দাঁতের ব্যথা কমানোর উপায়

দাঁতের ব্যথা কমানোর উপায়
দাঁতের ব্যথা কমানোর উপায়

দাঁতের ব্যথা কমানোর উপায়

আসসালামু আলাইকুম দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করো । দাঁতে ব্যথা খুবই মারাত্মক ব্যথা।  দাঁতের ব্যাথা থেকে কিভাবে মুক্তি পাবেন সেই বিষয়গুলো আলোচনা। বর্তমান যুগে দাঁতের ব্যথা নিয়ে অনেকেই অনেক বকে থাকেন তাদের জন্য আমাদের পোস্টে আলোচনা করা হবে দাঁতের ব্যথা কিভাবে কমাবে সেই ভাল পদ্ধতি গুলো জেনে নিন। দাঁতের ব্যথা হলে কোন বয়স লাগে না যে কোন বয়সের মানুষদের দাঁতের ব্যথার সমস্যা হতে পারে। 

চলুন জেনে নেই দাঁতের ব্যথা কমানোর উপায় সম্পর্কে।

রসুনের ব্যবহারঃ

দাঁতের ব্যাথা দূর করার জন্য রসুন ব্যবহার করুন। দাঁতের ব্যাথা দূর করার জন্য রসুন খুবই কার্যকরী। রসুনের  থাকে অ্যান্টি-ব্যাকটেরিয়া।  দাঁতের ব্যথা দূর করার জন্য দাঁত ভালো রাখার জন্য   রসুন ব্যবহার করুন। দাঁতের ব্যাথা দূর করার জন্য রসুন খাওয়ার নিয়ম ।এক কোয়া রসুন নিয়ে চিবিয়ে চিবিয়ে খেতে পারেন। অথবা রসুনের পেস্ট করে দাঁতের গোড়ায় লাগিয়ে রাখতে পারেন।

লবঙ্গ এর ব্যবহারঃ

দাঁতের ব্যাথা দূর করার জন্য লবঙ্গ খুবই কার্যকরী। পরিমাণ মত লবণ নিয়ে চিবিয়ে চিবিয়ে খেতে পারেন। লবঙ্গ কি রয়েছে ব্যাকটেরিয়া।  দাঁতের ব্যাথা দূর করার জন্য খুবই কার্যকরী লবঙ্গ ব্যবহার করলে দাঁতে ব্যথা ভালো হবে।

পেঁয়াজের ব্যবহারঃ

 দাঁতের ব্যাথা দূর করার জন্য পেঁয়াজের রস  ব্যবহার করতে পারেন। আমরা সবাই জানি পিয়াজ রান্নার কাজে ব্যবহার করা হয় কিন্তু দাঁতের ব্যাথা দূর করার জন্য পিয়াজ কতটা কার্যকরী সে সম্পর্কে অনেকের হয়তো ধারণা নেই তাই আজকে জেনে নিন পেঁয়াজ দিয়ে দাঁতের ব্যথা কিভাবে দূর করে।   পিয়াজে থাকে অ্যান্টি-ব্যাকটেরিয়া। দাঁতের ব্যাথা দূর করার জন্য পিয়াজ খুব কার্যকরী। পিয়াজের টুকরার সাথে সামান্য লবণ মিশিয়ে দাঁতের গোড়ায় লাগিয়ে রাখুন।

আরো পড়ুনঃ Banner Design bangla tutorial

পানি ও লবণের ব্যবহারঃ

দাঁতের ব্যাথা দূর করার জন্য পানি ও লবণ খুবই কার্যকরী। যাদের অতিরিক্ত মাত্রা দাঁতের ব্যথা হয় তারা পানিও লবণ বাবা করতে পারেন।  হালকা গরম পানিতে লবন মিশিয়ে গড়গড়া করে   কুলি করুন। 

পুদিনা পাতার ব্যবহারঃ

পুদিনা পাতার বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে সাহায্য করে ঠিক তেমনি দাঁতের ব্যাথা দূর করার জন্য সাহায্য করে থাকেন পুদিনা পাতা। দাঁতের ব্যাথা দূর করার জন্য পুদিনা পাতা খুবই কার্যকরী। পুদিনা পাতা পেস্ট করে তাদের করে লাগিয়ে রাখুন ভালো হয়ে যাবে।

 উপরে উল্লেখিত  বিষয়গুলো আলোচনা করা হয়েছে   দাঁতের ব্যাথা দূর করার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। 

আরো পড়ুনঃ ইংরেজি শেখার সহজ ১০টি উপায় 

শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads