90 স্মার্টফোনটির এ চমৎকার ক্যামেরা মডিউল সংযুক্ত করা হয়েছে যেটা দেখতে বেশ ভালো লাগে। এই ফোনটি দেখতে পুরো মডেলের স্মার্টফোন গুলোর মতই লাগছে। পেছনে সুবিশাল ক্যামেরা মডিউল এর পাশাপাশি সামনে রয়েছে কার্ভড ডিসপ্লে। পেছনের দিকে এক্সট্রিম ইমাজিনেশন লেখা একটি স্ট্রিপ রয়েছে, যেটা দেখতে বেশ ভালই লাগে। 

এবার ফোন রিসিট ফিকেশন এবং অন্যান্য ফিচার নিয়ে আলোচনা করব। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 6.78 ইঞ্চি কার্ভড ওলেড ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে 120 হার্টস রিফ্রেশ রেট। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেট তো রয়েছেই পাশাপাশি এই ফোনে ইউএফএস 4.0 স্টোরিজ ব্যবহার করা হয়েছে। এছাড়া আরেকটি চমৎকার জিনিস রয়েছে সেটা হচ্ছে ভিভো v20 ইমেজ প্রসেসিং চিপসেট। 

আরো পড়ুনঃ Samsung Mobile Price in Bangladesh 

সামনের দিকে রয়েছে 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং পেছন দিকে রয়েছে 50 মেগাপিক্সেল সনি আইএমএক্স 866 প্রাইমারি ক্যামেরা এবং 2এক্স টেলি ফটো ক্যামেরা। 

অ্যান্ড্রয়েড 13 ভিত্তিক অপারেটিং সিস্টেমে পরিচিত s3 এর মাধ্যমে ফোনটি অপারেট করা যাবে। তবে শোনা যাচ্ছে যে গ্লোবাল মার্কেটে ফানটাচওএস থাকবে। 48 10 মিলি এম্পিয়ার ব্যাটারী পাশাপাশি এতে রয়েছে 120 ওয়াট এর ফাস্ট চার্জিং টেকনোলজি।  

ভিভো এক্স৯০ এর দামঃ Vivo X90 Price 

  • ৮/১২৮জিবি – ৩৬৯৯ইউয়ান বা ৫১৮ডলার
  • ৮/২৫৬জিবি – ৩৯৯৯ইউয়ান বা ৫৬০ডলার
  • ১২/২৫৬জিবি – ৪৪৯৯ইউয়ান বা ৬৩০ডলার
  • ১২/৫১২জিবি – ৪৯৯৯ইউয়ান বা ৭০০ডলার
এবার আমরা ভিভো x-90 প্রো এবং x90 প্রো প্লাস সম্পর্কে আলোচনা করব। আমরা জানি যে প্রত্যেকটা স্মার্টফোন কোম্পানি যেকোনো সিরিজ বের করার সময় এটা সঙ্গে আরো দুই একটা সিরিজ যুক্ত করে দেয় যেটাকে একটা মার্কেটিং স্ট্রাটেজি হিসেবে ধরা হয়। সে দিক থেকে ভিভো তাদের নতুন রিলিজ হতে যাওয়া স্মার্টফোনের ক্ষেত্রে একই ধরনের স্ট্র্যাটিজি পালন করেছেন। যাই হোক, ভিভো x9, ভিভো x90 প্রো, ভিভো x90 প্রো প্লাস প্রত্যেকটা স্পেসিফিকেশন প্রায় একই রকম কিন্তু তারপরেও সামান্যতম পার্থক্য রয়েছে।  

প্র এবং প্রো প্লাস দুটোতেই রয়েছে 6.78 ইঞ্চি ওএলইড কার্ভড  ডিসপ্লে।  সঙ্গে রয়েছে এলাইনড পাঞ্চ-হোল কাটআউট ডিসপ্লে। এই দুটো ফোনে রয়েছে টুকে রেজুলেশন ডিসপ্লে এবং প্রত্যেকটাতে আরো রয়েছে 120 হার্টস রিফ্রেশ রেট। বেশকিছু সেন্সর রয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য সেন্সর হচ্ছে ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া এই ফোনটিতে আরও রয়েছে সার্কুলার ক্যামেরা মডেল এবং মেটাল ব্রিজ অপশন। 
ভিভো এক্স৯০ প্রো ও ভিভো এক্স৯০ প্রো প্লাস ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে 32 মেগাপিক্সেল এর দুর্দান্ত ক্যামেরা এছাড়াও প্রো মডেলের ফোনটিতে কিসের কার্ড পেছনে রয়েছে 50 মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরার সঙ্গে আরও রয়েছে 50 মেগাপিক্সেল আলফাবেট ক্যামেরা এছাড়াও রয়েছে 12 মেগাপিক্সেল এর টেলিফটো ক্যামেরা । এছাড়া প্রো প্লাস ফোনে রয়েছে এক ইঞ্চি সনি আইএমএক্স 989 50 মেগাপিক্সেল সেনসর। 

এছাড়াও আরও চমক রয়েছে আপনার জন্য তা হচ্ছে এই ফোনটিতে রয়েছে 48 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা 5 মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স ও 64 মেগাপিক্সেল ক্যামেরা যাতে আপনি চাইলেই 10x অপটিক্যাল জুম করতে পারবেন। দুইটি প্রো ভ্যারিয়েন্টেই জাইস টি* অপটিক্যাল লেন্স, dToF লেসার অটোফোকাস, ও ভিভো ভি২ আইএসপি রয়েছে। অর্থাৎ বলা যেতে পারে ক্যামেরা জগতে যা কিছু প্রয়োজন তার চেয়েও বেশী কিছু রয়েছে এই ফোনটিতে। 

এবার মেমোরির কথা বলা যাক ভিভো x9 প্রো মডেল এর ফোনটিতে রয়েছে ডাইমেনসিটি 9200 প্রসেসর, অন্যদিকে প্রপ্লাস ফোনটিতে রয়েছে স্নাপড্রাগণ ৮ জেন ২। উভয় ফোনে রয়েছে 12 জিবি পর্যন্ত র‌্যাম এবং 512gb পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। 

ভিভো এক্স ৯০ প্রো এর দামঃ

৮/২৫৬জিবি – ৪৯৯৯ইউয়ান / ৭০০ডলার
১২/২৫৬জিবি – ৫৪৯৯ইউয়ান / ৭৭০ ডলার
১২/৫১২জিবি – ৫৯৯৯ইউয়ান / ৮৪০ডলার

ভিভো এক্স৯০ প্রো প্লাস এর দামঃ

১২/২৫৬জিবি – ৬৪৯৯ইউয়ান / ৯১০ডলার
১২/৫১২জিবি – ৬৯৯৯ইউয়ান / ৯৮০ডলার


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads